বাংলা নিউজ > বায়োস্কোপ > সিনেমা হলে দর্শকাসন বাড়ল, আউটডোর শ্যুটিংয়েও ছাড়, করোনা বিধিনিষেধ শিথিল রাজ্যে

সিনেমা হলে দর্শকাসন বাড়ল, আউটডোর শ্যুটিংয়েও ছাড়, করোনা বিধিনিষেধ শিথিল রাজ্যে

 সিনেমা হলে বাড়ল দর্শকাসন (PTI)

আশার আলো দেখছেন বাংলার হল মালিক, ডিস্ট্রিবিউটররা। ৫০ শতাংশ থেকে দর্শকাসন বেড়ে ৭০ শতাংশ করবার অনুমতি দিল রাজ্য সরকার। 

করোনা সংক্রান্ত বিধিনিষেধ আরও খানিকটা শিথিল হল রাজ্যে। আগামী ১লা নভেম্বর থেকে একগুচ্ছ ছাড়ের কথা বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করল নবান্ন। বিনোদন জগতের সঙ্গে যুক্ত মানুষজনের মুখে চওড়া হাসি নতুন গাইডলাইনস দেখে। এবার থেকে ৫০ শতাংশ থেকে বেড়ে প্রেক্ষাগৃহ চালানো যাবে ৭০ শতাংশ দর্শক নিয়ে। পাশাপাশি সিলিয়াল-সিনেমার আউটডোর শ্যুটিংয়েও ছাড়ের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। 

সিনেমা হলের পাশাপাশি থিয়েটার মঞ্চ, অডিটরিয়াম, স্টেডিয়াম, শপিং মল, রেস্তরাঁ, বার, জিম, স্পা-এর উপস্থিতির হারও ৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৭০ শতাংশ করা হয়েছে। সেগুলি রাত এগারোটা পর্যন্ত খোলা থাকবে। করোনাবিধি সংক্রান্ত বাকি সকল নিয়ম মেনে চলতে হবে। স্যানিটাইজ করতে হবে নির্দিষ্ট সময়ের অন্তরালে। 

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে বন্ধ হয়েছিল রাজ্যের সমস্ত সিনেমা হল। দীর্ঘ সময় পর ফের ৩১শে জুলাই থেকে সিনেমা হল খোলবার অনুমতি দিয়েছিল রাজ্য সরকার। ৫০% দর্শক নিয়ে সিনেমা হল চলাচ্ছিলেন হল মালিকরা, যার জেরে ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হচ্ছিলেন তাঁরা। দর্শকাসন ২০ শতাংশ বৃদ্ধি পাওয়ায় কিছুটা লক্ষ্মীলাভের আশায় হল মালিক, ডিস্ট্রিবিউটর, প্রযোজকরা। এই কঠিন পরিস্থিতিতেও লড়াই চালিয়েছে বাংলা ছবি। 

৫০ শতাংশ দর্শকাসন নিয়েও দুর্গাপুজোয় মুক্তি পাওয়া দেবের ‘গোলন্দাজ’ প্রথম সপ্তাহে ২ কোটির ব্যবসা করেছে। সীমিতসংখ্যক হলে মুক্তি পেয়েও প্রশংসিত হয়েছে ‘এফআইআর’, বনি। 

বন্ধ করুন