বাংলা নিউজ > বায়োস্কোপ > অপেক্ষার অবসান, শীঘ্রই নতুন গান নিয়ে হাজির হবেন বেজবাবা সুমন
সাইদুস খালেদ সুমন (বেজবাবা সুমন)
সাইদুস খালেদ সুমন (বেজবাবা সুমন)

অপেক্ষার অবসান, শীঘ্রই নতুন গান নিয়ে হাজির হবেন বেজবাবা সুমন

  • দেশে ফিরেছেন বেজবাবা সুমন। অর্থহীন ব্যান্ডের এক সদস্যের বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড অর্থহীনের প্রতিষ্ঠাতা বেজবাবা সুমন। তিন বছর পরে স্টুডিওতে ফিরেছেন তিনি। শুধু গিটার ও কি-বোর্ড সেট করেছেন, যেন রেকর্ড চালিয়ে যেতে পারেন। 

সাইদুস খালেদ সুমন। তবে তিনি বেজবাবা নামেই বেশি পরিচিত। অর্থহীন ব্যান্ডের প্রতিষ্ঠাতা প্রায় পাঁচ মাস ধরে চিকিৎসার জন্য ছিলেন দুবাই ও ব্যাংককে। মার্চে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য বিদেশ পাড়ি দেন তিনি। একসময় ভেবেছিলেন আর ফিরে আসা হবে না। ১০ থেকে ১২ দিন চিকিৎসার পর আত্মবিশ্বাস ফিরে পান। ১ মাস ১৭ দিনের মাথায় জীবনযুদ্ধে পূর্ণ আত্মবিশ্বাস ফিরে পান বলে জানিয়েছেন। 

খুব শীঘ্রই নিজের নতুন গান নিয়ে ফিরছেন তিনি। নতুন গানের নাম ‘বয়স হলো আমার’। লেখা–সুরসহ গানের কো–প্রডিউসারও সুমন। আরেক কো–প্রডিউসার তাঁদের ব্যান্ডের মোহান। এবিষয় বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘অ্যাকুয়াস্টিকে গানটি করছি, মোহান আবার অ্যাকুয়াস্টিকে ভাল। আমি নিজেই প্রডিউস করতে পারতাম, কিন্তু একজন ব্যান্ড মেম্বারকেও সঙ্গে রাখলাম। যখন মিউজিক ভিডিয়ো বের হবে, তখন আমার সঙ্গে একজন ব্যান্ড মেম্বারকেও দেখা যাবে। এতে ভক্তরা অর্থহীনের একটা আমেজ পাবেন'।

গানের একটি মজার বিষয় সম্পর্কে বলতে গিয়ে তিনি জানিয়েছেন, গানের অর্ধেকটা ৮ বছর আগে লিখেছিলেন তিনি। কয়েক দিন আগে সুর বদল করতে গিয়ে, মাথায় আরও নতুন কিছু সুর ও লিরিক্স চলে আসে। তাঁর কথায়, ‘কয়েক মাস আগে আবার ভীষণ অসুস্থ হয়ে পড়েছিলাম। গানের মধ্যে ওই মুহূর্তের কিছু বিষয় রূপক আকারে ঢুকিয়ে দিয়েছি। ১০ বছর পর একক কোনো গান পাবেন শ্রোতারা। যদিও এর মধ্যে চলচ্চিত্রে গেয়েছি। দ্বৈত গানে কণ্ঠ দিয়েছি। তবে সব কটি গানেই তিন বছর আগে কণ্ঠ দেওয়া’।

তাঁর কথায়, ‘এই মাসের শেষে আমার কণ্ঠে নতুন গান আসবে। একটা একক গান’।

 

বন্ধ করুন