বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রিয়ঙ্কা, নিকের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন অস্ট্রেলীয় সাংবাদিক, কিন্তু কেন?
প্রিয়ঙ্কা-নিক। ছবি: রয়টার্স (REUTERS)
প্রিয়ঙ্কা-নিক। ছবি: রয়টার্স (REUTERS)

প্রিয়ঙ্কা, নিকের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন অস্ট্রেলীয় সাংবাদিক, কিন্তু কেন?

  • অস্কার নমিনেশনের ঘোষণা করার মতো কি যোগ্যতা রয়েছে নিক জোনাস আর প্রিয়াঙ্কা চোপড়ার? এমনই প্রশ্ন তুলেছেন অস্ট্রেলিয়ার এক সাংবাদিক? সেই প্রশ্নের উত্তরে প্রিয়াঙ্কা নিজের ৬০টিরও বেশি ছবির তালিকা পেশ করেছেন। প্রিয়াঙ্কার পাল্টা জবাবে খুশি তাঁর ভক্তরা।

সোমবারই প্রিয়ঙ্কা চোপড়া আর তাঁর স্বামী হলিউড তারকা নিক জোনাস অস্কারের নমিনেশন ঘোষণা করেছেন। সেখানে জায়গা করে নিয়েছে প্রিয়াঙ্কার ছবি ‘হোয়াইট টাইগার’ও। আর তার পরেই পিটার ফোর্ড নামে এক সাংবাদিক প্রশ্ন তুলেছেন, অস্কার নমিনেশনের নাম ঘোষণা করার আদৌ কোনও যোগ্যতা নিক আর প্রিয়াঙ্কার রয়েছে কি না? পিটার নিজেকে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বড় সাংবাদিক বলে দাবি করেছেন। তিনি টুইটারেে লেখেন, ‘কোনও রকম অশ্রদ্ধা না করেই বলছি, আমি জানি না এই দু’জনের ছবির জগতে কি অবদান রয়েছে, যে যোগ্যতার ভিত্তিতে অস্কার নমিনেশনের মতো বড় ঘোষণা করার দায়িত্ব তাঁদের দেওয়া হয়েছে।’

এর উত্তরে প্রিয়াঙ্কা একটি ছবির তালিকা দিয়েছেন। যেখানে তাঁর ৬০টিরও বেশি ছবির নাম রয়েছে। সঙ্গে তিনি লিখেছেন, ‘তোমার ভাবনার কদর করেই বলছি, একজন মানুষের কী যোগ্যতা থাকা দরকার। তোমার বিচক্ষণ বিবেচনার জন্য, আমার ৬০টির বেশি ছবির তালিকা থাকল'। এই ঘটনার পরেই অবশ্য সেই সাংবাদিক নিজের টুইটার অ্যাকাউন্ট প্রাইভেট করে দিয়েছেন। প্রিয়াঙ্কার এ হেন জবাবে খুশি তাঁর ভক্তরা।

বলিউডে প্রিয়াঙ্কা চোপড়া নিঃসন্দেহে বড় নাম। ‘বরফি’, ‘ফ্যাশন’, ‘মেরি কম’-এর মতে ছবি করেছেন। বলিউডের অনেক পুরস্কারও পেয়েছেন। এখন তিনি হলিউডেও নিজের একটি জায়গা তৈরি করেছেন। এ দিকে নিক জোনাস নিঃসন্দেহে হলিউডের পরিচিত নাম। তার পরেও কী করে ওই সাংবাদিক এই ধরণের প্রশ্ন তোলেন, সেটা নিয়ে সমালোচনা শুরু হয়েছে। এমন কী নির্দিষ্ট ওই সাংবাদিকের যোগ্যতা নিয়েও কেউ কেউ প্রশ্ন তুলেছেন।

 

বন্ধ করুন