বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ওস্তাদ’ শাহরুখের প্রশ্নে ক্লিন বোল্ড হয়েছিলেন রাজেশ খান্না! রইল দু-দশক পুরোনো সেই ভিডিয়ো
দু-দশক পুরোনো সেই ভিডিয়ো
দু-দশক পুরোনো সেই ভিডিয়ো

‘ওস্তাদ’ শাহরুখের প্রশ্নে ক্লিন বোল্ড হয়েছিলেন রাজেশ খান্না! রইল দু-দশক পুরোনো সেই ভিডিয়ো

  • দু-দশক আগে জি সিনে অ্যাওয়ার্ডের মঞ্চে মুখোমুখি হয়েছিলেন ভারতীয় সিনেমার দুই রোম্যান্স কিং, দেখুন-

রাজেশ খান্না, ভারতীয় চলচ্চিত্রের অন্যতম আইকনিক অভিনেতা। বলা হয়, ইন্ডিয়ান সিনেমার প্রথম সুপারস্টার তিনি। পরবর্তী জেনারেশনের অভিনেতাদের ব্যাপকভাবে প্রভাবিত করেছেন রাজেশ খান্না। রুপোলি পর্দায় তাঁর উপস্থিতি চোখ টানত বরাবর। ইন্ডাস্ট্রিতেও তাঁর ফ্যান সংখ্যার কমতি নেই। আজকের জেনারেশনের কাছে রোম্যান্স কিং যিনি, সেই শাহরুখ খান রাজেশ খান্নার অন্ধভক্ত। প্রকাশ্যে কিং খান স্বীকার করেছেন তাঁর কেরিয়ারে কতখানি অবদান রয়েছে রাজেশ খান্নার। 

২০০১ সালে জি সিনে অ্যাওয়ার্ডের মঞ্চে মুখোমুখি হয়েছিলেন দুই তারকা। সেখানে রাজেশ খান্নাকে সম্মান জানান শাহরুখ। রাজেশ খান্নার ছবির আইকনিক ডয়লগ ‘পুষ্পা আই হেট টিয়ারস’ থেকে শুরু করে আরও কত… নিজের মতো করে পেশ করেন বাদশা। শাহরুখের কথায় রাজেশ খান্নাকে অনুকরণ করা অসম্ভব, তিনি এক এবং অদ্বিতীয়। মঞ্চে রাজেশ খান্নার সামনেই শাহরুখ জানান, ‘আমি আপনাকে বলতে চাই যখনই আমি কোনও রোম্যান্টিক গানের দৃশ্য করতে গিয়ে আটকে যাই, বুঝতে পারি না ঠিক কেমন এক্সপ্রেশন দেব, তখন আপনার মুখটা মনে করি স্যার!’ শাহরুখের কথা শুনে চওড়া হাসি ফুটে উঠে রাজেশ খান্নার মুখে। কিং খান গড়গড়িয়ে বলে চলেন, ‘আমার কাছে উনি (রাজেশ খান্না) ভালোবাসার ভগবান। আর ভগবানের পরেই উনি। তাবলে স্যার, এটা কেমন অনুভূতি- ভগবানের পর দ্বিতীয় হওয়ার?’

শাহরুখের কাছে এহেন প্রশ্ন শুনে হতচকিত হয়ে পড়েন রাজেশ খান্না। তিনি মুচকি হেসে বলেন, ‘আমি ভেবেছিলাম তুমি সহজ কিছু প্রশ্ন করবে, কিন্তু মেনে নিচ্ছি তুমি ওস্তাদ!’ এরপর শাহরুখ জানতে চান, ‘প্রথম সুপারস্টার হওয়ার অনুভূতি কেমন?’ এইবারও হাস্যোজ্জ্বল মুখে তিনি জবাব দেন, ‘আমি শুধু জানি যে আমি আজ যা কিছু পেয়েছি, যে জায়গায় রয়েছি তা তোমাদের ভালোবাসায়। তোমারাই আমাকে গড়েছো, একজন অভিনেতা তারপর এক স্টার আর সবশেষে একজন সুপারস্টার’। 

১৯৪২ সালের ২৯শে ডিসেম্বর জন্মেছিলেন রাজেশ খান্না। ২০১২ সালে, ৬৯ বছর বয়সে প্রয়াত হন ভারতীয় ছবির প্রথম সুপারস্টার। গত বুধবার ছিল তাঁর ৭৯তম জন্মবার্ষিকী। পাঁচ বছর দীর্ঘ কেরিয়ারে ‘আরাধনা’, ‘অমর প্রেম’, ‘আনন্দ’, ‘কাটি পতঙ্গ’-এর মতো ছবিতে অভিনয় করেছেন রাজেশ খান্না। ১৯৬৯ থেকে ১৯৭১ সালের মধ্যে একটানা ১৫টি হিট ছবিতে অভিনয় করেছিলেন রাজেশ খান্না। 

 

বন্ধ করুন