বাংলা নিউজ > বায়োস্কোপ > Yaas Cyclone: ঘাটালের মানুষদের পাশে সাংসদ দেব, খোলা হল ফ্লাড আইসোলেশন সেন্টার!
দেব। (ছবি-ইনস্টাগ্রাম)
দেব। (ছবি-ইনস্টাগ্রাম)

Yaas Cyclone: ঘাটালের মানুষদের পাশে সাংসদ দেব, খোলা হল ফ্লাড আইসোলেশন সেন্টার!

  • ভিডিও বার্তায় ঝড়ের সময় সকলকে বাড়ির বাইরে পা না রাখার আর্জি জানালেন দেব। বিদ্যুতের খুঁটি, তার, দুর্বল দেওয়াল বা বড় গাছের নীচ থেকে দূরে থাকার কথাও জানালেন। দিলেন কন্ট্রোল রুম নম্বর।

গতবছরের আমফানের থেকে শিক্ষা নিয়ে এবছর শুরু থেকেই সজাগ রাজ্য প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়ের তরফে এর আগেই রাজ্যবাসীকে সাবধান করা হয়েছে, বলা হয়েছে ঝড়ের সময় কী কী মেনে চলতে হবে। এবার নিজের লোকসভা কেন্দ্র ঘাটালের মানুষদের জন্য ভিডিও বার্তা দেবের। সবাইকে ঝড়ের সময় বাড়ির বাইরে পা না রাখার আর্জি জানালেন। অনুরোধ করেন, যাতে সকলে বিদ্যুতের খুঁটি, তার, দুর্বল দেওয়াল বা বড় গাছের নীচ থেকে দূরে থাকেন। অযথা ভয় পেতে না করে বললেন, সজাগ থাকতে। 

ভিডিয়ো বার্তায় দেব জানালেন, ঘাটাল এবং মেদিনীপুর শহরে তৈরি আছে বিপর্যয় মোকাবিলা টিম। আছে পাওয়ার রেস্টোরেশন টিমও। যাতে কোনও বিদ্যুৎ বিপর্যয় হলে কিংবা রাস্তার ওপর খোলা তার পড়ে থাকলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া যায়। 

দেব আরও জানালেন, ঘাটালের ব্লকে ব্লকে ইতিমধ্যেই খোলা হয়েছে ফ্লাড আইসোলেশন সেন্টার। প্রায় ৯০০টির বেশি সেন্টার খোলা হয়েছে। যারা ভয় পাচ্ছেন মাটির দুর্বল বাড়ির কারণে, তাঁদের সেখানে গিয়ে থাকার কথা জানালেন। সঙ্গে এটাও জানালেন বর্তমানের কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ওই সমস্ত জায়গায় থাকছে মাস্ক, খাবার ও পানীয় জলের ব্যবস্থাও। কোভিড রোগীদের জন্য আলাদা থাকার বন্দোবস্ত করা হয়েছে। সেখানেও সুরক্ষাবিধির খেয়াল রাখা হবে।

দেব ভিডিওবার্তা শেয়ার করে টুইটারে লেখেন, ‘মহামারীর সাথে সাথে প্রাকৃতিক বিপর্যয়ের সাথে আমাদের সকলকে এক হয়ে লড়তে হবে, যেকোনো কঠিন পরিস্থিতির সম্মুখীন হলে সত্বর নিম্নলিখিত কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করুন, সবসময় আপনাদের পাশে আছি এবং সকলে আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠবো। কন্ট্রোল রুম নম্বর - 6296060699 / 03222267983’।

ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডব রুখতে চণ্ডীপুরে আগাম ব্যবস্থা নিয়েছেন বিধায়ক সোহম চক্রবর্তী। ঝুঁকিপূর্ণ এলাকা থেকে ইতিমধ্যেই বেশ কিছু পরিবারকে সুরক্ষিত রিলিফ সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। খোলা হয়েছে দুটি কন্ট্রোল রুম। আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার বার্তা দিয়েছেন সোহম। ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তীও আতঙ্কিত না হয়ে সজাগ থাকার বার্তাই দিয়েছেন।

বন্ধ করুন