বাংলা নিউজ > বায়োস্কোপ > ৩৩ দিন হাসপাতালে ছিলেন, করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরলেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ
সাহিত্যিক বুদ্ধদেব গুহ
সাহিত্যিক বুদ্ধদেব গুহ

৩৩ দিন হাসপাতালে ছিলেন, করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরলেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ

  • করোনা আক্রান্ত হওয়ার পর বছর ৮৪-এর সাহিত্যিক বলেছিলেন, ‘এখনই ফুরব না’। কথা রাখলেন সাহিত্যিক।

করোনা মুক্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ। এপ্রিলে করোনা আক্রান্ত হয়ে কলকাতার একটি হোটেলে নিভৃতবাসে ছিলেন। কিন্তু শ্বাসকষ্ট জনিত সমস্যার জন্য পরে তাঁকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ৩৩ দিন হাসপাতালে ছিলেন তিনি। করোনামুক্ত হওয়ার পর সুস্থ হয়ে নিজের বালিগঞ্জে ফাঁড়ির কাছে সানি টাওয়ারের ফ্ল্যাটে ফিরলেন সাহিত্যিক। 

সাহিত্যিক বুদ্ধদেব গুহর পাশাপাশি করোনা আক্রান্ত হয়েছিলেন তাঁর মেয়ে এবং গাড়ির চালকও। তাঁরা সকলেই বর্তমানে করোনা মুক্ত। প্রসঙ্গত, করোনা আক্রান্ত হওয়ার পর বছর ৮৪-এর সাহিত্যিক বলেছিলেন, ‘এখনই ফুরব না’। তবে তাঁর অসুস্থতার খবরে উদ্বেগ প্রকাশ করছিলেন ভক্তকূল।

গতকাল বুদ্ধদেব গুহর অফিসিয়াল ফেসবুক পেজে থেকে জানানো হয়, ‘৩৩ দিন হাসপাতালে কাটিয়ে বাড়ি ফিরলেন প্রিয় লেখক! কোভিড এবং নিউমোনিয়াকে হারিয়ে, দু-দুখানা মৃত্যুগুজবকে সরিয়ে বুদ্ধপূর্ণিমায়। শরীর এখনও দুর্বল, তাই এখনই টেলিফোন না করাই ভাল’।

সাহিত্য জগতের উজ্জ্বল নক্ষত্র বুদ্ধদেব গুহ। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে থাকার সময় এক বারও মনের জোর হারাননি। বেডে শুয়ে গানও করেছিলেন। 'জঙ্গল মহল' তাঁর প্রথম প্রকাশিত গ্রন্থ। ‘মাধুকরী’, ‘কোজাগর’, ‘অববাহিকা’, ‘বাবলি’-র মতো উপন্যাস উপহার দিয়েছেন পাঠকদের। তাঁর রচিত চরিত্র ‘ঋজুদা’ জায়গা করে নিয়েছে বাঙালির মননে। বুদ্ধদেব গুহ-র করোনা মুক্তির খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সকলেই।

 

বন্ধ করুন