বাংলা নিউজ > বায়োস্কোপ > বিদ্যার Sherni ‘২০২১-র সেরা ছবি’, সোশ্যাল মিডিয়া মেতেছে আমাজনের জঙ্গল-থ্রিলারে!
‘শেরনি’-র একটি দৃশ্য। (ছবি-টুইটার)
‘শেরনি’-র একটি দৃশ্য। (ছবি-টুইটার)

বিদ্যার Sherni ‘২০২১-র সেরা ছবি’, সোশ্যাল মিডিয়া মেতেছে আমাজনের জঙ্গল-থ্রিলারে!

  • আপনার কেমন লাগল ‘শেরনি’? জানাতে ভুলবেন না যেন

গত সপ্তাহেই আমাজন প্রাইমে মুক্তি পেয়েছে ‘শেরনি’। এই ছবি দিয়েই বেশ কিছুদিন পর সিলভার স্ত্রিনে ফিরলেন বিদ্যা। আমিত মাসুরকার পরিচালিত এই ছবিতে এক ফরেস্ট এফিসারের চোখ দিয়ে বন্যপ্রাণ ও জঙ্গলের কাহিনি দেখানো হয়েছে। মাত্র কিছুদিন আগে OTT প্ল্যাটফর্মে মুক্তি পেলেও ‘শেরনি’ নিয়ে এর মধ্যেই সোশ্যাল মিডিয়া তোলপাড়। বিদ্যার কামব্যাক মুভির প্রশংসা করেছেন অনেকেই। 

পরিচালক এক বনবিভাগের অফিসারের চোখ দিয়ে জঙ্গলের গল্প তুলে ধরেছেন। ভারতীয় সিনেমায় এই ধরনের গল্প নিয়ে কাজ খুব একটা হয়নি আগে। তাই ‘শেরনি’-র টিজার সামনে আসার পর থেকেই ছবি নিয়ে বেশ উৎসাহ ছিল নেটনাগরিকদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় কিছু নেতিবাচক প্রতিক্রিয়া চোখে পড়লেও বেশিরভাগই প্রশংসা করেছেন ছবিটির।

বেশিরভাগেরই মত প্রকৃতি, বন্যপ্রাণীদের সমস্যা নিয়ে এত ভালো ছবি এর আগে হয়নি। যে গুরুত্বপূর্ণ বার্তা ছবির মাধ্যমে নির্মাতারা তুলে ধরতে চেয়েছেন তা প্রশংসাযোগ্য। অনেকের মতে এটি ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত সেরা ছবি। সঙ্গে সকলে প্রশংসা করেছেন বিদ্যার অভিনয়ে। পরিচালক অমিতের হাতের ছোঁয়ায় যেন প্রত্যেকটা চরিত্র জীবন্ত হয়ে উঠেছে, মত নেট-নাগরিকদের। 

প্রসঙ্গত, এর আগে রাজকুমার রাওয়ের সঙ্গে ‘নিউটন’ ছবিতে কাজ করেছেন অমিত। সেই ছবিও মমন জয় করেছে সকলের। চলচ্চিত্র সমালোচকদের থেকেও পজিটিভ রিভিউ পেয়েছিল ‘নিউটন’। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা বালন ও রাজকুমার রাওয়ের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে অমিত জানান, ‘দুজনেই খুব নম্র ও কঠোর পরিশ্রমী। ছবির চরিত্রকে আরও ভালো করে তোলার দিকেই ওঁদের নজর থাকে। চরিত্র যত জটিলই হোক, নিজেদের সেরাটা দিতে সমস্ত রকমের পরিশ্রম করতে প্রস্তুত। তাই বলব ওদের মধ্যে অমিলের থেকে মিলটাই বেশি।’

বন্ধ করুন