বাংলা নিউজ > বায়োস্কোপ > ৯২-এ পা রাখছেন লতা, কী উপহার দেবেন গুলজার এবং বিশাল ভরদ্বাজ? জানলে চমকে উঠবেন!
লতা মঙ্গেশকরের জন্মদিনে এক অভিনব 'উপহার' দেওয়ার পরিকল্পনা করেছেন গুলজার ও বিশাল ভরদ্বাজ।(ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
লতা মঙ্গেশকরের জন্মদিনে এক অভিনব 'উপহার' দেওয়ার পরিকল্পনা করেছেন গুলজার ও বিশাল ভরদ্বাজ।(ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

৯২-এ পা রাখছেন লতা, কী উপহার দেবেন গুলজার এবং বিশাল ভরদ্বাজ? জানলে চমকে উঠবেন!

  • আগামী ২৮ সেপ্টেম্বর ৯২ পূর্ণ করবেন কিংবদন্তী শিল্পী লতা মঙ্গেশকর।দেশের এই কিংবদন্তি গায়িকাকে তাঁর জন্মদিনে এক অভিনব 'উপহার' দেওয়ার পরিকল্পনা করেছেন গুলজার ও বিশাল ভরদ্বাজ।

আগামী ২৮ সেপ্টেম্বর ৯২ পূর্ণ করবেন কিংবদন্তী শিল্পী লতা মঙ্গেশকর। হাতে বাকি আর মাত্র দু'দিন। দেশের এই কিংবদন্তি গায়িকাকে তাঁর জন্মদিনে এক অভিনব 'উপহার' দেওয়ার পরিকল্পনা করেছেন কবি গুলজার ও সুরকার-পরিচালক বিশাল ভরদ্বাজ। ২৫ বছর আগে ‘ঠিক নহি লাগতা’ নাম একটি গান গেয়েছিলেন লতা মঙ্গেশকর। কিন্তু সেই গান মুক্তি পায়নি। গানের সংলাপ লিখেছিলেন গুলজার এবং সুর দিয়েছিলেন বিশাল। এবার সেই 'হারিয়ে যাওয়া' গানকে সামনে নিয়ে আসতে চলেছেন তাঁরা।

১৯৯৬ সালে একটি ছবিতে অভিনয় করার কথা ছিল ঐশ্বর্য রাইয়ের। সেই ছবির জন্যেই এক গান তৈরি করেছিলেন গুলজার এবং বিশাল। কন্ঠ দিয়েছিলেন লতা। কিন্তু নানান সমস্যার কারণেই এই ছবি মুক্তি পায়নি। সেই সময় ইন্ডাস্ট্রিতে সদ্য পা রেখেছেন বিশাল। এত বছর পর এবার সেই গানই এবার মুক্তি পেতে চলেছে আগামী ২৮ সেপ্টেম্বর, কিংবদন্তি গায়িকার জন্মদিনে।

তা কীভাবে ওই গানের সন্ধান পেলেন বিশাল? জবাবে এই বিখ্যাত বলি ব্যক্তিত্ব জানালেন যে সেই সময়ে গানের ক্যাসেটের ছিল ছিল। তাই স্বভাবতই এই গানও ক্যাসেটে পুরে রাখা হয়েছিল। এরপর কী করে যেন সেই ক্যাসেট হারিয়ে যায়। বিশাল ভরদ্বাজের কথায়, 'অনেক খুঁজেছিলাম পরে কিন্তু আর পাইনি। এরপর বছর ১০-১২ আগে থেকে ফের খোঁজা শুরু করেছিলাম। অবশেষে দু’তিন বছর আগে এক স্টুডিয়ো থেকে তাঁকে ফোন করে বলা হয়,তাঁর নাম তাঁরা একটু টেপ খুঁজে পেয়েছেন সেটা যদি বিশালের নেওয়ার থাকে তাহলে উনি যেন নিয়ে নেন। নইলে সেটি ফেলে দেবেন তাঁরা। এইভাবেই ওই গানের সন্ধান ফের একবার পান তিনি। বক্তব্যের শেষে 'কামিনে'-র পরিচালকের সংযোজন, 'ভভিষ্যতে নিজের কোনও ছবিতে এই গান ব্যবহার করব'।

বন্ধ করুন