বাংলা নিউজ > বায়োস্কোপ > সিঙ্গল মাদার ঋতুপর্ণা, পর্দায় কামব্যাক ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের, আসছে ‘আকরিক’
সিঙ্গল মাদারের ভূমিকায় ঋতুপর্ণা, আসছে 'আকরিক'

সিঙ্গল মাদার ঋতুপর্ণা, পর্দায় কামব্যাক ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের, আসছে ‘আকরিক’

  • ‘আকরিক’ ছবি দিয়ে বহুদিন পরে টলিউডে কামব্যাক করছেন অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়। যৌথ পরিবার এবং ভেঙে যাওয়া সম্পর্কের গল্প নিয়ে বড়পর্দায় আসছে এই নতুন বাংলা ফিচার ফিল্ম ।

একজন সিঙ্গল মাদারের চরিত্রে অভিনয় করতে চলেছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এক ৭৫-এর বৃদ্ধ এবং বছর ১০-এর ছেলের বন্ধুত্বের গল্প। আসছে নতুন ফিচার ফিল্ম ‘আকরিক’। পরিচালনার দায়িত্বে রয়েছেন তথাগত ভট্টাচার্য।

চূড়ান্ত আধুনিকতার যুগে সময় যত এগিয়েছে, যুগের তালে তালে মানুষের জীবনধারারও অনেক পরিবর্তন হয়েছে। ঐতিহ্যগত যৌথ পরিবার কাঠামোর অধীনে বেড়ে উঠেছেন বছর ৭৫-এর এক বৃদ্ধ ব্যক্তি। এ দিকে সিঙ্গেল মাদারের কাছে মানুষ বছর ১০-এর এক ছেলে। দু-জনে আলাদা পারিবারিক কাঠামো থেকে। কিন্তু তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠেছে। এই ছবি দিয়েই বহুদিন পর রুপোলি পর্দায় কামব্যাক করছেন অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়।

বহুদিন পরে টলিউডে কামব্যাক ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের
বহুদিন পরে টলিউডে কামব্যাক ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের

২০০১ সালে পরিচালক তথাগতর প্রথম ছবি ‘অন্তর্ঘাত’-এ অভিনয় করেছিলেন ভিক্টর। ফের তথাগতর ছবি দিয়েই বহুদিন পর টলিউডে কামব্যাক করছেন অভিনেতা। ‘আকরিক’-এ সুপ্রতিম রায়কে ভিক্টরের ছেলের ভূমিকায় দেখা যাবে। যিনি পেশায় একজন বিজ্ঞানী এবং বিদেশে থাকেন।

‘আকরিক’-এর শ্যুটিং চলাকালীন ছবি
‘আকরিক’-এর শ্যুটিং চলাকালীন ছবি
‘আকরিক’-এর শ্যুটিং চলাকালীন ছবি
‘আকরিক’-এর শ্যুটিং চলাকালীন ছবি

ছবি প্রসঙ্গে পরিচালক তথাগত বলেছেন, ‘যুগে যুগে বাঙালি পরিবারের ভাঙন নিয়ে কথা বলার একটি প্রয়াস। ঐতিহ্যবাহী যৌথ পরিবার কাঠামো আদপেই ভেঙে যাচ্ছে এবং আজ তা একক অভিভাবকত্বে পরিণত হয়েছে। সংকটে পরিণত হওয়ার মতো কি? আমরা কি আমাদের শিকড় থেকে আরও দূরে সরে যাচ্ছি? আমি এই ছবির মাধ্যমে উত্তর খোঁজার চেষ্টা করেছি। আমার দৃঢ় বিশ্বাস সারা বিশ্বের মানুষ এই ছবির সঙ্গে সংযুক্ত হতে পারবেন।’

ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্ত, ভিক্টর বন্দ্যোপাধ্যায়, সুপ্রতিম রায় ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন, অনুরাধা রায়, শিশুশিল্পী অঙ্কন মল্লিক, শিশুশিল্পী স্বপ্নদীপ অধিকারী, সুদেষ্ণা চক্রবর্তী, অঙ্গনা বসু, জয়শ্রী অধিকারী, অভিষেক গাঙ্গুলি, অনিন্দ্য সরকার প্রমুখ। ছবি প্রযোজনায় অশোক পরিক এবং দীপক পরিক। এই ছবি থিয়েটার, ওটিটির পাশাপাশি বিভিন্ন ফেস্টিভ্যালেও প্রদর্শিত হবে।

বন্ধ করুন