বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘লাভ হোস্টেল’-এর শ্যুটিংয়ে হাউহাউ করে কাঁদতেন বিক্রান্ত, রাখতে হয়েছিল মনোবিদও!
‘লাভ হোস্টেল’-এর একটি দৃশ্যে বিক্রান্ত এবং সানিয়া।

‘লাভ হোস্টেল’-এর শ্যুটিংয়ে হাউহাউ করে কাঁদতেন বিক্রান্ত, রাখতে হয়েছিল মনোবিদও!

  • ‘লাভ হোস্টেল’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন সানিয়া মালহোত্রা এবং বিক্রান্ত মাসে।

গত ফেব্রুয়ারি মাসে ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে মুক্তি পেয়েছে ‘লাভ হোস্টেল’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন সানিয়া মালহোত্রা এবং বিক্রান্ত মাসে। পরিচালনায় শঙ্কর রামান। সম্প্রতি, এক সাক্ষাৎকারে এই দুই অভিনেতা-অভিনেত্রীই জানিয়েছেন এই ছবির শ্যুটিং চলাকালীনই একজন মনোবিদের দ্বারস্থ হতে হয়েছিল তাঁদের। যতদিন এই ছবির শ্যুট চলেছে, ততদিন তাঁর সঙ্গে সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে গিয়েছিলেন সানিয়া এবং বিক্রান্ত।

ইন্ডিয়ান এক্সপ্রেস-কে দেওয়া এক সাক্ষাৎকারে ততদিন ঠিক করে ঘুমোতে পারেননি তিনি ,শুধু তাই নয়, শ্যুটিং চলাকালীনই সেটের মধ্যেই যখন তখন আবেগপ্রবণ ভেঙে পড়েছেন তিনি। এতটাই এই ছবির গল্প তাঁর উপর প্রভাব ফেলেছিল! 

'বদলাপুর' খ্যাত এই অভিনেতার কথায়, 'নিয়মিত মনোবিদের পরামর্শ নিতে হত। আসলে কী বলুন তো অনেক অভিনেতা ইচ্ছামত যেমন পারে তখনই তাঁদের অভিনীত চরিত্রের খোলস থেকে চট করে বেরিয়ে আসতে পারে। আমি তা পারি না। আর সেইজন্যেই হয়েছিল মুশকিল। শ্যুটিং করতে করতে আমার অভিনীত চরিত্রের মতই চিন্তাভাবনা করতাম। নিজেকে আর আমার ওই অভিনীত চরিত্র, এই দুটোকে আলাদা করা আমার পক্ষে বেশ মুশকিল হয়ে দাঁড়িয়েছিল।' পাশাপাশি আরও জানিয়েছেন, এই ছবিতে অভিনয় করার সময় কমবেশি একী অবস্থা হয়েছিল সানিয়ারও। তাঁর অভিনীত চরিত্র 'জ্যোতি' প্রচন্ড চাপ সৃষ্টি করেছিল বলী-অভিনেত্রীর মনের উপর।

তাহলে সেই কঠিন সময় কাটালেন কেমন করে? সেই জবাবও দিয়েছেন বিক্রান্ত, 'মনে হয়েছিল, এই ছবি আসলে বহু মানুষের না বলা কণ্ঠস্বর। এতটাই জোর এই ছবির। সেই ভাবনার উপর ভরসা করে এগিয়ে যেতে পেরেছিলাম। ছবিতে আমাকে এবং সানিয়াকে সদ্য বিবাহিত কাপলের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে, যারা বাড়ির অমতে বিয়ে করেন। আর আমরা সবাই জানি গত কয়েক বছরে ধর্ম, জাতি, বর্ণ এসব না মেনে ভালোবেসে বিয়ে করলে সমাজে ঠিক কী হয়েছে।' সামান্য থেমে তিনি আরও বলেছেন, 'এরকম সমাজে তো আমি বা আমরা বড় হয়নি। এরকম পৃথিবীতে বাস করার স্বপ্নও দেখিনি। তাই বিশ্বাস রেখেছিলাম, এই ছবিই হতে পারে আমার এবং অনেকের প্রতিবাদের কণ্ঠস্বর। জনগণের কণ্ঠস্বর।'

উল্লেখ্য, 'লাভ হোস্টেল'-এর প্রযোজনায় রয়েছেন গৌরী খানের প্রযোজনা সংস্থা রেড চিলিজ় ও দৃশ্যম প্রোডাকশনস।২৫ ফেব্রুয়ারি ওটিটি প্ল্যাটফর্মে জিফাইভে মুক্তি পেয়েছে ‘লাভ হোস্টেল’।

বন্ধ করুন