বাংলা নিউজ > বায়োস্কোপ > Video: ‘ইন্ডিয়ান আইডল’-এর অডিশনে অনু মালিককে নকল করেছিলেন 'কলকাতার শাহরুখ'!
‘ইন্ডিয়ান আইডল’-এর অডিশন পর্বে 'কলকাতার শাহরুখ' এবং অনু মালিক। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
‘ইন্ডিয়ান আইডল’-এর অডিশন পর্বে 'কলকাতার শাহরুখ' এবং অনু মালিক। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

Video: ‘ইন্ডিয়ান আইডল’-এর অডিশনে অনু মালিককে নকল করেছিলেন 'কলকাতার শাহরুখ'!

  • একবার ‘ইন্ডিয়ান আইডল’-এর অডিশন পর্বে হাজির হয়েছিলেন নিজেকে 'কলকাতার শাহরুখ' বলে পরিচয় দেওয়া এক ব্যক্তি। যাঁর কান্ড কারখানা দেখে বাকি বিচারকরা হেসে কুটিপাটি হলেও এতটুকুও খুশি হননি অনু!

ছোটপর্দার বিখ্যাত রিয়েলিটি শো 'ইন্ডিয়ান আইডল' এর মূল অনুষ্ঠানের মতো এর অডিশন পর্ব দেখার আগ্রহ কিন্তু এতটুকুও কম থাকে না দর্শকদের। তার কারণও রয়েছে। এই রিয়েলিটি শোয়ে প্রায় প্রতিবারই এমন কিছু প্রতিযোগী হাজির হন যাঁরা প্রতিযোগিতার মূল পর্বে না যেতে পারলেও নিজেদের কর্মকান্ড দিয়ে জমিয়ে দেন অডিশন পর্ব। কেউ আসেন অদ্ভুত সাজে আবার কেউ বা নিজের বেসুরো গলায় গান গেয়ে তিতিবিরক্ত করে তোলেন বিচারকদের। যা দেখে টিআরপি চড়চড় করে বেড়ে যাওয়ার পাশাপাশি টেলিভিশনের এপারে বসা দর্শকদের মধ্যেও ওঠে হাসির রোল।

এরকমই একবার এই শোয়ের অডিশন পর্ব বসেছিল কলকাতায়। সেই সময়ে শোয়ের বিচারকের প্যানেলে বসতেন অনু মালিক, জাভেদ আখতার, সোনালী বেন্দ্রে এবং কৈলাশ খের।সেই অডিশন ফ্লোরে হাজির হওয়া অনেক বাতিল প্রতিযোগীর মাঝে নজর কেড়েছিল এক প্রতিযোগী। নিজেকে 'কলকাতার শাহরুখ' বলে পরিচয় দেওয়া সেই ব্যক্তির গাওয়া গান বিচারকদের 'ইম্প্রেসড' করতে না পারলেও, তাঁর কীর্তিকলাপ দেখে বেশ মজাই পেয়েছিলেন তাঁরা। এমনকি অনু মালিকের সামনে তাঁর গাওয়া গান ও ভাবভঙ্গি নকল করা শুরু করেছিলেন। যা দেখে বাকি বিচারকরা হেসে কুটিপাটি হলেও এতটুকুও খুশি হননি অনু! আসুন জানা যাক গোটা বিষয়টা।

'কলকাতার শাহরুখ'-এর আসল নাম শাহনওয়াজ কবীর খান। 'ইন্ডিয়ান আইডল' এর সেই অডিশন পর্বে তাঁর ঢোকার আগে বেজে ওঠে শাহরুখ অভিনীত 'ডন' ছবির থিম সুর। ফ্লোরে পা রেখেই 'কিং খান'-এর ভাব ভঙ্গি নকল করে মজার মজার সব সংলাপ বলা শুরু করেন সেই ব্যক্তি। তাঁর আদব-কায়দা যে শাহরুখের মতোই এক ঝলকেই দর্শকের কাছে তা পরিষ্কার হয়ে গেছিল। বিচারকদের কাছে তো বটেই। তবে তাঁর গাওয়া গান শুনে মোটেই মুগ্ধ হননি তাঁরা। দু'দুটো গান গাওয়ার পরেও সোজাসুজি তাঁকে 'না' বলে দেওয়া হয়। জাভেদ আখতার এবং সোনালী বেন্দ্রে সোজাসাপ্টা 'কলকাতার শাহরুখ'-কে জানিয়ে দিয়েছিলেন তিনি অনেক কিছু পারলেও গানটা ঠিক আসে না তাঁর। অতএব... 

তবে এরপর কৈলাশ খেরের অনুরোধে অনু মালিকের গাওয়া ' এক গরম চায়ে কি পেয়ালে হো' গানটি অনু মালিকের ভাবভঙ্গি নকল করে গাইতে শুরু করেন শাহনওয়াজ। যা দেখে বাকি বিচারকরা হেসে খুন হলেও মুখ গম্ভীর হয়ে যায় অনুর। বেশ বিরক্তভাবেই বলে ওঠেন,' তোমার দ্বারা এসব নকল টকল করাই হবে। গান-টান তোমার একেবারেই আসে না। পারও না!' যা শুনে চুপচাপ বেরিয়ে গেলেও বাইরে গিয়ে অনুর বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দেন 'কলকাতার শাহরুখ'। তবে সেক্ষেত্রেও শাহরুখ অভিনীত একটি ছবির সংলাপ দিয়ে কাজ চালিয়েছিলেন তিনি!

 

বন্ধ করুন