বাংলা নিউজ > বায়োস্কোপ > ছোটোবেলায় বাবা-মায়ের সম্পর্কের বিচ্ছেদ! কাজলকে নিজেই সব জানান মা তনুজা
দুই মেয়ের সঙ্গে তনুজা
দুই মেয়ের সঙ্গে তনুজা

ছোটোবেলায় বাবা-মায়ের সম্পর্কের বিচ্ছেদ! কাজলকে নিজেই সব জানান মা তনুজা

  • মা তনুজার সঙ্গে সম্পর্কের সমীকরণ কেমন, তা জানালেন কাজল।

ওটিটি প্ল্যাটফর্মে পা রাখতে চলেছেন অভিনেত্রী কাজল। সৌজন্যে স্বামী অজয় দেবগণের প্রযোজনায় ছবির ‘ত্রিভঙ্গ’। ওডিসি নৃত্যশিল্পীর চরিত্রে দেখা যাবে কাজলকে। সম্পর্কের টানাপোড়েন, মানসিক পরিস্থিতি টালমাটাল, তিন প্রজন্মের নারীর গল্প উঠে আসবে ছবিতে। পরিচালক রেণুকা সাহানির হাত ধরে মা, মেয়ে ও দিদিমার সম্পর্কের জটিলতা নিয়ে তৈরি গল্প। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের মা তনুজার সঙ্গে সম্পর্কের সমীকরণ কেমন, তা জানালেন কাজল।  মা তথা প্রবীণ অভিনেত্রী তনুজাকে সবসময় পরিণত মানুষ হিসেবেই দেখে এসেছেন কাজল। সাক্ষাৎকারে কাজল জানিয়েছেন, যখন তিনি ছোটো ছিলেন, তখন তনুজা কীভাবে তাঁকে সমস্ত কিছু বুঝিয়েছিলেন। এমনকী বাবা সমু মুখোপাধ্যায়ের সঙ্গে বিবাহ বিচ্ছেদের বিষয়টিও না লুকিয়ে বুঝিয়েছিলেন তনুজা। 

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে কাজল জানান, তনুজা ধৈর্য ধরে সবকিছু আলোচনা করেন তাঁর সঙ্গে। তিনি আরও জানান, মায়ের মতো সাহসী মহিলা তিনি আগে দেখেননি। কাজলের জন্য যে যে সিদ্ধান্ত নিয়েছেন তনুজা সবটাই অভিনেত্রীর সঙ্গে আলোচনা করে, তাঁকে বুঝিয়ে তারপর সিদ্ধান্ত গ্রহণ করেছেন।  এমনকী তাঁদের বিচ্ছেদের বিষয় বা একজন কর্মরত মহিলাকে কী কী করতে হয়,  তার পুরোটাই বুঝিয়েছিলেন তাঁকে। যে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার বিষয় থাকলেই তনুজা কাজলের সঙ্গে বসে আলোচনা করেছেন, বুঝিয়েছেন এবং কাজলকে বোঝার সময় দিয়েছেন। 

এর আগে ২০০৩ সালে একটি সাক্ষাৎকারে অভিনেত্রী তনুজা বলেছিলেন, চলচ্চিত্র নির্মাতা সমু মুখোপাধ্যায়ের সঙ্গে ভালবাসার সম্পর্ক তৈরি হয়েছিল তাঁর। এরপর বিয়ে করেছিলেন তাঁরা। কিন্তু কেন বিচ্ছেদ হল সেটা গুরুত্বপূর্ণ বিষয় নয়।

কাজল জানিয়েছেন, তনুজা যেভাবে তাঁদের মানুষ করেছেন, সেভাবেই নিজের সন্তানদের মানুষ করতে চান তিনি। অভিনেত্রী আরও বলেছেন, ‘আমার মা দারুণ মানুষ। আমি নিজেও সেটা তাঁকে বলি। মা আমায় যেভাবে বড় করে তুলেছে, সেজন্য আমি কৃতজ্ঞ। আমি মনে করি, আমি একজন ভালো মানুষ হতে পেরেছি আমার মায়ের শিক্ষার জন্য। তিনি সবসময় চাইতেন আমি একজন ভালো মানুষ হই। তার একটুও যদি আমি আমার সন্তানদের শেখাতে পারি সেটাই অনেক হবে।’ কাজলের দুই সন্তান। বড় মেয়ে নাইসা এবং ছোটো ছেলে যুগ। 

উল্লেখ্য, 'ত্রিভঙ্গ'তে একজন ওডিসি নৃত্য শিল্পী এবং অতীব আত্মবিশ্বাসী নারীর চরিত্রে দেখা যাবে কাজলকে। ছবিতে কাজলের মায়ের ভূমিকায় দেখা মিলবে তনভি আজমির। মেয়ের চরিত্রে অভিনয় করছেন মিথিলা পালকর। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন কুণাল রায় কাপুরও। তিন নারী চরিত্র নয়ন, অনু, মাশাকে নিয়ে গল্পের জাল বুনেছেন পরিচালক তথা ছবির গল্পকার রেণুকা। আগামী ১৫ জানুয়ারি থেকে নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘ত্রিভঙ্গ’।

বন্ধ করুন