বাংলা নিউজ > বায়োস্কোপ > Shyam Benegal: কাজ করছে না কিডনি, গুরুতর অসুস্থ শ্যাম বেনেগাল, বাড়িতেই চলছে ডায়ালিসিস

Shyam Benegal: কাজ করছে না কিডনি, গুরুতর অসুস্থ শ্যাম বেনেগাল, বাড়িতেই চলছে ডায়ালিসিস

অসুস্থ শ্যাম বেনেগাল

Shyam Benegal: কিডনির অসুখে ভুগছেন বর্ষীয়ান পরিচালক শ্যাম বেনেগাল। শয্যাশায়ী ‘বোস:দ্য ফরগনট হিরো’ পরিচালক। 

গুরুতর অসুস্থ বর্ষীয়ান পরিচালক শ্যাম বেনেগাল। সূত্রের খবর, দুটো কিডনিই অকেজো হয়ে পড়েছে জাতীয় পুরস্কার জয়ী পরিচালকের। অসুস্থতার জেরে শয্যাশায়ী ৮৮ বছর বয়সী পরিচালক। শরীর একদম ভেঙে পড়ায় ডায়ালিসিসের জন্য হাসপাতাল যেতে পারছেন না পরিচালক, বাড়িতেই চলছে ‘মণ্ডি’ পরিচালকের চিকিৎসা।

শ্য়াম বেনেগাল ঘনিষ্ঠ একজন সংবাদমাধ্যমকে জানান, গত কয়েক মাস ধরেই পরিচালকের শরীর একদম ভালো যাচ্ছে না। আপতত বাড়িতেই শয্য়াশায়ী পরিচালক। বার্ধক্যজনিত নানান সমস্যা তো ছিলই তবে কিডনি অকেজো হয়ে পড়ায় গত কয়েকদিনে শ্যাম বেনেগালের পরিস্থিতি অত্য়ন্ত বিগড়ে গিয়েছে। বাড়ির ভিতরেই তাঁর অফিস, সেখানেও গত কয়েক দিন যেতে পারছেন না পরিচালক। বয়স বাড়লেও ফিল্মমেকিং নিয়ে শ্যাম বেনেগালের ভালোবাসায় ছেদ পড়েনি একবিন্দু। অসুস্থতার মধ্যেও নিজের চলতি প্রোজেক্ট ‘মুজিব: দ্য মেকিং অফ আ নেশন’ নিয়ে ভাবনাচিন্তা চালিয়ে যাচ্ছেন পরিচালক।

স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক এই ছবি। ছবির শ্যুটিং পর্ব ইতিমধ্যে মিটেছে। ছবিতে শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভ। তরুণী শেখ হাসিনা হিসাবে দেখা মিলবে নুসরাত ফারিয়ার। মুক্তির অপেক্ষায় রয়েছে এই ছবি।

আরও পড়ুন-‘বাদল সরকারের লেখা ডায়লগের জন্য ফিল্মফেয়ার..’, ফের অনির্বাণকে খোঁটা রাণার

শ্যাম বেনেগালের অসুস্থতা নিয়ে তাঁর পরিবারের তরফ থেকে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি। এই মূহূর্তে ‘ফেডেরেশন অফ ফিল্মস সোসাইটিজ় অফ ইন্ডিয়া’র সভাপতি শ্যাম বেনেগাল। পাঁচ দশক দীর্ঘ তাঁর ফিল্মি কেরিয়ার। ১৯৭৪ সালে ‘অঙ্কুর’ ছবির সঙ্গে ফিল্মমেকিং-এ হাতে খড়ি তাঁর। ‘জুনুন’, ‘মন্থন’, ‘আরোহণ’-এর মতো জাতীয় পুরস্কার জয়ী ছবির পরিচালক তিনি। ভারত সরকারের তরফ থেকে পদ্মশ্রী (১৯৭৬), ‘পদ্মভূষণ’ (১৯৯১) সম্মানে ভূষিত হয়েছেন শ্যাম বেনেগাল। ২০০৫ সালে চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদাসাহেব ফালকে’তে ভূষিত হন তিনি। সুভাষচন্দ্র বসুর বায়োপিক ‘বোস: দ্য ফরগটন হিরো’ পরিচালনা করেছেন শ্যাম বেনেগাল।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

‘সব ওঠা-পড়ায় তুমিই…’! বিবাহবার্ষিকীতে ডোনার সঙ্গে ডেটিংয়ের ছবি পোস্ট করলেন সৌরভ তৃতীয়বার বিয়ের পিঁড়িতে কাঞ্চন, সন্তানকে মানুষ করা নিয়ে কী বললেন পিঙ্কি? ২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.