বাংলা নিউজ > বায়োস্কোপ > Web Series On Jyoti Basu: ওয়েব সিরিজে আসতে চলেছেন জ্যোতি বসু, পরদায় বাম রাজনীতি
ওয়েব সিরিজ দিয়ে ফিরছেন জ্যোতি বসু?
ওয়েব সিরিজ দিয়ে ফিরছেন জ্যোতি বসু?

Web Series On Jyoti Basu: ওয়েব সিরিজে আসতে চলেছেন জ্যোতি বসু, পরদায় বাম রাজনীতি

  • দু’দশকেরও বেশি রাজ্যপাট চালিয়েছেন জ্যোতি বসু বাংলায়। বামফ্রন্টের এই দুঁদে রাজনীতিবিদকে নিয়েই এবার তৈরি হতে চলেছে ওয়েব সিরিজ। 

ফিরছেন জ্যোতি বসু। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে এবার বিনোদনের দুনিয়ায় নিয়ে আসতে চলেছে টলিউড। সিপিএমের এই বিখ্যাত নেতাকে নিয়ে তৈরি হতে চলেছে ওয়েব সিরিজ। পরিচালনার দায়িত্বে ‘হীরালাল সেন’-এর পরিচালক অরুণ রায়। 

জ্যোতি বসুকে নিয়ে গৌতম ঘোষের একটি তথ্যচিত্র রয়েছে। কিন্তু ওয়েব সিরিজ এই প্রথম। রেকর্ড সময় ধরে বাংলার মুখ্যমন্ত্রীর কুর্সি সামলেছেন তিনি। তাই তাঁর জীবনের গল্প কোনও সিনেমার থেকে কম নয়। জানা যাচ্ছে, সিরিজে জ্যোতি বসুর রাজনৈতিক জীবনের পাশারাশি এই সিরিজ ব্যক্তিগত জীবনেও আলোকপাত করবে। 

যদিও সিরিজ নিয়ে মুখ খুলতে চাননি ‘হীরালাল’ পরিচালক অরুণ। তবে পরিচালক ঘনিষ্ঠ জানিয়েছেন, বাঙালির গর্বকে পরদায় তুলে ধরতে বরাবরই পছন্দ করেন অরুণ। পরিচালক আর প্রযোজকের মধ্যে এই ব্যাপারে কথাও হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে জলদি কাজ শুরু হবে। সিরিজের নাম জানিয়ে অফিসিয়াল ঘোষণাও হয়ে যাবে।

কে অভিনয় করছেন জ্যোতি বসুর চরিত্রে? খবর, প্রয়াত রাজনৈতিক নেতার মানানসই অভিনেতা খুঁজছেন পরিচালক। এমন কাউকে খুঁজছেন যার হাইট, শরীরের আদল মিলবে জ্যোতির সঙ্গে। তবে প্রস্থেটিক ব্যবহারের কথাও ভাবা হচ্ছে। 

সিরিজ বানানোর জন্য কি অনুমতি নেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর পরিবারের সঙ্গে? যদিও বিনোদন দুনিয়া সূত্রে খবর, প্রয়াত কোনও ব্যক্তিত্বের সিনেমা নিয়ে সিনেমা, ধারাবাহিক, সিরিজ বানাতে গেলে অনুমতি নেওয়ার প্রয়োজন পড়ে না। সেই পথেই হাঁটবে ছবির টিমও। যদিও জ্যোতিবাবুর নাম পরিবর্তিন করা হতে পারে। 

 

বন্ধ করুন