বাংলা নিউজ > বায়োস্কোপ > 'অনেক রিয়ালিটি শো-তে গান ডাব করে চালানো হয়’, এবার বিস্ফোরক সোনু নিগম
সোনু নিগম
সোনু নিগম

'অনেক রিয়ালিটি শো-তে গান ডাব করে চালানো হয়’, এবার বিস্ফোরক সোনু নিগম

  • সোনুর বিস্ফোরক মন্তব্য নিয়ে শোরগোল নেটদুনিয়ায়।

দিন কয়েক ধরে রিয়ালিটি শো নিয়ে প্রবল চর্চা শুরু হয়েছে। এরই মধ্যে গায়ক সোনু নিগমের পুরনো এক সাক্ষাৎকারের ভিডিয়ো ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। সেখানে সোনুকে বলতে শোনা যায়, রিয়ালিটি শো-এ বেশিরভাগ ক্ষেত্রে গান নাকি ডাব করে চালানো হয়। গায়কের এই মন্তব্যই নেটদুনিয়ায় সাড়া ফেলেছে।

পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রীকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এমন অনেক রিয়ালিটি শো আছে যেখানে গান ডাব করে চালানো হয়। কারণ প্রতিযোগীদের কোনও খারাপ পারফরম্যান্স প্রকাশ্যে আসুক সেইটা তাঁরা চান না’। একইসঙ্গে মিউজিক কোম্পানিগুলিকে তোপ দেগে তিনি বলেন, ‘তাঁরাই প্রযোজকদের নিজেদের গান চালানোর কথা বলেন। ওই সব কোম্পানি শুধু নিজেদের শিল্পীদের প্রমোট করে। অন্যান্য শিল্পীরা সমানগুণ সম্পন্ন হলেও তাঁরা এটা করে থাকেন’।

জনপ্রিয় রিয়ালিটি শো ‘ইন্ডিয়ান আইডল ১২’-এর মঞ্চে কিশোর কুমার স্পেশ্যাল এপিসোডে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন কিশোর কুমার পুত্র অমিত কুমার। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, প্রতিযোগীদের গান একেবারেই পছন্দ হয়নি তাঁর। চ্যানেলের কথা অনুযায়ী গান অপছন্দ হলেও তিনি প্রতিযোগীদের প্রশংসা করেছিলেন। টাকার জন্যই এই শোয়ের অতিথি বিচারক হতে রাজি হয়েছিলেন তিনি। 

আদিত্য নারায়ণ পালটা বলেছিলেন, ‘অমিতজি-র প্রতি সম্মান জানিয়েই বলছি, মাত্র এক ঘণ্টায় কিশোর কুমারের মতো একজন কিংবদন্তি গায়ককে সম্মান জানানো সত্যিই কঠিন। তারওপর মহামারীর জন্য আমারা শ্যুটিং করছি সীমিত সংখ্যায় ক্রু, টিম নিয়ে। প্রতিযোগীরা সেভাবে রিহার্সলও করতে পারছে না। তাও আমরা সপ্তাহের পর সপ্তাহ নিজেদের সেরাটা তুলে ধরার চেষ্টা করছি দর্শকদের সামনে।’

এখানেই তরজা শেষ হয়নি। পরবর্তী এপিসোডে কুমার শানু অতিথি বিচারক হিসেবে উপস্থিত হয়েছিলেন। সেই এপিসোডে কার্যত নাম না করে অমিত কুমারকে কটাক্ষ করে আদিত্য নারায়ণকে বলতে শোনা যায়, ‘শো শেষ হওয়ার আগে আমি একটা খুব জরুরি প্রশ্ন রাখতে চাই কুমার শানু জি, রূপকুমারজি এবং অনুরাধাজি-র কাছে। স্যার, আপনারা যেভাবে আমাদের প্রতিযোগিদের প্রশংসা করলেন আজকে সেটা মন থেকে না কেউ আমাদের টিমের তরফে আপনাদের মিথ্যা প্রশংসা করবার কথা বলেছে?’ আদিত্যর মুখে এই প্রশ্ন শুনে প্রতিযোগিরা হাসতে হাসতে উঠে দাঁড়িয়ে হাততালি দিতে শুরু করে।

 

 

বন্ধ করুন