রবিবার চলছে আর্টিস্ট ফোরমের নির্বাচন
রবিবার চলছে আর্টিস্ট ফোরমের নির্বাচন

টলিগঞ্জে ভোটযুদ্ধ: চলছে আর্টিস্ট ফোরামের নির্বাচন, রাতেই সামনে আসবে ফল

  • চলছে আর্টিস্ট ফোরমারে নির্বাচন। রবিবার রাতেই সামনে আসবে ফলাফল।
  • কার্যকরি সভাপতির পদের জন্য ভোটের ময়দানে রয়েছেন ভরত কল, শংকর চক্রবর্তী, অঞ্জনা বসু এবং পার্থসারথি দেব।

ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি পদের নির্বাচন নিয়ে রবিবার টলিগঞ্জে উত্তেজনা তুঙ্গে। পুরোদস্তুর সংসদীয় নির্বাচন পদ্ধতির অনুকরণ গোপন ব্যালটে ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে রবিবার বেলা ১২টা থেকে। দক্ষিণ কলকাতার যোদপুরপার্ক স্কুলে চলছে ভোটগ্রহণ পর্ব। আর্টিস্ট ফোরামের ২৫০০ সদস্যের ভোটের ভিত্তিতে এই নির্বাচন সম্পন্ন হবে।

এতদিন টলিগঞ্জের নির্বাচনে রাজনীতির রঙ খুব বেশি লাগেনি। তবে নির্বাচিতদের একটা বড়ো অংশই তৃণমূল ঘনিষ্ঠ বলে পরিচিত ছিল। তবে সম্প্রতি একদল শিল্পী বিজেপিতে যোগ দেওয়ায় আর্টিস্ট ফোরামের নির্বাচনকেও অনেকেই তৃণমূল আর বিজেপির সম্মানের লড়াই হিবাসে দেখতে। এদিন বেলা ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ প্রক্রিয়া। সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে ভোটগগণা,চলবে রাত ১১.৩০টা পর্যন্ত। এরপর রাত ১২টা নাগাদ ঘোষণা হবে ফলাফল।


যোদপুরপার্ক স্কুলে চলছে চলেছে ভোটগ্রহণ প্রক্রিয়া
যোদপুরপার্ক স্কুলে চলছে চলেছে ভোটগ্রহণ প্রক্রিয়া

সৌমিত্র চট্টোপাধ্যায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছেন। প্রসেনজিত্ চট্টোরাধ্যায় কার্যকরি সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পর এবার ওই পদের জন্য চারজন লড়াই করছেন- ভরত কল, শংকর চক্রবর্তী, অঞ্জনা বসু এবং পার্থসারথি দেব। এদের দুজনেই রাজনৈতিক পরিচয় রয়েছে, অঞ্জনা বসু বিজেপির সদস্যা অন্যদিকে ভরত কল তৃণমূল ঘনিষ্ঠ বলেই পরিচিত।

এর বাইরে কোন পদে কারা লড়ছেন, দেখুন এক নজরে-

সহ-সভাপতি (৩ জন)– জিৎ, সোহম, পরাণ বন্দ্যোপাধ্যায়, সুদেষ্ণা রায়

সাধারণ সভাপতি– অরিন্দম গঙ্গোপাধ্যায়, রাহুল চক্রবর্তী

যুগ্ম সম্পাদক (২ জন)– শান্তিলাল মুখোপাধ্যায়, সপ্তর্ষি রায়, শর্বরী মুখোপাধ্যায়

সহকারী-সম্পাদক (২ জন)– দেবদূত ঘোষ, দীপাঞ্জন ভট্টাচার্য, রূপা ভট্টাচার্য, রানা মিত্র, মানালি দে

সহ সভাপতি পদের লড়াইয়ে থাকা সোহম এর আগের বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে ময়দানে নেমেছিলেন। যুগ্ম সম্পাদক পদের দৌড়ে থাকা শর্ববী মুখোপাধ্যায় দিন কয়েক আগেই বিজেপিতে যোগ দিয়েছেন। অন্যদিকে পাঁচজন কার্যকরি সদস্য পদের লড়াই রয়েছেন লামা, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, কৌশিক চক্রবর্তীর মতো বিজেপি সদস্যরা।


আর্টিস্ট ফোরামের সম্পূর্ন প্রার্থী তালিকা (সৌজন্যে-ফেসবুক)
আর্টিস্ট ফোরামের সম্পূর্ন প্রার্থী তালিকা (সৌজন্যে-ফেসবুক)

১৯৯৮ সালের ১২ মার্চ প্রতিষ্ঠিত হয় টলিপাড়ার শিল্পীদের এই সংগঠন। শিল্পীদের পেমেন্ট সংক্রান্ত সমস্যা থেকে নতুন শিল্পীদের রেজিস্ট্রেশন, টলিগঞ্জের সুবিধা-অসুবিধা দেখার জন্যই আর্টিস্ট ফোরামের জন্ম। এই সংগঠন পরিচালনার দায়িত্বে এবার কাদের হাতে থাকবে সেই উত্তর আসতে বাকি মাত্র কয়েক ঘন্টা। তবে গোটা নির্বাচন প্রক্রিয়া ঘিরে রাজনৈতিক চাপানউতোর পরিষ্কার।


বন্ধ করুন