বাংলা নিউজ > বায়োস্কোপ > Vikram-Madhumita: বিক্রমকে বিয়ে করলেও পদবি বদলাবেন না মধুমিতা! আসছে ‘কুলের আচার’

Vikram-Madhumita: বিক্রমকে বিয়ে করলেও পদবি বদলাবেন না মধুমিতা! আসছে ‘কুলের আচার’

আসছে ‘কুলের আচার’

প্রথমবার জুটিতে বিক্রম-মধুমিতা। নায়িকার শাশুড়ি মায়ের চরিত্রে থাকছেন ইন্দ্রাণী হালদার। 

শেক্সপিয়ার বলে গেছেন, ‘হোয়াটস ইন এ নেম?’ আর পরিচালক সুদীপ দাসের ‘কুলের আচার’ বলবে ‘হোয়াটস ইন এ সারনেম?’ এটাই একটা গোটা ছবির বিষয়বস্তু। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন মধুমিতা সরকার ও বিক্রম চট্টোপাধ্যায়। বিক্রমের বাবা-মা'র চরিত্রে থাকছেন ইন্দ্রাণী হালদার ও নীল মুখোপাধ্যায়। 

মিঠি আর প্রীতমের প্রেমের গল্প বলবে এই ছবি।  বিয়ের পর নিজের পদবি পালটাতে চায় না মিঠি। আজ ২০২১ দাঁড়িয়েও ভারতীয় সমাজব্যবস্থায় এই ছোট্ট বিষয়টাই কতটা জটিল, তা উঠে আসবে ‘কুলের আচার’-এ। মিসেস সেন নাকি মিসেস রায়, কোনটা মিঠির পরিচয়?  খুব সংবেদনশীল একটা বিষয় ছবিতে উঠে এলেও সেটা থাকবে কমেডির মোড়কে। কাহিনির শুরুতেই এই সারনেম নিয়ে গণ্ডোগোলের জেরে হানিমুনে গিয়ে মুশকিলে পড়বে মিঠি আর প্রীতম, কারণ বর আর বউয়ের পদবি আলাদা কী করে হয়? পরিস্থিতি এমনই জটিল হবে যে হানিমুন ফেলে মাঝপথেই বাড়ি ফিরবে তাঁরা।  

পরবর্তীতে মিঠি-প্রীতমের দাম্পত্য জীবনের একটা মজার অথচ জটিল জার্নি উঠে আসবে এই ছবিতে। প্রীতম একদম খোলা মনের এবং প্রচণ্ড সাপোর্টিভ হাজব্যান্ড। কিন্তু বউমার এই পদবি পরিবর্তনে অনীহা নিয়ে সমস্যা রয়েছে শ্বশুর-শাশুড়ির। 

পরিচালক সুদীপ দাস জানালেন, ‘আমার গল্পের নায়িকা তাঁর বিয়ের আগেকার পদবিটাই ধরে রাখতে চাইলে সমাজ তাঁকে হাজারো প্রশ্ন করে। আমাদের পদবি আমাদের পরিচয়, অতীত, সেটা আমাদের বাবা-মায়ের ঐতিহ্য, তাহলে কেন শুধু মেয়েরাই নিজেদের পদবি পালটাবে? কেন বিয়ের পর তাঁর পরিচয়টা বদলে যাবে? তাহলে কি বিয়ের পর যে সকল মেয়েরা পদবি পালটে ফেলে তাঁরা ভুল? কে ঠিক, কে বেঠিক- এই সব টক-ঝাল-মিষ্টি প্রশ্ন নিয়েই কুলের আচার’। 

‘চিনি’র পর ফের একবার বড়পর্দায় মধুমিতা সরকার। এই ছবিতেই প্রথমবার জুটিতে দেখা যাবে বিক্রম-মধুমিতাকে। এই ছবির ক্রিয়েটিভ ডিরেক্টরের ভূমিকায় থাকছেন মৈনাক ভৌমিক। মৈনাক-মধুমিতা জুটির 'চিনি'র ভাবনা প্রশংসা কুড়িয়েছিল, এই ছবিতে আবারও মধুমিতাকে দেখা যাবে এক স্বাধীনচেতা নারীর ভূমিকায়। ছবির প্রথম পোস্টারও এদিন প্রকাশ্যে এসেছে। ফার্স্ট লুক পোস্টারে দেখা মিলল একটি কুলের আচারের জারের। কিন্তু মুখবন্ধ সেই কাঁচের জারের ভিতর আচার নয়, বড় বড় হরফে লেখা রয়েছে সেন আর রায়। ছবিতে এটাই বিক্রম ও মধুমিতার পদবি। 

এই ফ্যামিলি ড্রামার মিউজিক কম্পোজ করেছে ‘প্রসেন এর দলবল’। সিনেমাটোগ্রাফির দায়িত্বে থাকছেন প্রসেনজিত্ চৌধুরী। আগামী ৭ই ফেব্রুয়ারি থেকে ফ্লোরে যাচ্ছে এসভিএফ-এর প্রযোজনায় তৈরি এই ছবি। তবে বছর শেষের আগেই সুখবরটা দিয়ে দিলেন বিক্রম-মধুমিতা।

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.