বাংলা নিউজ > বায়োস্কোপ > Liger: পেইড প্রিভিউ করে আয় করেছে 'লাইগার', কত টাকা এল বিজয়ের ছবির ভাঁড়ারে?

Liger: পেইড প্রিভিউ করে আয় করেছে 'লাইগার', কত টাকা এল বিজয়ের ছবির ভাঁড়ারে?

বক্স অফিসে ‘লাইগার’-এর হাল বিশেষ ভালো নয়।

Liger box office collection: 'বয়কট' ঝড়ে বলিউড যখন বিধ্বস্ত, তখনই নানা টরেন্ট সাইটে ফাঁস হয়ে গিয়েছে ছবিটি। তামিলরকার্জ, ফিল্মিজিলা, মুভিরুলজ নামে একাধিক সাইটে পাওয়া যাচ্ছে বহু প্রতীক্ষীত এই অ্যাকশন থ্রিলার।

বক্স অফিসে ঝড় তুলবে 'লাইগার'। ছবি মুক্তি পাওয়ার আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন বিজয় দেবারকোন্ডা। কিন্তু ভাবনার সঙ্গে বাস্তব আর মিলল কোথায়! বৃহস্পতিবার হাতেগোনা কিছু প্রেক্ষাগৃহে মুক্তি পায় এই অ্যাকশন-থ্রিলার। পেইড প্রিভিউয়ের মাধ্যমে ১.২৫ কোটি টাকার আয় করে ছবিটি।

এ বার প্রশ্ন হল, পেইড প্রিভিউ কী?

মুক্তির আগেই একটি ছবি কিছু প্রেক্ষাগৃহে দেখানো হয়। দর্শক চাইলে টিকিট কেটে সেই ছবি দেখে নিতে পারেন। অনেক সময় নির্ধারিত টিকিট মূল্যের চেয়ে কিছু বেশি টাকাও দিতে হতে পারে। হলিউডে পেইড প্রিভিউ খুবই সাধারণ বিষয়। বলিউডের 'লাইগার'ও এই পন্থা নিয়ে বক্স অফিসে নিজেদের ভাঁড়ার ভরিয়েছে।

প্রথম দিনে বিশ্বজুড়ে ছবিটির আয় মাত্র ৩৩.১২ কোটি টাকা। হিন্দি সংস্করণের অবস্থা ভালো নয় ঠিকই। তবে তেলুগু ডাবিংয়ে বেশ ভালো ব্যবসা করছে 'লাইগার'। দক্ষিণে বিজয়ের জনপ্রিয়তা তার অন্যতম কারণ হতে পারে।

(আরও পড়ুন: মুক্তির দিনই বড়সড় ক্ষতির মুখে 'লাইগার'! বক্স অফিসে কত আয় বিজয়-অনন্যার ছবির?)

মুক্তির দিনই বড়সড় ক্ষতির মুখে পড়ে 'লাইগার'। অনলাইনে ফাঁস হয়ে যায় ধর্ম প্রোডাকশনসের এই ছবি। এটির মাধ্যমেই বলিউডে হাতেখড়ি হয় দক্ষিণী তারকা বিজয়ের। কিন্তু শুরুতেই বিপত্তি! 'বয়কট' ঝড়ে বলিউড যখন বিধ্বস্ত, তখনই নানা টরেন্ট সাইটে ফাঁস হয়ে গিয়েছে ছবিটি। তামিলরকার্জ, ফিল্মিজিলা, মুভিরুলজ নামে একাধিক সাইটে পাওয়া যাচ্ছে বহু প্রতীক্ষীত এই অ্যাকশন থ্রিলার।

(আরও পড়ুন: নেটমাধ্যমে ‘বয়কট লাইগার’ রব, ‘লড়াইয়ের জন্য প্রস্তুত’, বললেন বিজয় দেবেরাকোন্ডা)

মনে করা হচ্ছে অনলাইনে ছবিটি ছড়িয়ে পড়ায় বক্স অফিসে 'লাইগার'-এর ক্ষতিগ্রস্ত হতে পারে। প্রেক্ষাগৃহে না গিয়ে অনেকেই বিভিন্ন টরেন্ট সাইট থেকে ছবিটি দেখে নিচ্ছেন।

'লাল সিং চাড্ডা', 'রক্ষা বন্ধন'-এর মতো বড় বাজেটের ছবিগুলি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। এমন অবস্থায় 'লাইগার'-এর উপর ভরসা রাখা হয়েছিল। কিন্তু প্রথম দিন আশানুরূপ ব্যবসা করতে পারেনি ছবিটি।

'লাইগার'-এ বিজয়-অনন্যার সঙ্গেই অভিনয় করেছেন রম্যা কৃষ্ণন, রণিত রায় এবং মোকরণ্ড দেশপাণ্ডে।

বন্ধ করুন