বাংলা নিউজ > বায়োস্কোপ > চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা রবি পটবর্ধন, শোকবার্তা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের
প্রয়াত রবি পটবর্ধন
প্রয়াত রবি পটবর্ধন

চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা রবি পটবর্ধন, শোকবার্তা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের

  • তেজাব, প্রতিঘাত, অঙ্কুশ, বন্ধনের মতো হিন্দি ছবিতেও অভিনয় করেছেন এই জনপ্রিয় মরাঠি অভিনেতা। 

প্রয়াত বর্ষীয়ান মরাঠি  অভিনেতা রবি পটবর্ধন। থানেতে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী। বয়স হয়েছিল ৮৪ বছর। করোনা আবহে নিজের শারিরীক পরিস্থিতির কারণে কাজ থেকে ছুটি নিয়েছিলেন রবি পটবর্ধন।তবে সম্প্রতি ফের কাজে ফেরবার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি, জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠমহল। তবে শনিবার গভীর রাতে আচমকাই হার্ট অ্যাটাকের শিকার হন অভিনেতা। এরপর দ্রুত তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তবে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। এর আগে মার্চ মাসেও একবার হৃদযন্ত্রের সমস্যা দেখা দিয়েছিল বর্ষীয়ান অভিনেতার। 

প্রায় ১৫০টি নাটক ও ২০০-র বেশি মরাঠি ছবিতে অভিনয় করেছেন রবি পটবর্ধন। তবে আশি ও নব্বইয়ের দশকে হিন্দি ছবিতেও চুটিয়ে অভিনয় করেছেন তিনি। তেজাব, প্রতিঘাত, অঙ্কুশ, বন্ধনের মতো ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। 

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে রবি পটবর্ধনের মৃত্যুতে শোখপ্রকাশ করেছেন। টুইট বার্তায় তিনি লেখেন- ‘আমরা আজ এমন একজন অভিনেতাকে হারালাম যে প্রতিটা চরিত্রকে স্মরণীয় করে তুলেছিলেন নিজের ব্যক্তিত্ব দিয়ে। সিনেমা এবং টেলিভিশন জগতে কাজের ক্ষেত্রে উনি একটা নির্দশন তৈরি করে গিয়েছেন তা পরবর্তী প্রজন্ম মনে রাখবে। ওঁনার মৃত্যু সিনেমা ও থিয়েটার জগতের কাছে অপূরণীয় ক্ষতি’। 

রবি পটবর্ধনের মৃত্যুতে শোকস্তব্ধ মরাঠি বিনোদন জগত। অভিনেতা রেখেন গেলেন তাঁ স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাকে। 

বন্ধ করুন