বাংলা নিউজ > বায়োস্কোপ > দক্ষিণী ইন্ডাস্ট্রি এবং বলিউডের মধ্যে ফারাক কোথায়? মুখ খুললেন সঞ্জয় দত্ত

দক্ষিণী ইন্ডাস্ট্রি এবং বলিউডের মধ্যে ফারাক কোথায়? মুখ খুললেন সঞ্জয় দত্ত

'কেজিএফ চ্যাপ্টার ২'-এর সাফল্যে আচ্ছন্ন সঞ্জয় দত্ত (Ayush Sharma)

'KGF চ্যাপ্টার ২' দিয়ে দক্ষিণ ভারতীয় ছবিতে আত্মপ্রকাশ করেন সঞ্জয় দত্ত।

হিন্দি এবং দক্ষিণী ফ্লিল্ম ইন্ডাস্ট্রির মধ্যে পার্থাক্য কোথায়? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই নিয়ে মুখ খুলেছেন অভিনেতা সঞ্জয় দত্ত। বর্তমানে তার কন্নড় ফিল্ম, 'কেজিএফ চ্যাপ্টার ২'-এর সাফল্যে আচ্ছন্ন অভিনেতা। ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা যশ। ছবিটি হিন্দি, তামিল, তেলুগু এবং কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে।

প্রশান্ত নীল পরিচালিত এবং হোমবলে ফিল্মস দ্বারা প্রযোজিত ছবিটি ১৪ এপ্রিল একাধিক ভাষায় মুক্তি পেয়েছে। ছবি রকি (যশ) এর গল্পকে নিয়ে আবর্তিত হয়েছে। এক অনাথ দারিদ্র্য থেকে সোনার খনির রাজা হয়ে ওঠে সে। ২০১৮ সালে KGF-এর প্রথম পার্ট মুক্তি পেয়েছিল।

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সঞ্জয় দত্ত বলেছেন, 'আমার মনে হয় হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি হিরোইজম ভুলতে বসেছে। কিন্তু দক্ষিণী ইন্ডাস্ট্রি বীরত্বকে এখনও ভুলে যায়নি। আমি বলছি না যে স্লাইস-অফ-লাইফ ফিল্ম বা রোম-কম খারাপ। কিন্তু কেন আমরা আমাদের উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, রাজস্থানের দর্শকদের ভুলে গিয়েছে, যারা আমাদের দর্শকমহলের একটি বড় অংশ। আমি আশা করি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে সেই প্রবণতা ফিরে আসবে। আগে আমাদের স্বতন্ত্র প্রযোজক এবং অর্থদাতা ছিল যা ফিল্ম স্টুডিওগুলির কর্পোরেটাইজেশনের অবসান ঘটিয়েছে। কর্পোরেটাইজেশন ভালো, তবে এটি ছবির পছন্দের ক্ষেত্রে হস্তক্ষেপ করা উচিত নয়।'

আরও পড়ুন: Sanjay Dutt: ক্যানসারের খবর শুনে খুব কেঁদেছিলেন সঞ্জয়, প্রতিটা কেমোর শেষে করতেন এই কাজ!

তিনি আরও বলেছেন, ‘দেখুন, উদাহরণ স্বরূপ, এস এস রাজামৌলির তার নির্দিষ্ট প্রযোজক রয়েছে, যাদের তার দৃষ্টিভঙ্গিতে সম্পূর্ণ বিশ্বাস রয়েছে। আমাদের সঙ্গে আগেকার দিনে গুলশান রাই, যশ চোপড়া, সুভাষ ঘাই এবং যশ জোহরের মতো প্রযোজকও ছিলেন। তারা যে ছবিগুলি তৈরি করেছে তা দেখুন। দক্ষিণে তারা কাগজে স্ক্রিপ্ট দেখে, এখানে আমরা কাগজে পরিসংখ্যান দেখি।’

সঞ্জয়কে পরবর্তীতে অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বীরাজ’-এ দেখা যাবে। ছবিতে আরও অভিনয় করবেন মানুষী চিল্লার, সাক্ষী তানওয়ার এবং সোনু সুদ। বাণী কাপুর এবং রণবীর কাপুরের ‘শামশেরা’তে দেখা যাবে সঞ্জু বাবাকে। 

 

 

 

বন্ধ করুন