বাংলা নিউজ > বায়োস্কোপ > লিঙ্গ বৈষম্যের শিকার হয়েছেন তিনিও, জানালেন বিদ্যা বালন!

লিঙ্গ বৈষম্যের শিকার হয়েছেন তিনিও, জানালেন বিদ্যা বালন!

বিদ্যা বালন। ছবি সৌজন্যে - টুইটার

লিঙ্গ বৈষম্যমূলক আচরণের শিকার হয়েছেন তিনিও, জানালেন বিদ্যা বালন। আর তা  খাবার টেবিলে একসঙ্গে বসা আত্মীয়দের কাছেই। এমন পরিস্থিতিতে তিনি যে নিজের মেজাজ সামলে রাখতে পারেন না, সেকথাও অকপটে জানালেন বিদ্যা।

আর পাঁচজনের মতো লিঙ্গ বৈষম্যমূলক আচরণের শিকার হয়েছেন তিনিও, জানালেন বিদ্যা বালন। আর তা বাইরে নয়, খাবার টেবিলে একসঙ্গে বসা আত্মীয়দের আচরণ। বিদ্যার উদ্দেশে বলা হয়েছিল তিনি যেন অবশ্যই রান্নাটা শিখে নেন। রান্নাবান্না জানাটা একান্তই জরুরি তাঁর জন্যে। অথচ বিদ্যার কথায়,' আমি বা আমার স্বামী দু'জনের কেউই কিন্তু রান্না করতে পারি না। তা সত্ত্বেও বলা হয়েছিল আমাকে।' বিদ্যার বলার মধ্যে ইঙ্গিতটা ছিল স্পষ্ট।

এক জাতীয় স্তরের সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার ফাঁকে এই তারকা-অভিনেত্রী জানিয়েছেন লিঙ্গ বৈষম্যমূলক আচরণ যে সবসময় বিপরীত লিঙ্গের কোনও মানুষের তরফে আসবে এমন ভাবাটাই ভুল। বিদ্যার কথায়,এই উপরের বলা ঘটনাটাই সেই ব্যাপারটি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়। 'দ্য ডার্টি পিকচার'-এর অভিনেত্রী বলেন আগের থেকে অনেক কম হলেও এখনও তিনি এরকম আচরণের মুখোমুখি হন। এমন পরিস্থিতিতে তিনি যে নিজের মেজাজ সামলে রাখতে পারেন না মোটেই, সেকথাও অকপটে জানালেন বিদ্যা।

এরপরেই সেই 'ডিনার টেবিল'-এর ঘটনার স্মৃতিতে ফায়ার যান বিদ্যা। বলা শুরু করেন তিনি রান্নাবান্না পারেন না শুনে চোখ কপালে তুলেছিলেন ওই আত্মীয়রা। অভিনেত্রী অবশ্য কোনও রক্ষক না করে সরাসরি জানিয়ে দিয়েছিলেন তিনি এবং তাঁর স্বামী সিদ্ধার্থ, দু'জনের কেউই রান্নার 'অ আ ক খ'-টুকু পর্যন্ত জানেন না। তা শুনেও না দোমে ওই আত্মীয়ারা বলে উঠেছিলেন সিদ্ধার্থ জানুক কি না জানুক তোমাকে রানা জানতেই হবে। এখানেই ঠিক আপত্তি অভিনেত্রীর। প্রশ্ন তোলেন যে স্বামী সিদ্ধার্থের ক্ষেত্রেও কেন একই কথা প্রযোজ্য নয়? শুধু তাই নয়, বিদ্যার মাও একবার তাঁর মেয়েকে রান্না শেখার ব্যাপারে নাকি নির্দেশ দিয়েছিলেন। সেই কথা শোনামাত্রই নায়িকার সপাটে জবাব ছিল,' খামোখা কেন রান্না শিখতে যাবো? আমি এখন যা রোজগার করি তাতে একজন রাঁধুনিকে বেতন দিয়ে রাখতেই পারি অথবা এমন কোনও ব্যক্তিকে বিয়ে করতেই পারি যাঁর রান্নাটা আসে!'

আগামী ১৮ জুন ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিমিং হতে চলেছে বিদ্যার পরবর্তী ছবি 'সের্নি'-র। অমিত মাসুরকর পরিচালিত এই ছবিতে একজন দুঁদে বন দফতরের অফিসারের চরিত্রে দর্শকদের সামনে হাজির হবেন অভিনেত্রী।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে স্ট্রোকে আক্রান্ত জিরোধার সিইও নীতিন! মাত্র ৪৪ বছরেই এমন হওয়ার কারণগুলি কী কী যাদের টেস্ট খেলার খিদে নেই… তরুণদের নিয়ে খুশি হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত ঝাঁ চকচকে হবে ৫৫৩ স্টেশন! তাবড় রেল প্রকল্পের শিলান্যাস মোদীর, মিলবে কোন সুবিধা? রোহিত ভাই ভরসা দেখিয়েছিলেন- সিরিজ জিতিয়ে ক্যাপ্টেনকে কৃতজ্ঞতা জানালেন শুভমন গিল শুরু হয়েছে কর্কট সহ বহু রাশির ভালো সময়! টাকার ভাগ্যে বিপুল লাভ, লাকি কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.