বাংলা নিউজ > বায়োস্কোপ > মানসিক স্বাস্থ্য নিয়ে আরও বেশি যত্নবান হওয়ার পরামর্শ 'ফিটনেস ফ্রিক' শিল্পার
শিল্পা শেট্টি কুন্দ্রা 
শিল্পা শেট্টি কুন্দ্রা 

মানসিক স্বাস্থ্য নিয়ে আরও বেশি যত্নবান হওয়ার পরামর্শ 'ফিটনেস ফ্রিক' শিল্পার

  • মন খারাপকে প্রশ্রয় দেবেন না। তেমনটাই উঠে এল অভিনেত্রী শিল্পা শেট্টির কথায়। 

শরীর খারাপ হলে আমরা যেমন ডাক্তারের কাছে যাই। তেমনি মন খারাপ হলে আমরা কী করব? অনেকেই সেটা জানি না। ডিপ্রেশন, তথা মানসিক স্বাস্থ্য- এটা আমাদের অনেকের কাছেই একটা বড় ধাঁধা। অনেক সময় আমরা বুঝে উঠতে পারি না আমাদের মনের আসল অসুখটা ঠিক কী? মন খারাপকে প্রশ্রয় দেবেন না। তেমনটাই উঠে এল অভিনেত্রী শিল্পা শেট্টির কথায়।

বলি ডিভা শিল্পা শেট্টি কখনও তিনি ফুড ব্লগার, কখনও বা নিজের যোগ আসনের মাধ্যমে সকলের নজর কাড়েন। ফিটনেস ফ্রিক অভিনেত্রী সকলকে ফিট থাকার পরামর্শ দেন হামেশা, এবার অভিনেত্রীকে দেখা গেল শারীরিক ভাবে ফিট থাকার পাশাপাশি মানসিক দিক থেকে সকলে ফিট থাকা পরামর্শ দিতে। ভক্তদের উৎসাহ দিচ্ছেন, নিজেদের মানসিক স্বাস্থ্যের কথা তুলে ধরার জন্য। 

সামাজিক মাধ্যমের একটি পোস্টে তিনি ‘শিল্পা কা মন্ত্রা’র(Shilpa Ka Mantra) মাধ্যমে বার্তা দিয়েছেন, মানসিক স্বাস্থ্য নিয়ে খোলাখুলি কথা বলতে। সামাজিক মাধ্যমে অভিনেত্রী একটি ছবি পোস্ট করেন সেখানে লেখা, ‘নিজেকে লেখা নোট: প্রিয় আমি, নিজের প্রতি বেশি কঠোর হয়েও না। তুমি ঠিক করছ’।

তিনি জানান, আমরা খুব কমই আমাদের মানসিক স্বাস্থ্য নিয়ে পৃথিবীর সামনে খোলাখুলি আলোচনা করি। তাই সামাজিক মাধ্যমে যা দেখছেন বা প্রত্যক্ষ ভাবে যা শুনতে পাচ্ছেন তা অন্ধভাবে বিশ্বাস করবেন না এবং প্রভাবিত হবেন না। আপনার যাত্রা, আপনার সাফল্য, আপনার অর্জন অন্য কোনো ব্যক্তিত্বের মতো হতে পারে না। আপনার সঙ্গে শুধুমাত্র আপনার প্রতিযোগিতা। নিজেকে আরো নিজের আগের তুলনায় উন্নত করার চেষ্টা করো। নিজেকে অন্যের সঙ্গে তুলনা করবেন না। আপনার শরীর এবং মানসিক স্বাস্থ্য আপনাকে ধন্যাবাদ জানাবে।

একাধিক দায়িত্ব বর্তমানে তাঁর মাথার ওপর। প্রায় ১৩ বছরের লম্বা একটা গ্যাপের পর ফের অভিনয় জগতে কামব্যাক করছেন শিল্পা শেট্টি। অভিমন্যু দাসানি ও শার্লে সেটিয়ার পাশাপাশি শিল্পাকে সাব্বির খানের ‘নিকাম্মা’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে।

তাছাড়া তিনি যোগা অ্যাপ চালনা, খাওয়ারের রেসিপির বই, বাগানে শাক-সজ্বি পরিচর্যা, ফিটনেস ডিভিডি তৈরি প্রভৃতি করে থাকেন। ‘DreamSS’ নামে শিল্পার নতুন জামাকাপড়ের ব্রান্ড চালু করেছেন। পাশাপাশি, মুম্বইয়ে আরও একটি হোটেল খুলেছেন অভিনেত্রী শিল্পা শেট্টি এবং তাঁর ব্যবসায়ী স্বামী রাজ কুন্দ্রা। মুম্বইয়ে বস্টিয়ান চেনের আরও একটি আউটলেট খুলেছেন তাঁরা।

 

বন্ধ করুন