বাংলা নিউজ > বায়োস্কোপ > Vicky Kaushal: এতক্ষণ বসতে পারবেন না কম্পিউটারের সামনে, ভয় পেয়ে ইঞ্জিনিয়ারিং ছেড়েছিলেন ভিকি!
ইঞ্জিনিয়ারিং ছেড়ে অভিনেতা হয়েছিলেন ভিকি কৌশল। (ছবি সৌজন্যে - ফেসবুক)
ইঞ্জিনিয়ারিং ছেড়ে অভিনেতা হয়েছিলেন ভিকি কৌশল। (ছবি সৌজন্যে - ফেসবুক)

Vicky Kaushal: এতক্ষণ বসতে পারবেন না কম্পিউটারের সামনে, ভয় পেয়ে ইঞ্জিনিয়ারিং ছেড়েছিলেন ভিকি!

  • ২০১৫ সালে ‘মাসান’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন ভিকি। তাঁর বাবা বলিউডের একজন নাম করা অ্যাকশন ডিরেক্টর ছিলেন।

অভিনয়ের জগতে পা রাখার আগে ইঞ্জিনিয়ারিং পড়ছিলেন ভিকি। তবে, হঠাৎই সব ছেড়ে অভিনেতা হওয়ার সিদ্ধান্ত নেন। কলেজের সেকেন্ড ইয়ারে থাকতে এক ইন্ডাস্ট্রিয়াল ভিজিটের জন্য তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল! আর সেই অফিসে গিয়েই বুঝতে পারেন, এভাবে দীর্ঘক্ষণ কম্পিউটারের সামনে বসে কাজ করা তাঁর পক্ষে সম্ভব নয়!

২০১৫ সালে ‘মাসান’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন ভিকি। তারপর থেকে ‘রাজি’, ‘সঞ্জু’, ‘মনমরজিয়া’, ‘উরি’র মতো একাধিক ছবিতে কাজ করেছেন। বলিউডের প্রথম সারির নায়কদের তালিকাতেও নাম লিখিয়েছেন তিনি!

‘ইন টু দ্য ওয়াইল্ড উইথ বেয়ার গ্রিলসে’র শ্যুট সারেন ভিকি সম্প্রতি। যেখানে তাঁকে প্রশ্ন করা হয় বর্ষীয়ান অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশলের ইচ্ছেতেই কি তিনি অভিনয়ের জগতে এসেছেন? উত্তরে ভিকি জানান, ‘আসলে আমি ছিলাম ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট। আর বাবা খুব খুুশি ছিল তাতে। কারণ আমার পরিবারের কেউ এর আগে ৯টা-৫টার চাকরি করেনি। মাসের শেষে বেতন পায়নি বা সপ্তাহান্তে ছুটি পেয়ে পরিবারের সাথে সময় কাটাতে পারেনি।’

‘ইঞ্জিনিয়ারিংয়ের সেকেন্ড ইয়ারে ইন্ডাস্ট্রিয়াল ভিজিটের জন্য আমাদের নিয়ে যাওয়া হয় দেখাতে যে ভবিষ্যতে আমাদের কীভাবে ও কোন পরিবেশে কাজ করতে হবে। ততদিন অবধি আমি সেই ইঁদুর দৌড়ে সামিল ছিলাম। কিন্তু সেখানে গিয়ে সবাইকে কম্পিউটারের সামনে বসে কাজ করতে দখে বুঝতে পারি এটা আমার দ্বারা সম্ভব নয়।’

ভিকি কৌশলকে শেষ দেখা গিয়েছে ‘সর্দার উধমে’ যা অভিনেতার জনপ্রিয়তা আরও কয়েক গুণ বাড়িয়ে তুলেছে। ছবি মন কেড়েছে চলচ্চিত্র সমালোচক থেকে শুরু করে দর্শকদের। এমনকী, ভারত থেকে যে ক'টি ছবি বাছাই করা হয়েছিল অস্কারে পাঠানোর জন্য সেই তালিকাতেও ছিল ‘সর্দার উধম’।

ভিকি যদিও বর্তমানে সবচেয়ে বেশি খবরে আছেন ক্যাটরিনা কাইফের সাথে তাঁর বিয়ের গুঞ্জনের কারণে। শোনা যাচ্ছে, দিওয়ালিতে কবীর খানের বাড়িতে রোকা হয়েছে এই তারকা দম্পতির। ডিসেম্বরে রাজস্থানে বিয়ে। তবে এই বিষয়ে ভিকি বা ক্যাটরিনা কেউই মুখ খোলেননি এখনও।

বন্ধ করুন