বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রচুর বায়োপিকের প্রস্তাব পেলেও রাজি হননি কেন? বিদ্যার জবাব শুনে চমকে উঠবেন!
বিদ্যা বালন। (ছবি সৌজন্যে -ফেসবুক)
বিদ্যা বালন। (ছবি সৌজন্যে -ফেসবুক)

প্রচুর বায়োপিকের প্রস্তাব পেলেও রাজি হননি কেন? বিদ্যার জবাব শুনে চমকে উঠবেন!

  • এখনও পর্যন্ত প্রচুর বায়োপিকে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন কিন্তু দু'একটি ছাড়া রাজি হননি বিদ্যা বালন। কেন হননি, সেকথাই এতদিনে জানালেন এই জনপ্রিয় বলি-অভিনেত্রী।

বায়োপিক হলেই যে তা দারুণ কিছু হবে, এমন ভাবার কোনও কারণ নেই। এমনটাই মনে করেন বিদ্যা বালন। জনপ্রিয় বলি-অভিনেত্রীর দাবি, তিনি এখনও পর্যন্ত প্রচুর বায়োপিকে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন কিন্তু দু'একটি ছাড়া রাজি হননি বাকি সব ছবিতে অভিনয় করতে। বিদ্যার যুক্তি, 'প্রতিটি বায়োপিক মানেই যে তা দারুণ অনুপ্রেনমূলক হবে কিংবা টানটান ড্রাম্যাটিক হবে তা ভাবার কোনও কারণ নেই। সিনেম্যাটিক মালমশলাও সব বায়োপিকে ঠিকঠাক পরিমাণে থাকে না।' এখানেই না থেমে তিনি আরও বলেন যে প্রায় বেশিভাগ বায়োপিকের গল্প বলার ধরণটা কমবেশি সেই একই গতে বাঁধা। ফলে পর্দায় সেসব দেখতে দেখতে দর্শকও যে ক্লান্ত হয়ে পড়বে সে ব্যাপারেও তিনি নিশ্চিত।

পিঙ্কভিলাকে দেওয়া ওই সাক্ষাৎকারে বিদ্যা জানান যে অনেকসময় কোনও ব্যক্তির গল্প পড়তে বা শুনতে বেশ ভালো লাগলেও বায়োপিক হিসেবে পর্দায় তুলে ধরার মতো রসদ তাতে অনুপস্থিত থাকে। 'ক্রমাগত নানান বায়োপিক তৈরি হলেও সব কিন্তু দর্শক গ্রহণ করবে না। যেসব ছবির মধ্যে একটু 'অন্যরকম' ব্যাপার রয়েছে, একমাত্র সেসব ছাড়া বাকি সব বায়োপিককে ছুড়ে ফেলে দেবে দর্শকের দল। বলতে চাইছি, শুধুমাত্র দারুণ অনুপ্রেরণামূলক গল্প কিংবা চিত্রনাট্যই একটি বক্স অফিসে সফল বায়োপিকের রেসিপি হতে পারে না কিছুতেই। একইসঙ্গে সেই ছবি কীভাবে পেশ করা হচ্ছে দর্শকের সামনে, সেই ব্যাপারটাও দারুণ গুরুত্বপূর্ণ!', কোনও রাখঢাক না রেখেই বললেন 'শেরনি'।

প্রসঙ্গত, নিজের অভিনয়ের কেরিয়ারে এখনও পর্যন্ত দুটি বায়োপিক 'দ্য ডার্টি পিকচার' এবং 'শকুন্তলা দেবী'-তে মুখ্যভূমিকায় দেখা গেছে বিদ্যাকে। শেষবার এই অভিনেত্রীকে পর্দায় দেখা গেছে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওর 'শেরনি' ছবিতে।

 

বন্ধ করুন