বাংলা নিউজ > বায়োস্কোপ > সাদা-কালো স্মৃতির পাতায়, জানেন অমিতাভের দিকে হাঁ করে তাকিয়ে খুদেটি কে?
অমিতাভের সঙ্গে খুদে হৃত্বিক
অমিতাভের সঙ্গে খুদে হৃত্বিক

সাদা-কালো স্মৃতির পাতায়, জানেন অমিতাভের দিকে হাঁ করে তাকিয়ে খুদেটি কে?

  • সময়টা ১৯৭৯ সাল। নিজের ছবিতেই গানের ডেবিউ করেন অভিনেতা অমিতাভ বচ্চন। কয়েক দশক পুরনো ছবি পোস্ট করে স্মৃতিচারণা ঘটালেন বিগ বি।

কয়েক দশক পুরনো সাদা কালো ছবি, স্মৃতির পাতা থেকে সামাজিক মাধ্যমের দেওয়ালে উঠে এসেছে অভিনেতা অমিতাভ বচ্চনের। ভক্তদের সঙ্গে পুরনো স্মৃতি ভাগ করলেন অভিনেতা। 

পিছন ফিরে তাকালে সময়টা ১৯৭৯ সাল। ‘মিঃ নটওয়ারলাল’ ছবিতে প্রথমবার নিজের কণ্ঠে গান গেয়েছিলেন অভিনেতা অমিতাভ বচ্চন। ছবির পরিচালনায় ছিলেন রাকেশ কুমার। ছবিতে মিউজিক ডিরেক্টর রাজেশ রোশন। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রেখা এবং অমিতাভ। গানের রিহার্সালের সময়ের একটি ছবি, ইনস্টাগ্রামে পোস্ট করেন অভিনেতা।

ছবিতে বিগ বি-কে দেখা যাচ্ছে কালো-সাদা স্ট্রাইপ টি শার্টের সঙ্গে বেল বটম জিন্সে। মিউজিক ডিরেক্টর রাজেশ রোশানের সামনে বসে মন দিয়ে গান রেওয়াজ করছেন তিনি। মিউজিক স্টুডিও তাঁদের ছাড়াও রয়েছে বেশ কয়েকজন। সঙ্গে দুটো বাচ্চা। মুখের দিকে তাঁকিয়ে গান শুনছেন বিগ বি-র। 

যদিও বাচ্চাটিকে দেখলে চেনাই যাচ্ছেনা কে সে! কিন্তু ভক্তদের কাছে সেই খুদের পরিচয় নিজেই জানিয়েছেন বিগ বি। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘মেরে পাস আও.. মিঃ নটওয়ারলাল ছবির জন্য আমার গাওয়া প্রথম গান। রেওয়াজের সময় আমার সামনে বসে মিউজিক পরিচালক রাজেশ রোশন। ঠিক আমার পিছনে মুখ হা করে বসে আছে হৃত্বিক রোশন’। 

এর আগেও অভিনেতা হৃত্বিক রোশনের ছোটবেলার অনেক ছবি নেটিজেনদের সামনে এসেছে। তবে অভিনেতার ছোট বেলার এই ছবি দেখা ভক্তরা ভালবাসায় ভরিয়ে দিয়েছেন কমেন্ট বক্সে।

উল্লেখ্য, এখন পর্যন্ত দুটো ছবিতে একসঙ্গে কাজ করেছেন অভিনেতা অমিতাভ বচ্চন এবং হৃত্বিক রোশন। ২০০১ সালে ‘কভি খুশি কভি গাম’ ছবিতে একসঙ্গে অভিনয় করতে দেখা যায় দুজনকে। ফের ২০০৪ সালে ‘লক্ষ্য’ ছবিতে দুজনের স্ক্রিন শেয়ার মুগ্ধ করেছে দর্শকদের। ২০১৩ সালে হৃত্বিকের ছবি ‘ক্রিশ ৩’তে ভয়েস ওভার শোনা যায় অমিতাভ বচ্চনের। যদিও ছবি পোস্টের পর ভক্তদের অনেকেই দুজনকে একসঙ্গে ফের নতুন ছবিতে দেখার দাবি জানিয়েছে।

বন্ধ করুন