বাংলা নিউজ > বায়োস্কোপ > একরত্তি কিয়াকে ছেড়ে হাম্পিতে কী করছেন কনীনিকা?
হাম্পিতে কী করছেন কনীনিকা? ( ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)
হাম্পিতে কী করছেন কনীনিকা? ( ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)

একরত্তি কিয়াকে ছেড়ে হাম্পিতে কী করছেন কনীনিকা?

  • কর্ণাটকের হাম্পিতে হাজির হয়েছিলেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন আরও বেশ কয়েকজন। কিন্তু ছিল না তাঁর একরত্তি মেয়ে কিয়া। কোন কাজের জন্য কিয়াকে ছেড়ে হাম্পিতে পাড়ি দিয়েছিলেন এই টলি-অভিনেত্রী?

নিজের মেয়ে কিয়াকে ছেড়ে সাধারণত একটা দিনও বাইরে কোথাও যান না কনীনিকা বন্দ্যোপাধ্যায়। শুটিং করার ক্ষেত্রেও ছবিটা একই থাকে। তাহলে সেই একরত্তি কিয়াকে ছেড়ে কর্ণাটকের হাম্পিতে কী করছেন অভিনেত্রী? তাহলে কী জোরোদমে নতুন ছবির শুটিংয়ের কাজ ফের শুরু করে দিলেন কনীনিকা না কি অন্য কোনও কাজ।

জানা গেল, শুটিংয়ের কাজ নয়, নিছক বেড়ানো নয়। পুরোপুরি অন্য ধরনের কাজের সূত্রে হাম্পিতে গিয়ে হাজির হয়েছেন এই টলি-অভিনেত্রী। অ্যাক্টিং ওয়ার্কশপ করানোর জন্যেই নিজের বেশ কয়েকজন ছাত্রছাত্রীদের নিয়ে এই ঐতিহাসিক স্থানে হাজির হয়েছেন তিনি। সেখান থেকে সেই অ্যাক্টিং ওয়ার্কশপের বিভিন্ন মুহূর্তের ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করছেন তিনি। মঞ্চ অভিনেতা এবং থিয়েটার পরিচালক অবন্তী চক্রবর্তীও কনীনিকার এই অ্যাক্টিং ওয়ার্কশপ 'ক'-এর উদ্যোগে অভিনেত্রীর সঙ্গে রয়েছেন। পাঁচ দিনের ওয়ার্কশপ শেষে আজ বৃহস্পতিবার শহরে ফিরছেন তাঁরা।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই এই অ্যাক্টিং ওয়ার্কশপের ক্লাস করাচ্ছেন কনীনিকা। কিন্তু তা ছিল অনলাইন। গোটা লকডাউন এই অনলাইন ওয়ার্কশপ নিয়েই বেজায় ব্যস্ত ছিলেন তিনি। কিন্তু অনলাইনে যেহেতু পুরোপুরি অভিনয়ের পাঠ দেওয়া সম্ভব নয় তাই অফলাইনে ক্লাস নিতে চেয়েছিলেন অভিনেত্রী। অভিনয় শেখানোর ক্ষেত্রে কিছু ফিজিক্যাল অ্যাক্টিভিটির ব্যাপারও ছিল যা অফলাইন ছাড়া কোনওভাবেই সম্ভব নয়। সেইজন্যই এই হাম্পির মতো আশ্চর্য সুন্দর প্রাকৃতিক পরিবেশ বেছে নিয়েছিলেন তিনি। তুঙ্গভদ্রা নদীর তীরে অ্যাক্টিং ক্লাসের সেইসব ছবি ক্যামেরা বন্দি করে রেখেছেন কনীনিকা।

 এরপর নেটমাধ্যমে সেইসব ছবি শেয়ার করতেও ভুল করেননি। জানা গেছে,ওয়ার্কশপের শেষ দিনটা ছুটি ছিল তাঁদের। সে দিন নিজেদের মতো করে হাম্পির আদিম প্রকৃতি থেকে ইতিহাসকে ছুঁয়ে দেখার চেষ্টা করেছেন। আরও বেশি করে স্মৃতিবন্দি করে রাখতে চেয়েছেন। এবার কলকাতায় ফিরে রাজর্ষি দে-র ‘মায়া’ ছবির শুটিং শুরু করবেন তিনি।

 

বন্ধ করুন