বাংলা নিউজ > বায়োস্কোপ > কেন শুক্রবারের বদলে মঙ্গলবার বড়পর্দায় মুক্তি পাচ্ছে অক্ষয়ের 'বেল বটম'?
'বেল বটম'-এর পোস্টারে অক্ষয়। ছবি সৌজন্যে - ইউটিউব।

কেন শুক্রবারের বদলে মঙ্গলবার বড়পর্দায় মুক্তি পাচ্ছে অক্ষয়ের 'বেল বটম'?

  • প্রেক্ষাগৃহেই আগামী ২৭ জুলাই মুক্তি পাবে অক্ষয়কুমার অভিনীত ছবি 'বেল বটম'। তবে দেখা গেছে সেদিন শুক্রবারের বদলে পড়েছে মঙ্গলবার! প্রশ্ন উঠেছে শুক্রবারের রীতি কেন ভাঙলেন অক্ষয়? এবারে মিললো সেই জবাবও।

এই করোনা পরিস্থিতে বলিউডকে প্রথম থেকেই 'রাস্তা' দেখিয়ে আসছেন অক্ষয়কুমার। সে গত বছর লকডাউন ওঠার পরবর্তী সময়ে প্রথম বলিপাড়ার ছবি হিসেবে বিলেত পারি দিয়ে শুটিং সারা হোক কিংবা ওয়েব প্ল্যাটফর্মে টিনসেল টাউনের প্রথম সারির নায়কের মধ্যে প্রথম যিনি নিজের ছবি রিলিজ করানো। তাই ফের একবার যখন বলিপাড়ার প্রথম সারির তারকারা নিজেদের নতুন সব ছবি প্রেক্ষগৃহে কবে খুলবে সেই অপেক্ষায় না থেকে ওয়েব প্ল্যাটফর্মে রিলিজ করছেন, সেই রাস্তায় আর হাঁটলেন না অক্ষয় কুমার। গত ১৫ জুন অক্ষয় অভিনীত পরবর্তী ছবি 'বেল বটম' এর নির্মাতা সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে এবারে আর ওয়েব প্ল্যাটফর্মে নয়। বরং ফের প্রেক্ষাগৃহেই আগামী ২৭ জুলাই এই ছবি মুক্তি পাবে!

এবার দেখা গেল ২৭ জুলাই পড়েছে মঙ্গলবার। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে বড়পর্দায় ছবি মুক্তির দিন হিসেবে চিরাচরিত নিয়ম শুক্রবারের বদলে কেন বাছাই করা হলো মঙ্গলবার? তার ওপর সেদিন নেই কোনও উৎসব কিংবা ছুটির দিন। বছরের আর পাঁচটা সাধারণ মঙ্গলবারের মতোই সাধারণ সেই মঙ্গলবার। তাহলে কি এমন হলো ২৭ জুলাই মঙ্গলবারকে বাছলেন 'খিলাড়ি'? 

'বেল বটম'-এর ছবির একটি দৃশ্যে অক্ষয়। ছবি সৌজন্যে - ইউটিউব।
'বেল বটম'-এর ছবির একটি দৃশ্যে অক্ষয়। ছবি সৌজন্যে - ইউটিউব।

এবার সেই জবাব পাওয়া গেল ছবির ইউনিটের সঙ্গে জড়িত থাকা এক সূত্রের মাধ্যমে। সেই সূত্রের কথায়,' কারণটা ভীষণ সহজ। একটু তলিয়ে দেখলেই টের পাওয়া যাবে। আসলে পুরোটাই সংখ্যাতত্বের ব্যাপার আর কী! '২৭'-কে ভাঙলে আমরা পাই দু'টি সংখ্যা ২ এবং ৭। আবার ২ এবং ৭-কে যোগ করলে হয় ৯। আর ইন্ডাস্ট্রিতে সর্বজনবিদিত '৯' নম্বরটিকে নিজের 'লাকি নম্বর' হিসেবে ভীষণভাবে মানেন অক্ষয়। অতএব তাই ২৭ তারিখ এবং মঙ্গলবার!' জানিয়ে রাখা ভালো ২০১২ সালে দীপাবলী উপলক্ষে এক মঙ্গলবারে বড়পর্দায় মুক্তি পেয়েছিল 'জব তক হ্যায় জান' এবং 'সন অফ সর্দার'।

প্রসঙ্গত, অক্ষয়কুমার ছাড়াও 'বেল বটম'-এ গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে বাণী কাপুর, হুমা কুরেশি এবং লারা দত্তকে। ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন রঞ্জিত এম তিওয়ারি।

 

বন্ধ করুন