বাড়ি > বায়োস্কোপ > সুশান্তের মৃত্যুর CBI তদন্ত: মহারাষ্ট্রের পরবর্তী পদক্ষেপ কী? রায়ের কপি হাতে পেলে সিদ্ধান্ত
মুম্বই পুলিশ কমিশানার পরমবীর সিং (ছবি-এএনআই)
মুম্বই পুলিশ কমিশানার পরমবীর সিং (ছবি-এএনআই)

সুশান্তের মৃত্যুর CBI তদন্ত: মহারাষ্ট্রের পরবর্তী পদক্ষেপ কী? রায়ের কপি হাতে পেলে সিদ্ধান্ত

'রায়ের প্রতিলিপি হাতে পেলে আমরা পরবর্তী পদক্ষেপের কথা জানাব', জানালেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করবে সিবিআই। বুধবার সুপ্রিম কোর্টে বিচারপতি হৃষিকেশ রায়ের সিঙ্গল বেঞ্চ এই মামলার তদন্ত মুম্বইয়ে স্থান্তরিত করবার রিয়া চক্রবর্তীর পিটিশন খারিজ করে দিল। শুধু তাই নয়, বিহার পুলিশের এফআইআর পুরোপুরি বৈধ এবং এই মামলার সিবিআই তদন্তের সুপারিশ করবার অধিকারও রয়েছে বিহার সরকারের, পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। সুপ্রিম কোর্টের এই রায় সামনে আসবার পর থেকেই সন্তুষ্ট সুশান্তের পরিবার, তাঁর কোটি কোটি অনুরাগীরা। এদিন নিজেদের বিশেষ অধিকার প্রয়োগ করে এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে সুপ্রিম কোর্ট। 

সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে মুম্বই পুলিশের উপর শুরু থেকেই একাধিক প্রশ্ন তুলেছেন সুশান্ত ভক্তরা। এদিনের সিদ্ধান্ত সামনে আসবার পর মুম্বই পুলিশের কমিশনার পরমবীর সিং জানান, ‘আমরা রায়ের প্রতিলিপি হাতে পেলে তা খতিয়ে দেখব এবং পরবর্তী পদক্ষেপ কি হবে সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা সুপ্রিম কোর্টে আমাদের আইনজীবীদের সঙ্গে কথা বলেছি এবং রায়ের কপি পাঠাতে বলা হয়েছে’।

সুশান্তের মৃত্যু নিয়ে শুধুমাত্র ইনকুয়েস্ট করেছে মুম্বই পুলিশ। এফআইআর দায়ের করে কোনওরকম তদন্ত হয়নি, ৩৫ পাতার জাজমেন্টে জানিয়েছেন জাস্টিস হৃষিকেশ রায়। মুম্বই পুলিশ কমিশানারের সুরে সুর মিলিয়ে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন,' রায়ের প্রতিলিপি হাতে পেলে আমরা পরবর্তী পদক্ষেপের কথা জানাব'।

সুপ্রিম কোর্টের রায় নিয়ে শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, ‘সুপ্রিম কোর্ট রায় দিয়েছেন এবং এটা নিয়ে এখনও কোনও রাজনৈতিক মন্তব্য করা উচিত নয়। আমাদের রাজ্যের বিচার দেশের মধ্যে অন্যতম সেরা। তবে কেউ আইনের উর্ধ্বে নয়’।

সুশান্তের মৃত্যুর তদন্ত সংক্রান্ত সমস্ত নথি সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি এই মামলায় মুম্বই পুলিশকে সিবিআইয়ের সঙ্গে সবরকম সহযোগিতা করবার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন