বাংলা নিউজ > বায়োস্কোপ > কেমন ব্যক্তিত্বের মানুষ ছিলেন সিদ্ধার্থ? হাতের লেখা দেখে জানালেন বিশেষজ্ঞ
সিদ্ধার্থ শুক্লা-নবনিধি ওয়াধওয়া
সিদ্ধার্থ শুক্লা-নবনিধি ওয়াধওয়া

কেমন ব্যক্তিত্বের মানুষ ছিলেন সিদ্ধার্থ? হাতের লেখা দেখে জানালেন বিশেষজ্ঞ

  • ‘হ্যান্ড রাইটিং’ বিশেষজ্ঞ নবনিধি ওয়াধওয়া সিদ্ধার্থের হাতের লেখা বিচার করে অবাক কিছু বিষয় খুঁজে পেয়েছেন।

গত ২ সেপ্টেম্বর অর্থাৎ এক মাস আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান অভিনেতা সিদ্ধার্থ শুক্লা। অভিনেতার আচমকা মৃত্য কিছুতেই মেনে নিতে পারছেন না তাঁর ঘনিষ্ঠরা। সিদ্ধার্থের মৃত্যুর পর তাঁর মা রীতা শুক্লাকে শক্ত থাকতে দেখা গেলেও, প্রেমিকা শেহনাজ গিলকে একেবারে ভেঙে পড়তে দেখা যায়। 

সিদ্ধার্থের মৃত্যুর পর তাঁর আত্মার সঙ্গে কথা বলেছেন বলে দাবি করেছিলেন, প্যারানর্মাল বিশেষজ্ঞ স্টিভ হাফ। এবার অভিনেতার হাতের লেখা দেখে তাঁর ব্যক্তিত্বের বিচার করলেন ভারতীয় ‘হ্যান্ড রাইটিং’ বিশেষজ্ঞ বা হাতের লেখা বিশেষজ্ঞ নবনিধি ওয়াধওয়া। হাতের লেখা দেখে ব্যক্তিত্বের বিচার, মানসিকতা বোঝার ক্ষমতা রাখে এমন অনেক মানুষ রয়েছেন। এই নিয়ে পড়াশোনাও করতে হয়। তেমনি সিদ্ধার্থের হাতের লেখা বিচার করে অবাক কিছু বিষয় খুঁজে পেয়েছেন নবনিধি ওয়াধওয়া।

হাতের লেখা বিচক্ষণ করে নবনিধি বলেছেন, সিদ্ধার্থের স্বাক্ষর দেখে তিনি বুঝতে পেরেছেন স্বচ্ছ বিবেক সম্পন্ন মানুষ ছিলেন সিদ্ধার্থ। খুব ভালো বক্তা ছিল সে। কথার মাধ্যমে মানুষের মন জয় করতে পারতেন। চিরাচরিত প্রথা ভাঙায় বিশ্বাসী ছিলেন। প্রচুর প্রাণশক্তি ছিল অভিনেতার মধ্যে, যতটুকু করেছেন নিজের ক্ষমতায় করেছেন। নিজের রাস্তা নিজে তৈরি করতেন। জীবনকে পুরোদমে বাঁচতে ভালোবাসতেন। 

তিনি আরও বলেন, ‘নিজের পথ নিজেই তৈরি করতেন সিদ্ধার্থ। সেই পথ দিয়েই হাঁটতেন তিনি। ব্যক্তিগত জীবনকে ব্যক্তিগত রাখাটা বেশি পছন্দ করতেন। ইন্ডাস্ট্রিতে তিনি একজন লিডার হিসেবে পরিচিত ছিলেন। পরিশ্রম ও সাফল্যে বিশ্বাসী ছিলেন অভিনেতা’।

 

বন্ধ করুন