বাংলা নিউজ > বায়োস্কোপ > সুভাষ ঘাই সেজে নিজের আত্মবিশ্বাস বাড়াতেন! এতদিনে পুরনো কথা ফাঁস নওয়াজের
সুভাষ ঘাইয়ের কথা ভেবে নিজের আত্মবিশ্বাস বাড়াতেন নওয়াজ।
সুভাষ ঘাইয়ের কথা ভেবে নিজের আত্মবিশ্বাস বাড়াতেন নওয়াজ।

সুভাষ ঘাই সেজে নিজের আত্মবিশ্বাস বাড়াতেন! এতদিনে পুরনো কথা ফাঁস নওয়াজের

  • বহু বছর আগে যখন অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বইয়ে পা রাখেন, তখন নিজেকে নিজেই ক্রমাগত উদ্দীপ্ত করে চলতেন নওয়াজউদ্দিন সিদ্দকি।

নওয়াজউদ্দিন সিদ্দকি এবং নজরকাড়া অভিনয় এখন প্রায় সমোচ্চারিত ভিন্নার্থক শব্দে পরিণত হয়েছে। নবাগত থেকে বলিপাড়ার প্রথম সারির পরিচালকের অনেকেই ছবির চিত্রনাট্য স্রেফ তাঁর কথা ভেবেই লেখেন। তবে ছবিটা সবসময় এমন ছিল না মোটেই। বহু বছর আগে যখন অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বইয়ে পা রাখেন, তখন নিজেকে নিজেই ক্রমাগত উদ্দীপ্ত করে চলতেন নওয়াজ। আত্মবিশ্বাস বাড়ানো জন্যে পেজার যন্ত্রে নিজেকে বিখ্যাত বলি-পরিচালক সুভাষ ঘাই হিসেবে কল্পনা করে টেক্সট করতেন, ' সুভাষ ঘাই বলছি। আমাকে কল করো। ' ডোজ কথায়, ভেঙে না পড়ে বলিউডের মতো ইঁদুর দৌড়ের জগতে নিজেকে ভেঙে না পড়ার টোটকা হিসেবে একমাত্র আত্মবিশ্বকেই আঁকড়ে ধরেছিলেন 'সিরিয়াস মেন' এর এই তারকা। আর তা বজায় রাখার জন্যেই এহেন কাণ্ড করতেন তিনি।

তবে শুধু নিজেকেই নয়। আশেপাশে বন্ধুদেরও সেই বার্তা দেখাতেন তিনি। দেখিয়ে মনে মনে যে ভারি মজা পেতেন, সেকথাও লুকোছাপা না করে জানিয়েছেন এই জনপ্রিয় বলি-অভিনেতা। বাজার ইন্ডিয়া-কে দেওয়া ওই সাক্ষাৎকারে আরও জানিয়েছেন একটা সময়ে বাড়ির দারোয়ানের কাজ থেকে শুরু করে ওষুধের দোকানেও উদয়াস্ত খেটেছেন তিনি। সেসব করে বুঝেছিলেন এই বাঁধাধরা চাকরি তাঁর জন্য নয়। এরপর একজনের সঙ্গে থিয়েটারে যাওয়ার পর রঙ্গমঞ্চে অভিনেতাদের কার্যকলাপ দেখে অভিনয়ের প্রতি আগ্রহ বাড়ে তাঁর। বুঝেছিলেন, অভিনেতা হওয়াই তাঁর একমাত্র লক্ষ্য। এরপরেই আদাজল খেয়ে অভিনেতা হওয়ার লক্ষ্যে যাত্রা শুরু করেন তিনি। বাকিটা ইতিহাস।

তবে প্রথম থেকে মোটেই অভিনেতা হতে চাননি নওয়াজ .এ প্রসঙ্গে নিজেই জানিয়েছেন পড়াশোনার পাট চুকেবুকে যাওয়ার পর একপ্রকার ভেবেই নিয়েছিলেন সন্ন্যাসী হবেন তিনি। সেই উদ্দেশ্যে ধরমশালাতেও বেশ কয়েকবার যাত্রা করেছিলেন তিনি।

বন্ধ করুন