বাংলা নিউজ > বায়োস্কোপ > Sara-Sharmila: সইফ-অমৃতার বিয়ে মানতে পারেননি, পুরুষদের নিয়ে নাতনি সারাকে কী পরামর্শ শর্মিলার?

Sara-Sharmila: সইফ-অমৃতার বিয়ে মানতে পারেননি, পুরুষদের নিয়ে নাতনি সারাকে কী পরামর্শ শর্মিলার?

সইফ-অমৃতার বিয়ে মানতে পারেননি, পুরুষদের নিয়ে নাতনি সারাকে কী পরামর্শ শর্মিলার?

মায়ের সঙ্গে নাকি বনিবনা হত না তাঁর শাশুড়ি মায়ের (এখন প্রাক্তন)। তবে ঠাকুমার সঙ্গে দারুণ বন্ডিং সারার। সইফের প্রথম সন্তান হিসাবে শর্মিলার সবচেয়ে কাছের ও আদরের তিনি। বড়ি আম্মা-কে নিয়ে অকপট সারা। 

ভারতীয় চলচ্চিত্রে সাহসিকতার অন্যতম প্রতীক শর্মিলা ঠাকুর। ষাটের দশকে যেখানে খোলামেলা পোশাক পরতে দু-বার ভাবত নায়িকারা, বিকিনি পরে ফটোশ্যুট করে হইচই ফেলে দিয়েছিলেন শর্মিলা ঠাকুর। সেই কারণেই তাঁকে ‘আধুনিকতার কণ্ঠস্বর’ বলে অভিহিত করেছেন তাঁর নাতনি সারা আলি খান। ঠাকুমা, বাবা-মা'র পথে হেঁটেই অভিনয়ের জগতে পা রেখেছেন সারা। 

প্রেম করে ভিন ধর্মে বিয়ে করেছিলেন শর্মিলা। মনসুর আলি খান-শর্মিলার সুখী দাম্পত্য সকলের কাছে নজির হয়ে রয়েছে। ফিল্মফেয়ারের সাথে একটি সাক্ষাত্কারে, সারা জানিয়েছিলেন ঠাকুমা ছেলেদের ব্যাপারে তাঁকে সবসময় ভালো পরামর্শ দেন। 

‘Cool’ ঠাকুমা শর্মিলা

সারা আলি খান বলেন, ‘দাদুকে সেভাবে কাছে পাইনি, তবে ঠাকুমা (বড়ি আম্মা) আমাদের সঙ্গী। তিনি আমাদের সকলের জন্য যুক্তির কণ্ঠস্বর। এবং আমি মনে করি যখন জীবন কঠিন হয়ে যায়, ২০২০ সালটা আমার জীবনের চ্যালেঞ্জিং একটা সময় ছিল, আমার বাবা আমার পক্ষে সেখানে ছিলেন, সর্বতোভাবে। এবং ঠাকুমা আমার মা এবং ভাইয়ের পাশে ছিলেন। অবশ্যই তিনি আমার বাবারও পাশে ছিলেন। তিনি আমাকে আমার ঐতিহ্যবাহী শিকড়ের সাথে সংযুক্ত রেখেছেন। আবার তিনি আধুনিকতার কণ্ঠস্বরও। ছেলেদের ক্ষেত্রে, চলচ্চিত্র এবং সামাজিক জীবনের ক্ষেত্রেও তিনি আমাকে ভাল পরামর্শ দেন। তিনি একজন চ্যাম্পিয়ন’।

ট্রোলড হওয়ার বিষয়ে সারা

একই সাক্ষাৎকারে সোশ্যাল মিডিয়া এবং ট্রোলিং সম্পর্কেও কথা বলেছেন সইফ কন্যা। তিনি বলেছিলেন, ‘আমি মনে করি আপনার একটি অভ্যন্তরীণ দৃঢ় বিশ্বাস থাকতে হবে কারণ সবাই আপনাকে নীচে টেনে নামানোর চেষ্টা করবে, বিশেষত যদি আপনি তাদের সুযোগ দেন। প্রথমত, শুধু কৃতজ্ঞ থাকুন। কৃতজ্ঞতা অনুশীলন করা সাহায্য করে কারণ ভাবতে হবে সর্বদা এর চেয়ে খারাপ হতে পারে ... আপনি যেভাবে জিনিসগুলি দেখেন সেগুলো সম্প্কে। এমনকি যদি আমাকে ট্রোল করা হয়, উদাহরণস্বরূপ, আমি নিজেকে বলি যে তারা অন্তত আমার সম্পর্কে কথা বলছে। অপ্রাসঙ্গিক হওয়ার কথা একবার ভেবে দেখুন। সেটা তো একজন অভিনেতার কাছে মৃত্যুর সমান। সুতরাং সর্বদা এটিকে এমনভাবে দেখুন যাতে আপনি নিজেকে বলতে পারেন যে এটি আরও খারাপ হতে পারত’।

সইফ আলি খান ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিং-এর দুই সন্তান- সারা আলি খান এবং ইব্রাহিম আলি খান। ২০১৮ সালে ‘কেদারনাথ’ ছবির হাত ধরে রুপোলি সফর শুরু হয়েছিল সারার। এপরপ আর পিছনে ফিরে তাকাননি অভিনেত্রী।

করণ জোহরের ধর্মা প্রোডাকশনস এবং গুনীত মোঙ্গার শিখা এন্টারটেইনমেন্ট প্রযোজিত একটি ছবি আয়ুষ্মান খুরানার সঙ্গে সারাকে দেখতে পাবেন অনুরাগীরা। ছবিটি পরিচালনা করবেন আকাশ কৌশিক। এছাড়াও অনুরাগ বসুর মেট্রো ইন দিনোতে আদিত্য রায় কাপুরের নায়িকা সারা। স্বাধীনতা সংগ্রামী ঊষা মেহতার জীবন অবলম্বনে নির্মিত 'অ্যায় ওয়াতান মেরে ওয়াতান' ছবিতে শেষবার দেখা গিয়েছিল সারাকে।

 

বায়োস্কোপ খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.