বাংলা নিউজ > বায়োস্কোপ > The Delhi Files: ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরে এবার ‘দ্য দিল্লি ফাইলস’, বিবেকের নতুন ছবি কী নিয়ে

The Delhi Files: ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরে এবার ‘দ্য দিল্লি ফাইলস’, বিবেকের নতুন ছবি কী নিয়ে

কী নিয়ে ছবি বানাচ্ছেন বিবেক? 

সোশ্যাল মিডিয়ায় বিবেক অগ্নিহোত্রী জানিয়েছেন, তাঁর পরের ছবির নাম ‘দ্য দিল্লি ফাইলস’। 

‘দ্য কাশ্মীর ফাইলস’ বক্সঅফিসে ব্যাপক সফল। এর পরে নতুন ছবির ঘোষণা করে দিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিলেন আগামী ছবির নাম।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিবেক লিখেছেন, ‘যাঁরা ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখেছেন, তাঁদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই। কাশ্মিরী হিন্দু পণ্ডিতদের জীবনের যে যন্ত্রণার গল্প প্রকাশ্যে আসেনি এর আগে, তা সকলের সামনে তুলে ধরা খুবই দরকার ছিল।’

তবে এখানেই থেমে যাননি তিনি। লেখেন, ‘নতুন ছবির কাজ শুরু হয়ে গিয়েছে।’ জানা গিয়েছে, এর পরে তিনি ‘দ্য দিল্লি ফাইলস’ নামের ছবির কাজ শুরু করেছেন।

কী নিয়ে এই ‘দ্য দিল্লি ফাইলস’?

বিবেক অগ্নিহোত্রীর আগামী ছবি ‘দ্য দিল্লি ফাইলস’-এর ঘোষণার সঙ্গে সঙ্গেই আলোচনা শুরু হয়ে গিয়েছে, এই ছবির প্রেক্ষাপট নিয়ে। বিভিন্ন সূত্রে ইতিমধ্যেই জানা গিয়েছে, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে দিল্লিতে যে হিংসাত্মক ঘটনা ঘটে, সেই ঘটনাই নাকি এবার উঠে আসবে বিবেক অগ্নিহোত্রীর ছবিতে। 

তবে এর পাশাপাশি অন্য একটি কথাও শোনা গিয়েছে। অনেকে বলছেন, ১৯৮৪ সালে দিল্লিতে শিখদের যে হিংসাত্মক ঘটনার মুখোমুখি হতে হয়, তার উপর ভিত্তি করেও তৈরি হবে ‘দ্য দিল্লি ফাইলস’। যদিও পরিচালক এখনও এই প্রসঙ্গে কোনও কথা জানাননি। 

যদিও ওই ঘোষমার পরেই আইনজীবী হরবিন্দ্র সিংহ ফুলকা জানিয়েছেন, বিবেক অগ্নিহোত্রীর আগামী ছবিকে তিনি স্বাগত জানাচ্ছেন। ১৯৮৪ সালে তিনি শিখদের বিরুদ্ধে হওয়া হিংসাত্মক ঘটনার শিকার হয়েছিলেন বলেও জানিয়েছেন। আর সেখান থেকেই অনেকে মনে করছেন, এটি ১৯৮৪ সালের ঘটনা নিয়েই তৈরি হতে চলেছে। 

বন্ধ করুন