বাংলা নিউজ > বায়োস্কোপ > 'চার্মিং ব্রাদার' শাহরুখ খানকে জন্মদিনের শুভেচ্ছা দিদি মমতার
বাদশাকে শুভেচ্ছা দিদির 
বাদশাকে শুভেচ্ছা দিদির 

'চার্মিং ব্রাদার' শাহরুখ খানকে জন্মদিনের শুভেচ্ছা দিদি মমতার

'আমার চার্মিং ব্রাদার তোমার সুস্থতা কামনা করি, জীবনে সফল হও। তোমার ভবিষ্যতের সব উদ্যোগে তুমি বিজয়ী হও’, টুইটারে বার্তা মমতার।

আজ বলিউড বাদশা শাহরুখ খানের ৫৫তম জন্মদিন। শাহরুখের জন্মভূমি দিল্লি,কর্মভূমি মুম্বই তবুও কলকাতার সঙ্গে এই সুপারস্টারের একটা আত্মিকযোগ রয়েছেে সে কথা কারুর অস্বীকার করবার জায়গা নেই। তিনি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডার, কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার। সময়ে-অসময়ে হামেশাই বাংলার মানুষের পাশে দাঁড়ান শাহরুখ।কলকাতার সঙ্গে এক অদ্ভূত ভালোবাসার বাঁধনে জড়িয়ে রয়েছেন এসআরকে। তাই তো অকপটে শাহরুখ বলতে পারেন 'আমি কলকাতা'। আজ কিং খানের জন্মদিনে তাঁকে বাদশাহী শুভেচ্ছা বার্তা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন টুইটারের দেওয়ালে মমতা লেখেন- ‘শাহরুখকে জানাই জন্মদিনের উষ্ণ শুভেচ্ছা বার্তা। আমার চার্মিং ব্রাদার তোমার সুস্থতা কামনা করি, জীবনে সফল হও। তোমার ভবিষ্যতের সব উদ্যোগে তুমি বিজয়ী হও’।

গোটা বাংলায় শাহরুখ ভক্তের সংখ্যা অগুনতি, একথা বললে অত্যুক্তি হয় না পশ্চিমবঙ্গে অতন্ত বলিউডের অন্য খানের তুললনায় শাহরুখ খানের জনপ্রিয়তা বেশি। সে কথা প্রমাণ করে দেয় শাহরুখের ছবির বক্স অফিস কালেকশনও। গত কয়েক বছর ধরে শাহরুখের ছবি বক্স অফিসে সেভাবে সাফল্য না পেলেও কলকাতা ও বাংলার দর্শক কিন্তু নিরাশ করেনি শাহরুখকে। তাই তো অন্য কোনও খান নিজেদের ছবির প্রচারে কলকাতা না এলেও সব ছেড়ে তিলোত্তমা ছুটে আসেন বাদশা। 

করোনা মোকাবিলায় দু-হাত খুলে পশ্চিমবঙ্গের পাশে দাঁড়িয়েছেন শাহরুখ। এপ্রিম মাসে নবান্ন সূত্রে জানা গিয়েছিল রাজ্যের করোনা রিলিফ ফান্ডে ২.৫ কোটি টাকার অনুদান দিচ্ছেন শাহরুখ খান। এছাড়াও বাদশার একাধিক কর্মসূচির মধ্যে অন্যতম পশ্চিমবঙ্গের স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুরক্ষিত করতে পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা পিপিই প্রদান করেছিলেন অভিনেতা। 

সেই সময়ও শাহরুখের উদ্দেশে টুইটারে মমতা লিখেছিলেন- 'ধন্যবাদ শাহরুখ। তোমার অনুদান বহু দুঃস্থ মানুষকে এই কঠিন সময়ে সাহায্য করবে। এই ধরনের দয়ার অনুদান এ দেশের লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রেরণা দেবে, যাঁরা তোমার দিকে তাকিয়ে থাকে শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে, যাঁরা তোমাকে নিজেদের অনুপ্রেরণা ভাবে'।

একমদ বাদশাহী কায়দায় শাহরুখ স্পষ্ট বাংলায় এর জবাব দিয়ে বলেছিলেন,' দিদি, আপনার নিঃস্বার্থ মানবিক কাজে, একটি ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য'। 

এই বছর জন্মদিনটা সপরিবারে আমিরশাহীতেই কাটাচ্ছেন শাহরুখ খান। কেকেআরের সমর্থনে আপতত UAE'তে রয়েছেন কিং খান। গতকাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়ে প্লে-অফে যাওয়ার আশা জিইয়ে রেখেছে কেকেআর। এটাই এবছর বাদশার জন্মদিনের সেরা গিফট বলা যায়।

বন্ধ করুন