বাংলা নিউজ > বায়োস্কোপ > ছেলে সইফের সঙ্গে রাগারাগি হলে খাস বাংলায় ঝগড়া করেন শর্মিলা! অকপট সোহা আলি খান
শর্মিলা ঠাকুর-সইফ আলি খান-সোহা আলি খান
শর্মিলা ঠাকুর-সইফ আলি খান-সোহা আলি খান

ছেলে সইফের সঙ্গে রাগারাগি হলে খাস বাংলায় ঝগড়া করেন শর্মিলা! অকপট সোহা আলি খান

  • আজও রেগে গেলে মাতৃভাষাতেই তেড়ে ওঠেন শর্মিলা ঠাকুর।

ঠাকুর বাড়ির মেয়ে বলিউড অভিনেত্রী শর্মিলা ঠাকুর। পতৌদি বংশের বৌমা হলেও, মনে প্রাণে যে তিনি বাঙালি। সে কথাই ফাঁস করলেন শর্মিলা কন্যা সোহা আলি খান। রেগে গেলে নাকি এখনও মাতৃভাষায় ছেলেমেয়েকে বকাঝকা করেন অভিনেত্রী। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে শর্মিলা কন্যা সোহা জানিয়েছেন, ছেলে সইফের সঙ্গে ঝগড়া হলে মায়ের মুখে শোনা যায় স্পষ্ট বাংলা। নিমেষে বাঙালি হয়ে ওঠেন তিনি। রাগ থেকে অভিমান শর্মিলার মুখে শোনা যায় খাঁটি বাংলা। সোহা আলি খানের সাফ মন্তব্য, ‘কে বলে বাংলা মিষ্টি ভাষা! আমাদের কাছে তো দারুণ ভয়ের ভাষা। বাংলায় কথা বলছে মানেই মা রেগে গেছেন! দাদা সইফের সঙ্গে বাংলায় প্রচণ্ড ঝগড়া হয়। আর মিটমাট করাতে হয় আমাকে! দু’জনেই ফোন করে সবটা বলে আমাকে’।

ছেলে-মেয়ের সঙ্গে শর্মিলা
ছেলে-মেয়ের সঙ্গে শর্মিলা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মনসুর আলি খানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন শর্মিলা ঠাকুর। রবি ঠাকুরের বাড়ির মেয়ে তিনি। বিয়ের পর পাকাপাকি ভাবে মুম্বইতে থাকতে শুরু করেন। তারকা দম্পতির তিন সন্তান হয়- সাবা, সইফ এবং সোহা আলি খান।

সত্যজিতের ‘অপুর সংসার’, ‘দেবী’, ‘নায়ক’এর মতো একাধিক বাংলা ছবিতে অভিনয় করেছেন শর্মিলা ঠাকুর। বলিউডে দাপিয়ে রাজত্ব করেছেন একসময়। সে যুগে বি-টাউনের সাহসী অভিনেত্রী হিসেবে পরিচিত ছিলেন শর্মিলা। মেয়ে সোহার মুখেই ফাঁস মায়ের অজানা কীর্তি। 

 

 

বন্ধ করুন