বাংলা নিউজ > বায়োস্কোপ > বিশ্বের সেরা মার্শাল আর্ট শিল্পীর তালিকায় বিদ্যুৎ জামওয়াল, আপ্লুত অভিনেতা ভক্তরা
বিদ্যুৎ জামওয়াল
বিদ্যুৎ জামওয়াল

বিশ্বের সেরা মার্শাল আর্ট শিল্পীর তালিকায় বিদ্যুৎ জামওয়াল, আপ্লুত অভিনেতা ভক্তরা

  • সেরার তালিকায় বিদ্যুৎ..

বলিউডের অ্য়াকশন হিরোর তকমা রয়েছে বিদ্যুৎ জামওয়ালের গায়ে। ফিটনেস উৎসাহী হিসেবেও পরিচিত তিনি। তবে চমকে দেওয়ার মতো বিষয় হল, বিশ্বের সেরা মার্শাল আর্ট শিল্পীদের নাম গুগলে সার্চ করলে ভেসে উঠছে অন্যতম সেরা হিসেবে এই বলি তারকার নাম। ইতিমধ্যেই বিদ্যুৎ অনুরাগীরা প্রিয় তারকার কৃতিত্বকে উদযাপন করছে।

সামাজিম মাধ্যমের পেজে বিদ্যুৎ গুগুলের পেজের একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে জনপ্রিয় মার্শাল আর্ট শিল্পী জেট লি, জনি ত্রি গুয়েন, স্টিভেন সেগাল, ডনি ইয়েন, টোনি জা-সহ বেশ কিছু নামের পাশে রয়েছে বিদ্যুতের নাম। সেই স্ক্রিনশট বিদ্যুৎ নিজের ইনস্টাগ্রামের পেজে শেয়ার করার পাশাপাশি ক্যাপশনে লেখেন, ‘দেশের ছেলে’।

জনপ্রিয় এই বলিউড তারকা মার্শাল আর্টের প্রশিক্ষণ নিয়েছেন। তিন বছর বয়স থেকে কালারিপায়াত্ত (kalaripayattu)-র সমস্ত শিক্ষা নিয়েছেন তিনি। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, তাঁর দৃষ্টিভঙ্গি ভারতীয় সিনেমাতে দেশীয় মার্শাল আর্টকে আরও জনপ্রিয় করে তোলা।

বিদ্যুৎ আগেই ব্যাখ্যা করেছিলেন, তিনি স্বপ্ন দেখেন একদিন মানুষ ভারতীয় ছবিতে কলারিপায়াত্তু সম্পর্কে কথা বলবে। এটি আসল ভারতীয় মার্শাল আর্ট। প্রসঙ্গত, চলতি বছর এপ্রিলে ইন্ডাস্ট্রিতে প্রায় ১০ বছর কাটিয়ে ফেলেছেন বিদ্যুৎ। তেলুগু ছবি ‘শক্তি’ দিয়ে ২০১১ সালে অভিনয় জগতে ডেবিউ করেন তিনি। সেই বছরই তাঁর প্রথম বলিউড ছবি ‘ফোর্স’। ‘কমান্ডো’, ‘জঙ্গলি’ এবং ‘খুদা হাফিজ’এর মতো হিট ছবি রয়েছে তাঁর ঝুলিতে। ছবিতে স্টান্ট-এর দৃশ্য নিজেই করতে পছন্দ করেন বিদ্যুৎ।

 

বন্ধ করুন