বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রয়াত বিশিষ্ট বেহালাবাদক টিএন কৃষ্ণন, শোকবার্তা প্রধানমন্ত্রীর

ভারতীয় শাস্ত্রীয় সংগীত জগতে ফের তারকা পতন। প্রয়াত হলেন বিখ্যাত বেহালাবাদক টিএন কৃষ্ণন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২ বছর। সোমবার সন্ধ্যায় চেন্নাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রেখেগেলেন স্ত্রী কমলা, পুত্র শ্রী রাম কৃষ্ণণ এবং কন্যা বিজি কৃষ্ণণ রয়েছে।তাঁর আকস্মিক মৃত্যুতে সংগীত জগতে নেমে এসেছে শোকের ছায়া।

তাঁর প্রয়ানে গভীর শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে তিনি লেখেন, বিশিষ্ট বেহালাবাদক শ্রী টিএন কৃষ্ণনের মৃত্যুতে সংগীত জগতে বিরাট শূন্যতা নেমে এসেছে। তাঁর কাজের মধ্যে দিয়ে মানুষের আবেগ সুন্দরভাবে তুলে ধরতেন তিনি, যা আমাদের সংস্কৃতিকে বেঁধে রেখেছে। তিনি তরুণ সংগীত শিল্পীদের এক অসামান্য পরামর্শদাতাও ছিলেন। তাঁর পরিবার এবং প্রশংসকদের প্রতি সমবেদনা জানাই। ওম শান্তি'।

নব্বইয়ের কোটা পার করলেও শারীরিকভাবে খুব বেশি সমস্যায় ছিলেন না ভায়োলিনবাদক। সোমবার আচমকাই শরীরে অস্বস্তিবোধ হচ্ছিল তাঁর, এরপর তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়- সেখানেই মৃত্যু হয় বর্ষীয়ান শিল্পীর।  টিএন ভারতীয় শাস্ত্রীয় সংগীতের জগতে অবদানের জন্য কৃষ্ণন সঙ্গীতা কলোনিধী, পদ্মভূষণ এবং পদ্মবিভূষণ উপাধি পান।

 

 

বন্ধ করুন