বাংলা নিউজ > বায়োস্কোপ > Viswa Hindu Parishad on Pathaan: বাদ গিয়েছে আপত্তিকর দৃশ্য, পাঠান নিয়ে আর প্রতিবাদ করবে না বিশ্ব হিন্দু পরিষদ

Viswa Hindu Parishad on Pathaan: বাদ গিয়েছে আপত্তিকর দৃশ্য, পাঠান নিয়ে আর প্রতিবাদ করবে না বিশ্ব হিন্দু পরিষদ

পাঠানের ৪০-৪৫টা ‘ভুল’ শুধরাল সেন্সর বোর্ড!

Viswa Hindu Parishad on Pathaan: পাঠানের বিরুদ্ধে প্রথম থেকেই সরব ছিল বিশ্ব হিন্দু পরিষদ। এই ছবি গুজরাটে চলতে দেওয়া হবে না বলেই হুমকি দেওয়া হয়েছিল। অবশেষে সেই প্রতিবাদ প্রত্যাহার করে নেওয়া হল।

ছবি মুক্তির আগেই এল সুখবর। কাটল সমস্ত জটিলতার মেঘ। মঙ্গলবার, ২৪ জানুয়ারি, পাঠান মুক্তির ঠিক একদিন আগে গুজরাট শাখার বিশ্ব হিন্দু পরিষদ শাহরুখ খানের পাঠান ছবির বিরুদ্ধে তাদের যত বিরোধ, প্রতিবাদ ছিল সেগুলো সব প্রত্যাহার করে নিল।

প্রথম থেকেই এই ছবিকে নানা বিরোধিতা সইতে হয়েছে। সেই বেশরম রং গানটি যবে থেকে মুক্তি পেয়েছে, তবে থেকেই নানা প্রতিবাদ, বিক্ষোভের মুখে পড়েছে শাহরুখের পাঠান। এমনকি সেন্ট্রাল বোর্ড অব সার্টিফিকেশন ছাড় দিলেও, প্রধানমন্ত্রী বার্তা দিলেও শুনতে নারাজ ছিল বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দল। গুজরাট থেকে অসমের একাধিক হলে এই কারণে ভাঙচুর চালানো হয়, হল মালিকদের দেওয়া হয় হুমকিও। অবশেষে সেসব প্রত্যাহার করে নিল গুজরাট শাখার বিশ্ব হিন্দু পরিষদ। কিন্তু আচমকা হলটা কী?

সেন্ট্রাল বোর্ড অব সার্টিফিকেশনের তরফে এই ছবির যে গানটি এবং এবং যে শব্দগুলো নিয়ে সকলের আপত্তি ছিল সেগুলো বাদ দেওয়া বা বদলে দেওয়া হয়েছে। ফলে যা নিয়ে আপত্তি ছিল অনেকের সেটাই যখন আর রাখা হয়নি তখন আর আপত্তি করবে কী নিয়ে! অগত্যা সেটা প্রত্যাহার করে নেওয়া হল। এমনটাই গুজরাটের বিশ্ব হিন্দু পরিষদের সেক্রেটারি অশোক রাভাল জানিয়েছেন।

বেশরম রং গানটিতে দীপিকা পাড়ুকোনকে একটি গেরুয়া বিকিনিতে দেখা গিয়েছিল। সেই থেকেই যত বিতর্কের সূত্রপাত। একাধিক হিন্দু নেতা থেকে বিশ্ব হিন্দু পরিষদ সহ অনেকেই ব্যান করার কথা তুলেছিলেন ছবিটিকে।

পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে অশোক রাভাল জানিয়েছেন যে সেন্ট্রাল বোর্ড অব সার্টিফিকেশনের তরফে ৪০ থেকে ৪৫টা ভুল শোধরানো হয়েছে রং, গান, কাপড়, ইত্যাদি মিলিয়ে। সব এখন আর সমস্যা নেই। এটা হিন্দুদের জয় বলেই তিনি ঘোষণা করেন। তাঁর কথায়, 'বজরং দলের প্রতিবাদ দেখে সেন্ট্রাল বোর্ড অব সার্টিফিকেশনের তরফে পাঠানে একাধিক বদল আনা হয়েছে, গান থেকে একাধিক শব্দ, রং পাল্টানো হয়েছে যা খুশির খবর। আমি সকল হিন্দুদের সাধুবাদ জানাই যাঁরা এই লড়াইটা লড়লেন নিজের ধর্ম এবং সংস্কৃতির জন্য।'

এর আগে গুজরাটের একাধিক হলে ভাঙচুর চালায় বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দল। এমনকি রবিবারও বিশ্ব হিন্দু পরিষদের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয় প্রেক্ষাগৃহে প্রতিবাদ দেখানোর জন্য। তাঁরা সেখানে গিয়ে এই ছবির পোস্টার ইত্যাদি ছিঁড়ে দিয়েছিলেন।

আপাতত এসব বিতর্ক থামল। এখন কেবলই পাঠান রাজ চলবে। দীপিকা, শাহরুখ, জন অভিনীত পাঠান গোটা ভারতজুড়ে ৫০০০টির বেশি হলে দেখানো হবে বলে জানা গিয়েছে। আজ ভোর ৬টা থেকে এই ছবির স্ক্রিনিং শুরু হয়ে গিয়েছে।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকে উত্তরের বদলে প্রশ্নপত্র জমা দিয়ে বাড়ি গেল ছাত্র! পুরনো ল্যাম্পের জায়গায় বসবে LED লাইট! ২.৯ কোটি টাকা দিল রাজ্য, কোথায় বসবে এবার? উচ্চতা ২৬ ফুট লম্বা, সন্ধান মিলল বিশ্বের সবচেয়ে বড় সাপের! স্বচক্ষে দেখুন সোনার কেল্লার ৫০ বছর পর স্মৃতির টানে পুরনো পাড়ায় মুকুল!সঙ্গী তোপসে-সন্দীপ রায় এসএসসি অফিসে তালা মেরে দিন, এরাই তথ্য় প্রমাণ নষ্ট করে…জানালেন বিচারপতি সবচেয়ে খারাপ রাষ্ট্রপতি ট্রাম্প, ১৪-য় নাম বাইডেনের! আমেরিকার সেরা রাষ্ট্রপতি কে বিমানে ভাঙাচোরা উইং যাত্রীর চোখে পড়তেই শোরগোল! জরুরি অবতরণ, কোথায় ঘটল? একসঙ্গে অপরাজিতা-ইপ্সিতা-অনুষার জন্মদিন! কেক কেটে নেচে চলল বার্থডে সেলিব্রেশন ফের প্যাঁচে পড়ল সন্দেশখালির শিবু হাজরা, দায়ের হল ধর্ষণের দ্বিতীয় মামলা ওভারের ৬ বলে ছয়টি ছক্কা! শাস্ত্রী-যুবি-রুতুরাজদের ক্লাবে নাম তুললেন ভামসি কৃষ্ণা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.