অস্কারের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে  (AFP)
অস্কারের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে (AFP)

রাত পোহালেই অস্কার ২০২০: কোথায়,কীভাবে দেখবেন অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস

  • ভারতীয় সময়ানুসারে ১০ ফেব্রুয়ারি, সোমবার কাকভোরে বসবে অস্কার অ্যাওয়ার্ডসের আসর।
  • ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের আসর, চলছে শেষ মুুহূর্তের ব্যস্ততা।

রাত পোহালেই অস্কার। সেজে উঠছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় মঞ্চ। ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। নিজেদের প্রিয় অভিনেতা-অভিনেত্রীদের হাতেই কি উঠবে অস্কার পুরস্কার, এই প্রশ্নের উত্তর জানতে মুখিয়ে রয়েছে গোটা বিশ্বের সিনেমাপ্রেমীরা। ভারতীয় সময়ানুসারে ১০ ফেব্রুয়ারি, সোমবার কাকভোরে বসবে অস্কার অ্যাওয়ার্ডসের আসর।

গত বছরের মতো এইবছরও অস্কারের কোনও সঞ্চালক থাকছেন না।

এই বছর অস্কারে মঞ্চে সেরা লড়াই হতে চলেছে সেরা ছবির বিভাগে। আইরিশম্যান এবং ওয়ান্স আপঅন এ টাইম-কে অস্কারের সেরা দাবিদার হিসাবে এর আগে ধরা হলেও সেই ধারণা পাল্টে দিয়েছে স্যাম মেন্ডিসের 1917। বাফটা, গোল্ডেন গ্লোবের মঞ্চে সেরা ছবির পুরস্কার জিতেছে এই ওয়ার ড্রামা। সেরা ছবির দৌড়ে ডার্ক হর্স দক্ষিণ কোরিয়ার ছবি প্যারাসাইট।

সেজে উঠছে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটার
সেজে উঠছে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটার (AFP)


দিন এবং সময়:

৯ ফেব্রুয়ারি ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের আসর। ভারতীয় সমায়ানুসারে সোমবার, ১০ ফেব্রুয়ারি ভোর পাঁচটা থেকে শুরু হবে অস্কারের সম্প্রচার। প্রথমে রেড কার্পেট ইভেন্ট, এরপর ৬.৩০ মিনিট থেকে শুরু অ্যাওয়ার্ড সেরেমানি।

টিভিতে কীভাবে অস্কার দেখবেন?

ভারতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড সম্প্রচারের সত্ত্ব রয়েছে স্টার ইন্ডিয়ার কাছে। স্টার মুভিজ সিলেক্ট এইচডি চ্যানেলে সম্প্রচারিত হবে অস্কার ২০২০।

অনলাইনে অস্কারের লাইভ স্ট্রিমিং কীভাবে দেখবেন?

স্টার ইন্ডিয়ার ডিজিট্যাল প্ল্যাটপর্ম হটস্টারে স্ট্রিম হবে অস্কার।

বন্ধ করুন