বাংলা নিউজ > বায়োস্কোপ > ড্রিম প্রোজেক্ট ‘তখত’এর শ্যুটিং কবে শুরু হবে? মুখ খুললেন করণ জোহর
করণ জোহর (ছবি-ইনস্টাগ্রাম)
করণ জোহর (ছবি-ইনস্টাগ্রাম)

ড্রিম প্রোজেক্ট ‘তখত’এর শ্যুটিং কবে শুরু হবে? মুখ খুললেন করণ জোহর

  • করণের কথায়, তখত তাঁর 'প্যাশন প্রজেক্ট'।

পরিচালক তথা প্রযোজক করণ জোহর এবার মুখ খুললেন ‘তখত' নিয়ে। তাঁর কথায়, এই ছবি 'তার (হৃদয়ের) একটি অংশ'। ছবির কাজ নিয়ে কেন দেরী হচ্ছে, তাও ব্যাখ্যা করেছেন তিনি। এটাকে তার 'প্যাশন প্রজেক্ট' বলে আখ্যা দিয়েছেন করণ। ২০০১ সালে নিজের ছবি ‘কভি খুশি কভি গাম'এর সঙ্গে তুলনা করেছেন পরিচালক। 

বলিউডের বিখ্যাত প্রযোজক-পরিচালক করণ জোহরের বহুল প্রতীক্ষিত ছবি তখত ঘোষণার পর দুই বছর হয়ে গেল। আগে বলা হচ্ছিল যে এই ছবিটি ২০২০ সালের মার্চে ফ্লোরে আসবে। কিন্তু করোনার কারণে করণের এই প্রজেক্ট আটকে যায়। সম্প্রতি কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে যে, ছবিটি নাকি বাতিল করা হয়েছে।

ফিল্ম কম্পেনিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে করণ বলেন, ‘না, রকি অর রাণির পরেই সেই সিনেমা করতে যাচ্ছি। আমি এটাকে দূরে যেতে দিতে পারি না। ছবিটি আমার হৃদয়ের একটি অংশ। এটা তৈরির জন্য আড়াই বছর ধরে অপেক্ষায় আমি। ওয়াই যাওয়ার জন্য তৈরি হচ্ছে। আমার এখনও মনে আছে আমরা ২৪ এপ্রিল থেকে কাজ শুরু করেছিলাম। এরপর মার্চে করোনা থাবা বসায়। ছবিটা এতটাই বড় প্রোজেক্ট যে, প্রতিদিন সেটে প্রায় এক হাজার লোকের কাজের জন্য প্রয়োজন। এটা সেই ধরণেরই ছবি’।

তখত সম্পর্কে আরও বিস্তারিত জানিয়ে করণ বলেন, ‘এটি মুঘল যুগের উপর ভিত্তি করে নির্মিত একটি মহাকাব্যিক সময়কালের ছবি। আবার একটি পারিবারিক ছবিও। এটি সেই যুগ ভিত্তিক, পারস্পরিক সম্পর্কের উপর নির্ভর করে তৈরি। আমি সব সময় বলব, রকি অর রাণি আমার কাছে উত্তেজনা প্রোজেক্ট, কিন্তু তখত আমার প্যাশন প্রজেক্ট। এবং আপনি আপনার আবেগ থেকে পালাতে পারবেন না। তাই আমার উত্তেজনা শেষ করার পর, আমি আমার আবেগের দিকে যাব’।

তখতকে কখনো খুশি কখনো গামের সঙ্গে তুলনা করার বিষয়ে তাঁর আগের মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, করণ বলেন, 'ঠিক তেমনই, আশা করা যায়; জানাবো'।

মুঘল সাম্রাজ্যের ইতিহাস ফুটে ওঠবে তখতে। শাহজাহানের দুই পুত্রর সিংহাসন দখলের লড়াইয়ের প্রেক্ষাপটেই তখতের গল্প সাজিয়েছেন করণ জোহর। ছবিতে ঔরঙ্গজেবের ভূমিকায় রয়েছেন ভিকি কৌশল এবং দারা শিকোহর চরিত্রে দেখা মিলবে রণবীর সিংয়ের। শাহজাহানের বড় ছেলে হিসাবে মুঘল সাম্রাজ্যের উত্তরাধিকারী ছিলেন দারা, তবে তাঁকে পরাজিত এবং হত্যা করে সিংহাসন দখল করেন ঔরঙ্গজেব। এতে কারিনা কাপুর, রণবীর সিং, আলিয়া ভাট, জাহ্নবী কাপুর, ভূমি পেডনেকর, ভিকি কৌশল এবং অনিল কাপুর প্রধান চরিত্রে অভিনয় করছেন। 

 

বন্ধ করুন