বাংলা নিউজ > বায়োস্কোপ > পুরস্কার নিয়েছিলেন শাহরুখ, 'ধন্যবাদ' জানিয়ে বক্তৃতা দিয়েছিলেন সলমন! দেখুন ভিডিও
১৯৯৮ সালে জি সিনে অ্যাওয়ার্ডস' পুরস্কার অনুষ্ঠানে সেই ঘটনা । ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস 
১৯৯৮ সালে জি সিনে অ্যাওয়ার্ডস' পুরস্কার অনুষ্ঠানে সেই ঘটনা । ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস 

পুরস্কার নিয়েছিলেন শাহরুখ, 'ধন্যবাদ' জানিয়ে বক্তৃতা দিয়েছিলেন সলমন! দেখুন ভিডিও

  • ১৯৯৮ সালে 'জি সিনে অ্যাওয়ার্ডস' পুরস্কার অনুষ্ঠানে 'সেরা অভিনেতা'-র পুরস্কারটি পেয়েছিলেন শাহরুখ খান। তবে তাঁর আমন্ত্রণে সকলকে চমকে দিয়ে 'বাদশাহ'-র বদলে কৃতজ্ঞতা জানিয়ে বক্তৃতা রেখেছিলেন সলমন খান!

পুরস্কার গ্রহণ করার পর মঞ্চে থেকেই ধন্যবাদ জ্ঞাপন করে বক্তৃতা রাখেন প্রাপক। কিংবা অনেকসময় প্রাপক উপস্থিত না হতে পারলেও তাঁর হয়ে পুরস্কারটি যিনি গ্রহণ করেন তিনিই প্রাপকের হয়ে ধন্যবাদ পেশ করেন। কিন্তু এমন কখনও শুনেছেন কি যে সেরার পুরস্কার গ্রহণ করার পর বিজয়ী দাঁড়িয়ে রয়েছেন মঞ্চের মাঝে এবং তাঁরই হয়ে ধন্যবাদ জানিয়ে বক্তৃতা রাখছেন অন্য আরেক প্রতিযোগী। একবার ঠিক এরকমটি হয়েছিল। প্রাপকের নাম ছিল শাহরুখ খান আর বক্তার নাম সলমন খান! আসুন জানা যাক গোটা বিষয়টা।

সালটা ১৯৯৮। সেই বছরের 'জি সিনে অ্যাওয়ার্ডস' পুরস্কার অনুষ্ঠানে 'দিল তো পাগল হ্যায়' ছবিতে অভিনয় করার সুবাদে 'সেরা অভিনেতা'-র পুরস্কারটি পেয়েছিলেন শাহরুখ খান। যথারীতি মঞ্চে উঠে পুরস্কারের স্মারকটি হাতে তুলে নেন তিনি। আর এরপরেই ছিল চমক। মঞ্চে ঘোষক থেকে শুরু করে অনুষ্ঠানে উপস্থিত দর্শক সকলকে চমকে দিয়ে তাঁর হয়ে বক্তৃতা দেওয়ার জন্য তিনি ডেকে নেন সলমনকে। আর সলমনও দিব্যি সেই ডাক শুনে গটগট পায়ে মঞ্চে উঠে শাহরুখের হয়ে দিব্যি বক্তৃতা দিয়েছিলেন। 'ভাইজান' এর বক্তৃতা বলার ঢং ও ভাবভঙ্গিতে পাশে দাঁড়ানো শাহরুখ ও অনুষ্ঠানের দর্শকের দল একযোগে হেসে গড়াগড়ি খেয়েছিল।সেই ঘটনার গোটা ভিডিওটি নেট দুনিয়ায় আসতেই তা হতে শুরু করেছে ভাইরাল।

সেই থ্রোব্যাক ভিডিওতে দেখা যাচ্ছে দর্শকদের মধ্যে একদম প্রথম সারিতে পাশাপাশি বসে রয়েছেন 'করণ-অর্জুন'। এরপর মঞ্চ থেকে শাহরুখের 'বিজয়ী' হওয়ার ঘোষণা করলেন কাজল। হাসিমুখে মঞ্চে ওঠার আগে আসন ছেড়ে শাহরুখকে আনন্দে জড়িয়ে ধরে উছ্বাস প্রকাশ করতে দেখা গেল কিংবদন্তি পরিচালক যশ চোপড়াকেও। এরপর পুরস্কারটি গ্রহণ করে মঞ্চে উপস্থিত কাজল ও মহিমা চৌধুরী এই দুই নায়িকার সঙ্গে 'বাদশাহী' মেজাজে খুনসুটি সারা পরেই হঠাৎ করে সলমনকে মঞ্চে আসার আহ্বান জানান শাহরুখ। কারণ হিসেবে সলমনের উদ্দেশে রসিকতা করে বলে ওঠেন," ওঁর সবসময়ই মনে হয় সব অনুষ্ঠানে আমাকে সব পুরস্কার দেওয়া হয় আর ও কিছুই পায় না! তাই আমি চাই আমার হয়ে পুরস্কার পাওয়ার পর এই ধন্যবাদ জানানো টানানোগুলো ওই সারুক!" 

একটুও না চমকে শাহরুখের কথা রেখেছিলেন তাঁর প্রিয় বন্ধু। দিব্যি মঞ্চে উঠে শাহরুখের হাত থেকে মাইকটি কেড়ে নেড়ে নিয়ে ছদ্ম আবেগে চোখ মুছে ভারি গলায় সলমন বলা শুরু করেন, " আমি বিশ্বাসই করতে পারছি না। এই গোটা ঘটনাটাই আমার আকাশে অবিশ্বাস্য বলে মনে হচ্ছে। আমি কৃতজ্ঞতা জানাতে চাই শাহরুখের গাড়ি চালকের কাছে। আমার কৃতজ্ঞতা শাহরুখের রাঁধুনির উদ্দেশে... " সলমনের এহেন কান্ড দেখে উপস্থিত সবাই তখন ফেটে পড়েছে অট্টহাসিতে।

প্রসঙ্গত, গত কয়েক বছরে বেশ কয়েকবার ছোটপর্দায় ও বড়পর্দায় সামান্য সময়ের জন্য একসঙ্গে স্ক্রিন শেয়ার করতে গেছে বলিউডের এই সবথেকে বড় দুই তারকাকে। শোনা যাচ্ছে, শাহরুখের আগামী ছবি 'পাঠান'-এ ফের একবার পর্দায় একসঙ্গে হাজির হবেন এই জুটি।

বন্ধ করুন