বাড়ি > বায়োস্কোপ > ড্রাইভ নিয়ে কথার খেলাপ করেছিলেন করণ জোহর, মন ভেঙেছিল সুশান্তের
ড্রাইভ প্রযোজকের সঙ্গে ঠিক কী কারণে মন কষাকষি হয়েছিল সুশান্তের,জানুন বিস্তারিত (ছবি-ইউটিউব)
ড্রাইভ প্রযোজকের সঙ্গে ঠিক কী কারণে মন কষাকষি হয়েছিল সুশান্তের,জানুন বিস্তারিত (ছবি-ইউটিউব)

ড্রাইভ নিয়ে কথার খেলাপ করেছিলেন করণ জোহর, মন ভেঙেছিল সুশান্তের

পথ হারালো ড্রাইভ, কক্ষচ্যুত হলেন সুশান্ত….

৩৪ বছরের একটা তরতাজা প্রাণ, এভাবে নিজেকে শেষ করে দিল! কী কারণে অবসাদ গ্রাস করে নিল সুশান্ত সিং রাজপুতকে? নাম, যশ,খ্যাতি সবটাই তো ছিল তবুও কেন এই অবসাদ। সত্যি কী ইন্ডাস্ট্রিতে ব্রাত্য ছিলেন সুশান্ত? সত্যি কি ‘আউটসাইডার’ হয়েই রয়ে গিয়েছিলেন পটনার এই ছেলেটা? গত রবিবার সুশান্তের আত্মহত্যার খবর সামনে আসার পর থেকেই এইসব প্রশ্নই ঘোরপাক করছে দেশবাসীর মনে।  সুশান্তের মৃত্যুর পর সবচেয়ে বেশি প্রশ্নের মুখে পড়েছেন জীবদ্দশায় সুশান্তের শেষ ছবি, ড্রাইভের প্রযোজক করণ জোহর।

ড্রাইভের মুক্তি নিয়েই সুশান্ত-করণের সম্পর্কে চিড় ধরেছে এই খবর গত বছর ছবি মুক্তির আগে থেকেই সামনে এসেছিল,তাই তো এই ছবির প্রচারে একটা শব্দও খরচ করেননি সুশান্ত সিং রাজপুত। গত বছর ১লা নভেম্বরে  নেটফ্লিক্সে এই ছবি মুক্তি পায়। কিন্তু থিয়েটারের জন্য তৈরি একটা ছবি কেন ওটিটি প্ল্যাটফর্মে সরাসরি রিলিজ করেছিলেন করণ জোহর? সূত্রের খবর ছবির পোস্ট প্রোডাকশনের কাজ নিয়ে খুশি ছিলেন না ধর্মা কর্ণধার,তাই প্রায় দু বছর ধরে ড্রাইভের মুক্তি ঝুলে থাকবার পর সরাসরি ওটিটি প্ল্যাটফর্মে এই ছবিকে বিক্রি করে দেন করণ। সেই সিদ্ধান্তেই আপত্তি জানিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত,খবর অভিনেতার ঘনিষ্ঠমহল সূত্রে। 

এবার দেখুন ড্রাইভের টাইমলাইন-

১লা মার্চ ২০১৭-  ড্রাইভের আনুষ্ঠানিক ঘোষণা সারলেন করণ জোহর।ঘোষণা হল তরুণ মনশুখানির পরিচালনায় এই ছবিতে লিড রোলে রয়েছেন সুশান্ত সিং রাজপুত ও জ্যাকলিন ফার্নান্দিজ। এটা নাকি ফ্রাঞ্চাইসি হতে চলেছে। অন্তত করণের অফিসিয়্যাল টুইট তাই বলেছিল।

২৬শে জুলাই ২০১৭-  ২০১৮-র ২রা মার্চ মাসে হোলিতে মুক্তি পাবে ড্রাইভ,ঘোষণা করল ধর্মা প্রোডাকশন।

২৯শে জানুয়ারি ২০১৮-  ড্রাইভের শ্যুটিং শেষ হল,টুইট করে জানান তরুণ মনশুখানি। তখনই পরিষ্কার ছবি মার্চে ছবি মুক্তি সম্ভবপর নয়।

১৪ই ফেব্রুয়ারি,২০১৮- ভ্যালেন্টাইন্স ডে'র দিন ঘোষিত হল  ড্রাইভ মুক্তির নতুন তারিখ, নির্ধারিত দিন ৭ই সেপ্টেম্বর ২০১৮।

ড্রাইভ নিয়ে প্রযোজক করণ, ধর্মা প্রোডাকশন ও পরিচালক তরুণ মনশুকানির অফিসিয়্যাল টুইট 
ড্রাইভ নিয়ে প্রযোজক করণ, ধর্মা প্রোডাকশন ও পরিচালক তরুণ মনশুকানির অফিসিয়্যাল টুইট 

রিলিজ ডেট এসে পার হয়ে গেল, জানা গেল ছবি এখনও মুক্তির জন্য তৈরি নয়। বছর ঘুরল।

৩রা জানুয়ারি,২০১৯-  করণ জোহর টুইট করে জানালেন ২৯ জুন ২০১৯ ড্রাইভ মুক্তি পাবে।

সেই বছর মে মাসের শেষের দিকে মুম্বই মিররে প্রকাশিত রিপোর্ট বলছে ড্রাইভের ভিএফএক্স এখনও রেডি নয়।ছবির পোস্ট প্রোডাকশন নিয়ে করণ জোহর সন্তুষ্টু নন। এমনকি ছবির কিছু অংশ নাকি রি-শ্যুটও করিয়েছিলেন করণ তবুও পছন্দ হয়নি প্রোডাক্ট। তাই এই ছবিটি ডিজিটাল প্ল্যাটফর্মে সরাসরি রিলিজের ভাবনা শুরু করেছেন কেজো। 

২০শে সেপ্টেম্বর ২০১৯- নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে  ড্রাইভ, আনুষ্ঠানিকভাবে ঘোষণা সারলেন করণ জোহর। সেই খবর টুইট বার্তায় জানালেন জ্যাকলিনও, তবে এই নিয়ে কোনওরকম পোস্ট করেননি সুশান্ত সিং রাজপুত। মতপার্থক্যের যে খবর শোনা যাচ্ছিল তা যে ভুল নয়, ছবিটা পরিষ্কার হয়ে গেল। 

ড্রাইভ সংক্রান্ত করণ জোহরের অফিসিয়্যাল টুইট 
ড্রাইভ সংক্রান্ত করণ জোহরের অফিসিয়্যাল টুইট 

৩রা অক্টোবর ২০১৯- মাখনা গানের ইউটিউব লিঙ্ক টুইট করে করণ জানালেন ১ লা নভেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে ড্রাইভ।

অক্টোবর মাসের ২,১৮,২৩ এবং ৩১- তারিখে  ড্রাইভ সংক্রান্ত পরিচালক তরুণ মনশুখানির চারটি টুইট রি-টুইট করা হয় সুশান্তের অফিসিয়্যাল অ্যাকাউন্ট থেকে। একটা শব্দও যোগ করা হয়নি সেই টুইটের সঙ্গে। এমনিতেই এই ছবির সেই অর্থে প্রমোশন করা হয়নি,আর সোশ্যাল মিডিয়াতেও ড্রাইভের প্রচার নিয়ে কোনও শব্দ ব্যবহার করেননি সুশান্ত সিং রাজপুত।

ড্রাইভের প্রচারে একটি শব্দও খরচ করেননি অভিমানী সুশান্ত 
ড্রাইভের প্রচারে একটি শব্দও খরচ করেননি অভিমানী সুশান্ত 

নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর ব্যাপক ট্রোলিংয়ের মুখে পড়ে ড্রাইভ। ছবির রিভিউও ছিল মারত্মক খারাপ। অর্থাত্ ২০১৮-র ২রা মার্চ মুক্তির তারিখ নির্দিষ্ট থাকা ড্রাইভ অবশেষে নেটফ্লিক্সে মুক্তি পেল ১লা নভেম্বর ২০১৯-এবং এটি একেবারেই ব্যর্থ হয়।

 ড্রাইভ মুক্তির দশদিনের মাথায় বলিউড হাঙ্গামায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয় এবার থেকে নাকি ছবির কনট্রাক্টে অভিনেতা ও পরিচালকরা নতুন ক্লজ যোগ করতে চলেছেন-No Digital Release,অর্থাত্ ছবি তৈরির পর থিয়েটারের বদলে সরাসরি ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করতে পারবেন না প্রযোজক। 

বন্ধ করুন