বাংলা নিউজ > বায়োস্কোপ > Shivaji Satam: 'নিজেদের বড্ড অপ্রয়োজনীয় লাগছিল', CID বন্ধ হওয়া নিয়ে বিস্ফোরক ‘এসিপি প্রদ্যুম্ন’ শিবাজী সতম

Shivaji Satam: 'নিজেদের বড্ড অপ্রয়োজনীয় লাগছিল', CID বন্ধ হওয়া নিয়ে বিস্ফোরক ‘এসিপি প্রদ্যুম্ন’ শিবাজী সতম

অকপট শিবাজী সতম

২০ বছর পর ২০১৮ সালে কেন আচমকা বন্ধ হয়ে গেল সোনি টিভির কালজয়ী শো ‘সিআইডি’? 

শিবাজী সতমকে মনে আছে? আসলে নিজের স্ক্রিন নামেই ভূ-ভারতে বিখ্যাত তিনি। ‘সিআইডি’ ধারাবাহিকের এসিপি প্রদ্যুম্ন। এই নামটা শুনলে আট থেকে আশি সব্বাই একডাকে চিনবে তাঁকে। ২০ বছর ধরে ভারতীয় টেলিভিশনে রাজ করেছেন এসিপি প্রদ্যুম্ন, ইনস্পেক্টর দয়া, সিনিয়র ইনস্পেক্টর অভিজিৎ, পূর্বীরা। দীর্ঘসময় ধরে ভারতীয় টেলিভিশন প্রেমীদের রহস্য রোমাঞ্চের খিদের রসদ জুগিয়ে চলা এই শো আচমকা কেন বন্ধ করে দেওয়া হল তা নাকি স্পষ্টভাবে জানেন না স্বয়ং এসিপি প্রদ্যুম্ন। 

কোনও এক জাদুমন্ত্রে যিনি সব অপরাধের কিনারা করতেন পর্দায় এই রহস্যটি এত বছর ধরেও সমাধান করতে পারেননি তিনি। সম্প্রতি এক সাক্ষাত্কারে শিবাজী বলেছেন, ‘সিআইডি’র কলাকুশীরা একটা সময়ে নিজেদের ‘অপ্রয়োজনীয়’ ভাবতে শুরু করেছিল। রাতের স্লটে ঠেলে দেওয়া হয়েছিল এই শো-কে, যা পছন্দ হয়নি অভিনেতাদের। অথচ করোনার সময় যখন সমস্ত সিরিয়ালের প্রোডাকশন বন্ধ ছিল তখন ফের সিআইডি-র পুনঃসম্প্রচার হয় চ্যানেলে, দর্শকদের মধ্যে এই শো-এর জনপ্রিয়তায় এতটুকুও ভাটা পড়েনি তা বুঝিয়ে দিয়েছে করোনা লকডাউনের প্রথম পর্ব। 

সিআইডি-র অফ-এয়ার যাচ্ছে এই খবর যেদিন জেনে ছিলেন শিবাজী সতম, কেমন অনুভূতি ছিল? টাইমস অফ ইন্ডিয়াকে অভিনেতা জানান, ‘ওইদিন শুক্রবার ছিল, আর আমাদের বলা হল সোমবার আমাদের শেষ দিন। এমনকি প্রযোজকরাও জানতেন না। তবে হ্যাঁ, একটা বিষয়- আমরা এই ঘটনার এক বছর আগে থেকে অন্যরমক ভাবনার মধ্যে দিয়ে যাচ্ছিলাম, আমাদের শো-এর টাইম পিছিয়ে রাত ১০.০০ থেকে ১০.৩০ করে দেওয়া হয়েছিল’। 

শিবাজী সতম আরও যোগ করেন, ‘তারপর,সেটা আসতে আসতে অন-এয়ারে আরও দেরিতে আসা শুরু করল। কোনওদিন ১০.৪০ বেজে যেত, আসতে আসতে আমরা দেখলাম সিআইডি রাত ১১টায় শুরু হচ্ছে। যেটা দুঃখজনক ছিল। আমরা অনুভব করতে পারছিলাম কিছু একটা ঘেঁটে গেছে। কিছু একটা সঠিক নেই। আমাদের নিজেদের বড্ড অপ্রয়োজনীয় মনে হচ্ছিল। তবে সেটা অবশ্যই চ্যানেল কর্তৃপক্ষের সিদ্ধান্ত। আমাদের কিছু করবার ছিল না’। 

গত মাসে হিন্দুস্তান টাইমসকে অভিনেতা শিবাদী সতম জানিয়েছিলেন নতুন করে সিআইডি-কে ফিরিয়ে আনবার পরিকল্পনা রয়েছে প্রযোজকদের। এবার অন্যকোনও ফর্ম্যাটে, তবে এখনও নিশ্চিত কোনও সিদ্ধান্ত হয়নি। ফের একবার এসিপি প্রদ্যুম্নর জুতোয় পা গলাতে মুখিয়ে রয়েছেন অভিনেতা। বাড়ি বসে বসে ক্লান্ত তিনি, শীঘ্রই দর্শকদের সামনে ফিরতে চান শিবাজী সতম। 

 

বায়োস্কোপ খবর

Latest News

ভারতকে কেন ৫ পেনাল্টি রান দিলেন আম্পায়াররা? কারণটা কী? হাসি ফুটল পাকিস্তানে কুয়েতে অগ্নিকাণ্ড, মৃত ভারতীয়দের পরিবারের পাশে সরকার,মিটিংয়ে মোদী, চালু Helpline ভিডিয়ো: সিরাজ যখন সুপারম্য়ান! উড়ে দুরন্ত ক্যাচ নিয়ে শেষ করলেন নীতীশের ইনিংস ৩য় বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী! ‘কচি বউ'কে নিয়ে কাঞ্চনের সেলিব্রেশন, কেমন সাজলেন? ইভিএম বদল হয়েছিল, যতদূর যেতে হয় যাব, ভোটে পরাজিত হয়েই নয়া দাবি নিশীথের প্রথম বলেই আউট! প্রথমবার ICC টুর্নামেন্টে গোল্ডেন ডাক বিরাটের, হল ‘লজ্জার’ নজিরও ভিডিয়ো: অস্ট্রেলিয়া দলে কতগুলো ‘হেড’ রয়েছে? মেয়ের প্রশ্ন শুনে অবাক অশ্বিন! নবীন পট্টনায়কের হাতে হাত রাখলেন মোদী, নতুন সিএমের শপথে ওড়িশায় আবেগের ছবি… প্রথম প্রোমোর ট্র্যাকই এল না! ২ মাসেই TRP-র অভাবে বন্ধ হচ্ছে জি বাংলার এই মেগা ১৮ শতাংশই DA পাবেন বাংলার সরকারি কর্মচারীরা! বিভ্রান্তি কাটিয়ে হিসাব দিলেন নেতা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.