বাংলা নিউজ > বায়োস্কোপ > The Kashmir Files re-release date: এক বছরে দ্বিতীয়বার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’, ঘোষণা বিবেকের

The Kashmir Files re-release date: এক বছরে দ্বিতীয়বার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’, ঘোষণা বিবেকের

দ্বিতীয়বার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’

The Kashmir Files: বিতর্ক পেরিয়ে গত বছরে বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’। এক বছরে মধ্যে দ্বিতীয়বার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই ছবি, ঘোষণা করলেন ছবির পরিচালক বিবেক আগ্নিহোত্রী।

এক বছরের মধ্যে দ্বিতীয়বার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। ২০২২ সালের ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল বিবেক আগ্নিহোত্রী পরিচালিত ছবি। বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছিল এই ছবি। পরিচালক বিবেক টুইট করে জানিয়েছেন, আগামী ১৯ জানুয়ারি ফের একবার সিনেমাহলে মুক্তি পাবে এই ছবি।

টুইটে বিবেক আগ্নিহোত্রী লেখেন, 'ঘোষণা- আগামী ১৯ জানুয়ারি ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে 'দ্য কাশ্মীর ফাইলস'। কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যার দিবস। এটাই প্রথমবার যেখানে কোনও ছবি পর-পর দু বছরে দুবার মুক্তি পাচ্ছে। যাঁরা এখনও বড় পর্দায় ছবিটি দেখেননি, তাঁরা এখনই টিকিট বুকিং করুন।'

পরিচালকের দাবি, ইতিহাসে প্রথম এক বছরের ব্যবধানের মধ্যে দু’বার মুক্তি পেতে চলেছে কোনও সিনেমা। হিন্দু কাশ্মীরিদের গণহত্যার দিনই ফের প্রেক্ষাগৃহে দর্শকদের জন্য মুক্তি পাবে 'দ্য কাশ্মীর ফাইলস'। প্রসঙ্গত, ৩৩ বছর আগে ১৯ জানুয়ারি ঘরছাড়া হয়েছিলেন হাজার হাজার কাশ্মীরি পণ্ডিত। সেই দিনটি প্রত্যেক দেশবাসীকে মনে করিয়ে, তাঁদের সম্মান জানাতেই ফের প্রেক্ষাগৃহে আসছে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

নব্বইয়ের দশকে কাশ্মীরি হিন্দুদের গণহত্যার কথা স্মরণ করিয়ে দেয় বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই ছবি। অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার এবং পল্লবী জোশী প্রমুখ। আরও পড়ুন: ফ্ল্যাট থেকে উদ্ধার দেহ, প্রয়াত ‘একেনবাবু’ চরিত্রের স্রষ্টা সুজন দাশগুপ্ত

মুক্তির পর থেকেই এই ছবি ঘিরে দেশজুড়ে চর্চা। কেউ ঘৃণা বোধ করেছেন, কেউ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বির্তক কিছুতেই এই ছবির পিছু ছাড়েনি। ১৯৮৯ কাশ্মীর উপত্যকার বিভীষিকাময় সময়ে। যখন কাশ্মীরে অশান্তি শুরু হয়েছিল। ক্রমবর্ধমান ইসলামিক জিহাদের ফলে, সংখ্যাগরিষ্ঠ হিন্দু পণ্ডিতদের উপত্যকা ছেড়ে পালাতে বাধ্য করা হয়েছিল। বিতর্কিত পটভূমির কারণে, ছবিটি মুক্তির আগে আইনি সমস্যায় পড়েছিল।

অন্যদিকে, ৫৩ তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া বা ইফি। সেই মঞ্চে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিকে ‘অশ্লীল’, ‘একপেশে’ (প্রোপাগান্ডা) ছবি বলে তীব্র ভৎর্সনা করেন এই চলচ্চিত্র উৎসবের জুরি চেয়ারম্যান তথা ইজরায়েলি পরিচালক নাদাভ লাপিড।

যদিও সব বিতর্ককে দূরে সরিয়ে গত বছরে বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’। ২০২৩ সালের অস্কারের শর্ট লিস্টে জায়গা পেয়েছে এই ছবি। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পাশাপাশি অস্কারের দৌড়ে জায়গা করে নিয়েছে ভারতীয় ছবি ‘গাঙ্গুবাঈ’, ‘আরআরআর’, ‘কান্তারা’, ‘ছেল্লো শো’।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

সংঘশক্তির প্রদর্শনে খালি পায়ে কলকাতার রাজপথে হাঁটবেন সাধু - সন্ন্যাসীরা শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড়, ৫০০ টাকার বন্ডে আগাম জামিন পেলেন রাজভবনের ৩ কর্মী আগামী T20 বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির দায়িত্বে বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ প্রত্যাবর্তনেই নজর কাড়লেন বেন স্টোক্স, কাউন্টিতে নিলেন এক ইনিংসে পাঁচ উইকেট আজ পালিত হবে নরসিংহ জয়ন্তী, জেনে নিন পুজোর শুভ সময় ও এই দিনের গুরুত্ব কলকাতায় খাড়গের ছবিতে কালি ইস্যুতে বঙ্গ কংগ্রেসের থেকে রিপোর্ট চাইল হাইকমান্ড বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে…’ IIMC-র অনুষ্ঠানে বার্তা ওপার বাংলার পরিবেশ মন্ত্রীর কেন্দ্রের ধমক খেয়ে তৎপর সিকিম সরকার, পাহাড়ি রাজ্যে কি কমবে গাড়ি ভাড়া? নতুন-পুরনো মিলিয়ে কোকাকোলার ৫২৩৭ সামগ্রী ব্যক্তির সংগ্রহে! গড়লেন বিশ্বরেকর্ড

Latest IPL News

বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.