বাংলা নিউজ > বায়োস্কোপ > অভিনেতার তুলনায় অভিনেত্রী হওয়া বেশি ভালো; জোর গলায় দাবি বিদ্যার, সায় শেফালির
বিদ্যা-বালন-শেফালি শাহ।

অভিনেতার তুলনায় অভিনেত্রী হওয়া বেশি ভালো; জোর গলায় দাবি বিদ্যার, সায় শেফালির

  • ‘জলসা’ ওয়েব সিরিজে একসঙ্গে দেখা যাবে বিদ্যা-বালন এবং শেফালি শাহ-কে।

বর্তমান সময়ে একজন অভিনেতার তুলনায় অভিনেত্রী হওয়াটা বেশি ভালো। না,এটা আমার-আপনার কথা নয়। বলছেন, জনপ্রিয় বলি-অভিনেত্রী বিদ্যা বালন। আর বিদ্যার এই কথায় সহমত পোষণ করতে দেখা যায় অভিনেত্রী শেফালি শাহ-কেও। এই দুই অভিনেত্রীর বক্তব্য, এই সময়ে দাঁড়িয়ে একজন অভিনেত্রী যতটা বিভিন্ন ধরণের চরিত্রে নিজেকে পেশ করার সুযোগ পাচ্ছে ততটা একজন অভিনেতা পাচ্ছেন না।

ফিল্ম কম্প্যানিয়ন-কে দেওয়া ওই সাক্ষাৎকারে বিদ্যা বলেছেন, 'এই প্রথমবার দৃঢ়ভাবে মনে হচ্ছে একজন অভিনেতার তুলনায় একজন অভিনেত্রীর সুযোগ অনেক বেশি তাঁর অভিনয় ক্ষমতা প্রদর্শন করার। কারণ বর্তমান সময়ে যেভাবে একজন অভিনেত্রীর জন্য হরেক কিসিমের চরিত্র ভাবা হচ্ছে, লেখা হচ্ছে সেই তুলনায় একজন অভিনেতার জন্য অতটা হচ্ছে না। কী বলব...ঠিক জানি না...অভিনেতাদের চরিত্রগুলি ওই একই গতে বাঁধা।

পাল্টা ফিল্ম কম্প্যানিয়ন-এর প্রশ্নকর্তা অনুপমা চোপড়া যখন বিদ্যাকে জিজ্ঞেস করেন যে এই 'একরকম'-এর চরিত্র বলতে কি 'নায়ক'-দের কথা বোঝানো হচ্ছে কি না। জবাবে বিদ্যা বলে ওঠেন, 'হ্যাঁ, নায়ক তো বটেই। আজ যেখানে আমরা অভিনেত্রীরা বিভিন্ন সাধারণ চরিত্রে অভিনয় করছি এবং সেইসব সাধারণ মানুষদের অসাধারণ গল্প দর্শকের সামনে পেশ করার সুযোগ পাচ্ছি, সেখানে তাঁরা সেই সুযোগটি পাচ্ছেন না।তাঁদের সম্মান করেই বলছি, খুব আলাদা কিছু করার সুযোগ অভিনেতারা কিন্তু পাচ্ছেন না।' বিদ্যার কথার জের টেনে শেফালিও বলে ওঠেন, 'ওটিটি প্ল্যাটফর্ম কিন্তু এই অভিনয়ের সুযোগ আরও বেশি করে করে দিয়েছে। এত ধরণের চরিত্র নিয়ে এক্সপেরিমেন্ট করা যায়, যা এককথায় সত্যিই দারুণ।'

প্রসঙ্গত, আগামী ১৮ মার্চ ওটিটি প্লাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিয়ো-এ মুক্তি পেতে চলেছে বিদ্যা অভিনীত ওয়েব সিরিজ ‘জলসা’। ছবিতে সংবাদ চ্যানেলের সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছেন বিদ্যা বালান। বিদ্যা ছাড়াও এই ওয়েব সিরিজে দেখা যাবে শেফালি শাহ-কে।

বন্ধ করুন