বাংলা নিউজ > বায়োস্কোপ > Ajay Devgn-Kiccha Sudeep: ‘হিন্দিতে ছবি ডাবিং করো কেন?’ সুদীপকে তোপ অজয়ের, পাল্টা দিলেন দক্ষিণী হিরো
ফুঁসে উঠলেন অজয় দেবগণ
ফুঁসে উঠলেন অজয় দেবগণ

Ajay Devgn-Kiccha Sudeep: ‘হিন্দিতে ছবি ডাবিং করো কেন?’ সুদীপকে তোপ অজয়ের, পাল্টা দিলেন দক্ষিণী হিরো

  • দক্ষিণী বনাম বলিউড বিরোধ এবার প্রকাশ্যে।'হিন্দি আর রাষ্ট্রীয় ভাষা নেই' কিচ্চা সুদীপের এই মন্তব্য নিয়ে ফুঁসে উঠলেন অজয় দেবগণ। পালটা জবাব দিলেন কন্নড় তারকা। 

বলিউড ছবির মার্কেট ধীরে ধীরে দখল করে নিচ্ছে দক্ষিণী ছবি। এই নিয়ে চর্চা, বিতর্ক কম হচ্ছে না। সেই বিতর্কের আগুনে ঘি ঢেলে দেন দক্ষিণী তারকা কিচ্চা সুদীপ। ‘কেজিএফ ২’-এর ব্যাপক সাফল্যের পর অভিনেতা সম্প্রতি এক অনুষ্ঠানে বলেছেন, ‘হিন্দি আর আমাদের রাষ্ট্রীয় ভাষা নেই’। সুদীপের এই কথা হজম করতে পারেননি বলিউডের 'সিংহম' অজয় দেবগণ। কন্নড় তারকার এই মন্তব্যে ফুঁসে উঠেন ‘রানওয়ে ৩৪’ তারকা। টুইটারের দেওয়ালে হিন্দিতে অজয় প্রশ্ন রাখেন, যদি হিন্দি সত্যি রাষ্ট্রীয় ভাযা না হয় তবে সুদীপ কেন নিজের ছবি হিন্দিতে ডাবিং করে রিলিজ করেন।

অজয় লেখেন, ‘কিচ্চা সুদীপ ভাই, যদি তোমার মতানুসারে হিন্দি আমাদের রাষ্ট্রীয় ভাষা না হয়, তাহলে তুমি কেন তোমার মাতৃভাষায় তৈরি ছবি হিন্দিতে ডাবিং করে রিলিজ করো? হিন্দি আমার মাতৃভাষা, এবং আমাদের রাষ্ট্রীয় ভাষা এবং সেটা থাকবেই। জন গণ মণ’।

ঠিক কী বলেছিলেন কন্নড় তারকা কিচ্ছা সুদীপ? তিনি লেখেন, ‘সবাই বলছে কন্নড় ইন্ডাস্ট্রিতে একটি সর্বভারতীয় ছবি তৈরি হয়েছে। আমি একটু সংশোধন করতে চাই। হিন্দি আর রাষ্ট্রভাষা নেই। ওরা (বলিউড) আজকাল সর্বভারতীয় ছবি বানাচ্ছে। ওরা সাফল‍্য পাওয়ার জন‍্য তেলুগু, তামিলে ছবির ডাবিং করাচ্ছে। কিন্তু তাও লাভ হচ্ছে না’।

অজয়ের টুইটের জবাবও দিয়েছেন সুদীপ। তিনি জানান, যে প্রেক্ষাপটে তিনি এই কথা বলেছেন তা একদম ভিন্ন। হয়ত অজয় দেবগণ তাঁকে ভুল বুঝেছেন। কেন ওই বক্তব্য রেখেছেন তিনি, তা সমানাসামনি দেখা হলে বিস্তারিত জানাবেন অজয়কে যোগ করেন অভিনেতা। কোনওরকম তর্ক করা বা বিতর্ককে উসকে দেওয়ার কোনও ইচ্ছা তাঁর নেই, জানান কিচ্চা সুদীপ'।

আরও একটি টুইটে অভিনেতা লেখেন, ‘আমি নিজের দেশের সব ভাষাকে সম্মান করি। আমি চাই এই বিতর্কটা এখানেই শেষ হোক, আমি যেমনটা বলেছি ওই প্রেক্ষাপটটা আলাদা ছিল। অনেক ভালোবাসা এবং শুভেচ্ছা আপনাকে (অজয় দেবগণ)’।

এই টুইট, পালটা টুইট নিয়ে সোশ্যাল মি়ডিয়ায় চর্চা থামছে না। অনেকেই বলছেন সুদীপ কিছু ভুল বলেননি। তাছাড়া হিন্দি কোনওদিনই ভারতের রাষ্ট্রীয় ভাষা নয়, ওটা আমাদের সরকারি ভাষা মাত্র। তাই অজয় দেবগণ ভুল কথাই বলেছেন। কেউ কেউ আবার সুদীপকে ট্রোল করে বলেছেন, ‘যে থালায় খাচ্ছো, সেই থালাতেই ফুটো করছো’।

সম্প্রতি আরআরআর-এর মতো ব্লকবাস্টার দক্ষিণী ছবিতে কাজ করেও দক্ষিণী ইন্ডাস্ট্রির নায়কের বিরুদ্ধে অজয়ের রুখে দাঁড়ানোর প্রশংসাও করেছেন অনেকেই।

বন্ধ করুন