বাংলা নিউজ > বায়োস্কোপ > RRR টিমের হয়ে গোল্ডেন গ্লোব নিতে মঞ্চে উঠে আবেগে ভাসলেন কিরাবাণী, দেখুন ভিডিয়োয়

RRR টিমের হয়ে গোল্ডেন গ্লোব নিতে মঞ্চে উঠে আবেগে ভাসলেন কিরাবাণী, দেখুন ভিডিয়োয়

কে এই কিরাবাণী, যিনি গোল্ডেন গ্লোব নিতে ওঠেন মঞ্চে!

আরআরআর-এর নাটু নাটু গানের অন্যান্য লেখক ও গায়কদের হয়ে এদিন পুরস্কার নিতে মঞ্চে ওঠেন কিরাবাণীই। তিনি এর আগে কাজ করেছেন বাহুবলীতেও। পেয়েছেন একাধিক সম্মান।

আরআরআর-এর হাত ধরে প্রথমবার গোল্ডেন গ্লোব এল ভারতে। রাজামৌলির এই সিনেমার ‘নাটু নাটু’ গানখানা জিতে নিয়েছে সেরা মৌলিক গানের সম্মান। এম এম কিরাবাণী, কালা ভৈরব, এবং রাহুল সিপলিগঞ্জের গান নিয়ে এখন মাতামাতি সব জায়গায়। গানের অন্যান্য লেখক ও গায়কদের হয়ে এদিন পুরস্কার নিতে মঞ্চে ওঠেন কিরাবাণীই। সঙ্গে তিনিই প্রথম যিনি প্রথম গোল্ডেন গ্লোবের বিজেতা যিনি অফস্টেজে পারফর্মও করেন, জানিয়েছে সিএনএন।

কিরাবাণী পুরস্কার গ্রহণের সময় জানান তিনি এই সম্মানে ‘অভিভূত’। তাঁকে বলতে শোনা যায়, ‘নাতু নাটু হল একটি উদযাপনের গান... আমরা এই গানের মাধ্যমে শক্তি ও স্ফূর্তিকে প্রদর্শিত করতে চেয়েছিলাম।’ নিজের বক্তব্যে যোগ করেন, ‘এই মুহূর্তে যে দুর্দান্ত পুরস্কার আমি পেয়েছি তাতে আমি অভিভূত। এই প্রথম এটা (আরআরআর) আন্তর্জাতিক দর্শকদের মনযোগ কাড়ল, আমি তার জন্য খুব খুশি।’

এরপর মঞ্চে দাঁড়িয়ে কিরাবাণী আরআরআর পরিচালক এসএস রাজামৌলি, ছবির প্রধান দুই তারকা রাম চরণ এবং জুনিয়র এনটিআর, সেইসঙ্গে গানের গীতিকার, সহ-সুরকার, প্রোগ্রামার এবং সিন অ্যানিমেটরদের ধন্যবাদ জানান।

কে এই কিরাবাণী?

কয়েক দশক ধরেভারতীয় সঙ্গীত পরিচালক, সুরকার, গীতিকার ও নেপথ্য সঙ্গীতশিল্পী হিসেবে কাজ করে চলেছেন এমএম কিরাবাণী। তেলুগু, তামিল, কন্নড়, মালয়ালম ও হিন্দি সিনেমায় কাজ করেছেন। তিনি ১৯৯৭ সালে তেলেগু ছবি আন্নামাইয়া-এর জন্য শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন। এছাড়াও তিনি ৮টি ফিল্মফেয়ার পুরস্কার, এগারোবার অন্ধ্র প্রদেশ রাজ্য নন্দী পুরস্কার এবং একবার তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। ‘বাহুবলি: দ্য বিগিনিং’ (২০১৫) -তেও কাজ করেছিলেন তিনি। এমনকী, সেই ছবিতে সেরা সঙ্গীতের জন্য ‘স্যাটার্ন অ্যাওয়ার্ড’-র মনোনয়ন পান ।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন