বাংলা নিউজ > বায়োস্কোপ > Video: কে বলবে ‘প্রাক্তন’? লাদাখের পাহাড়ি গানের সুরে নাচে মেতে উঠলেন আমির-কিরণ
প্রাক্তন। (ছবি সৌজন্যে - ফেসবুক)
প্রাক্তন। (ছবি সৌজন্যে - ফেসবুক)

Video: কে বলবে ‘প্রাক্তন’? লাদাখের পাহাড়ি গানের সুরে নাচে মেতে উঠলেন আমির-কিরণ

  • সম্প্রতি বিয়ে ভেঙেছে আমির খান এবং কিরণ রাওয়ের। তবে তাঁদের মধ্যে বন্ধুত্ব এখনও অটুট। তারই প্রমাণ পাওয়া গেল এক ভিডিওতে। লাদাখে শুটিংয়ের ফাঁকে সেখানকার পোশাক পরে একসঙ্গে নেচে উঠলেন এই 'প্রাক্তন' জুটি।

বিচ্ছেদ মানেই এক ঝুড়ি তিতকুটে স্মৃতি নিয়ে আলাদা পথে পা বাড়ানো নয়। বিয়ে ভাঙা মানেই যে 'প্রাক্তন'-এর ব্যাপারে নালিশের তালিকা লম্বা করা নয় তা আরও একবার হাতে কলমে প্রমাণ করছেন আমির খান এবং কিরণ রাও। কিছুদিন আগেই সবাইকে চমকে দিয়ে নেটমাধ্যমে এক যৌথ বিবৃতি প্রকাশ করার মাধ্যমে নিজেদের দিবসের কথা ঘোষণা করেছিলেন তাঁরা। শুধু ব্যক্তিগত জীবনেই নয়, পেশাদার জীবনেও তাঁদের পার্টনারশিপ আগের মতোই চলতে থাকবে বলে জানিয়েছিলে এই ‘প্রাক্তন’ জুটি। পাশাপাশি তাঁদের একমাত্র সন্তান আজাদ খানেরও দেখভালের দায়িত্ব থাকবে দুজনের কাঁধেই।

এরপর একাধিকবার নেটমাধ্যমে কখনও একই ভিডিওতে কিংবা একই ছবিতে হাসিমুখে ধরা দিয়েছেন আমির এবং কিরণ। তার জন্য বহুল চর্চিতও হয়েছেন তাঁরা নেটমাধ্যম থেকে শুরু করে দর্শকদের আলোচনায়। এবার ফের একবার লাইমলাইটে উঠে এল এই 'প্রাক্তন' জুটির রসায়ন। সদ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে লাদাখের এক বিস্তীর্ণ অঞ্চলের মাঝে বাঁধা হয়েছে রঙিন ম্যারাপ। চারপাশে কাপড় দিয়ে ঘিরে রাখা জায়গায় একসঙ্গে পাহাড়ি গানের সুরে লাদাখ অঞ্চলের নৃত্যশৈলী মেনে একসঙ্গে পা মেলাচ্ছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে আমির ও কিরণ দু'জনেরই পরা রয়েছে তিব্বতী পোশাক। মাথায় কান ঢাকা লম্বা টুপি। আমিরের পোশাকের রং যেখান উজ্জ্বল লাল সেখানে তারকার 'প্রাক্তন' এর পোশাক গোলাপি হলেও রঙখানা গাঢ়। দু'জনের টুপির রঙও আলাদা। 'মিঃ পারফেকশনিস্ট'-এর বেগুনি, অন্যদিকে কিরণের সবুজ। 

প্রথমে নিজেরা গানের সুরে সামান্য পা মেলালেও এরপর সেটে উপস্থিত থাকা লাদাখের  নৃত্যশিল্পীরা দেখিয়ে দিতে থাকেন নাচের মুদ্রা থেকে শুরু করে ভঙ্গিমা। বাধ্য ছাত্রের মতো চুপ করে তা  দেখে গোটা জায়গা জুড়ে ঘুরে, ঘুরে লাদাখ অঞ্চলের সংস্কৃতির নৃত্যশৈলী মেনে নেচে ওঠেন আমির-কিরণ। শুধু তাই নয়, এরপর বাকি নৃত্যশিল্পীরাও এসে যোগ দেয় 'লাল সিং চাড্ডা'-র সঙ্গে। তবে সবমিলিয়ে কিন্তু ভিডিওর প্রথম থেকে শেষপর্যন্ত দর্শকের নজর কেড়েছে 'প্ৰাক্তন' জুটির রসায়ন ও পরস্পরের প্রতি বন্ধুত্বের পরশের এই মুহূর্তগুলো।

 

আরও একটি ভিডিওতে দেখা যাচ্ছে ওই একই জায়গায় ছোট ছোট পাহাড়ি শিশুদের সঙ্গে আপন খেয়ালে নাচছেন আমির। ওই ভিডিওতে একেবারে ক্যাজুয়াল অবতারে ধরা দিয়েছেন এই বলি-তারকা। মাথায় তুপি, সাদা টি শার্ট আর কালো রঙের শার্টের সঙ্গে কালো ট্র্যাক প্যান্ট। বোঝাই যাচ্ছে শুটিংয়ের ফাঁকে বাচ্চাদের সঙ্গে হৈ-হুল্লোড়ে মেতে উঠেছেন আমির।

প্রসঙ্গত, এইমুহূর্তে লাদাখে 'লাল সিং চাড্ডা' ছবির গুরুত্বপূর্ণ কিছু সিকোয়েন্সের শুটিংয়ের জন্য রয়েছেন আমির। সেখানে তাঁর সঙ্গে কিরণ সহ রয়েছেন গোটা ছবির ইউনিট। আমির ছাড়াও এই ছবিতে দেখা যাবে করিনা কাপুর,মনে সিং, দক্ষিণী তারকা নাগা চৈতন্য-কে। অদ্বৈত চন্দনের পরিচালনায় 'লাল সিং চাড্ডা' আদতে বিখ্যাত ক্লাসিক হলিউড সিনেমা 'ফরেস্ট গাম্প' এর হিন্দি রিমেক। টম হ্যাঙ্কস অভিনীত চরিত্রেই দেখা যাবে আমিরকে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ক্রিসমাসে বড়পর্দায় মুক্তি পাবে এই ছবি।

বন্ধ করুন