বাংলা নিউজ > বায়োস্কোপ > কেন পরিচালক রাম গোপাল বর্মা-কে 'বিশ্বাসঘাতক' মনে করেছিলেন আমির খান?

কেন পরিচালক রাম গোপাল বর্মা-কে 'বিশ্বাসঘাতক' মনে করেছিলেন আমির খান?

'রঙ্গিলা' ছবিতে উর্মিলা মাতন্ডকর এবং রাম গোপাল বর্মা। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

১৯৯৫ সালে রাম গোপাল বর্মার পরিচালনায় 'রঙ্গিলা' ছবিতে অভিনয় করেছিলেন আমির খান। বক্স অফিসে ছবিটি তুমুল হিট করার পরেও কেন পরিচালককে 'বিশ্বাসঘাতক' মনে করেছিলেন আমির,সেকথাই জানালেন রাম গোপাল বর্মা।

১৯৯৫ সালে মুক্তি পেয়েই বক্স অফিসে ঝড় তুলেছিল 'রঙ্গিলা'. ছবিতে জ্যাকি শ্রফ এবং উর্মিলা মাতন্ডকর থাকা সত্ত্বেও স্রেফ নিজের অভিনয়ের সুবাদে ছবির সমস্ত 'স্পটলাইট' টেনে নিয়েছিলেন আমির। তবে ছবি তুমুল হিট করা সত্ত্বেও সম্পর্কে চিড় ধরেছিল 'রঙ্গিলা'-র পরিচালক রাম গোপাল বর্মা এবং আমিরের মধ্যে। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে এক সাক্ষাৎকারে এই পরিচালক জানিয়েছিলেন তাঁর ও আমিরের ভিন্ন স্বভাব চরিত্রের কথা। 'রঙ্গিলা'-র পরিচালক জানিয়েছিলেন তাঁর একটি মন্তব্যকে বিকৃত করে সাংবাদমাধ্যমে প্রকাশ করার ফলে তাঁকে 'বিশ্বাসঘাতক' ভেবেছিলেন আমির!

রাম গোপাল বর্মা জানিয়েছেন এক সাক্ষাৎকারে 'রঙ্গিলা'-র একটি বিশেষ দৃশ্যের 'টেকনিক্যাল' দিক নিয়ে মন্তব্য করেছিলেন তিনি। সেই দৃশ্যে আমিরের সঙ্গে দেখা গেছিল অন্য এক অভিনেতাকে যিনি এক হোটেল বেয়ারার চরিত্রে অভিনয় করেছিলেন। সাকুল্যে 'হাফ সিন' জুড়ে ছিলেন সেই অভিনেতা। ঐটুকু সময়ের মধ্যেই রাম গোপালের নজর কেড়েছিল ওই ব্যক্তির অভিনয়। সেকথাই পরিচালক তাঁর সেই সাক্ষাৎকারে জানান। এরপর পরিচালকের অভিযোগ তাঁর 'মন্তব্য'-কে বিকৃত করে খবরের শিরোনাম করা হয়েছিল,'ওয়েটারের অভিনয় আমিরের থেকে ভালো ছিল!'। এই খবর শুনেই নাকি বিষম চটেন আমির।তীব্র অপমানিত বোধ করেন।এরপরেই তিনি সটান কথা বলা বন্ধ করে দেন 'রামু'-র সঙ্গে।পরিচালকের কথায় সেই সময়ে মোবাইল ফোন ওত সহজলোভ্য ছিল না। দ্রুত যোগাযোগ করাটা ছিল যথেষ্ট সমস্যার। শেষপর্যন্ত পরে কোনওরকমে যোগাযোগ করে আমিরের সঙ্গে দেখা করেন পরিচালক এবং বোঝান প্রকৃত ঘটনা। তারপরেই নাকি সামান্য ঠান্ডা হয়েছিলেন আমির। রাম গোপালের কথায়,' আমিরের সঙ্গে দেখা করে সম্পূর্ণ ঘটনাটি তাঁকে জানিয়েছিলাম। বলেছিলাম নিজের করা সত্যিকারের মন্তব্যর কথাটুকুও। তারপরে নির্দিষ্ট ওই দৃশ্যের 'টেকনিক্যাল' দিকের কথা তুলে বলেছিলাম তোমাকে এত ভাবাচ্ছে কেন ওই কথাটুকু? দর্শক তো জানেই পুরো ছবিতে তোমার অসাধারণ অভিনয়ের কথা। তাছাড়া ওই অভিনেতা গোটা ছবিতে আছে মোটে হাফ-সিন জুড়ে। এরপরেও যদি তোমার খারাপ লেগে থাকে সে দায় সম্পূর্ণ আমার।' তবে এরপরে রাম গোপাল বর্মা জানিয়েছিলেন যে বর্তমানে তাঁর ও আমিরের মধ্যে কোনও দ্বন্দ কিংবা মন কষাকষি নেই আর।

বন্ধ করুন