বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘শ্রীদেবীর মা শুধু টাকা বোঝে!’, চাঁদনি-র জন্য রাজি করাতে কম কাঠখড় পোহাননি বনি

‘শ্রীদেবীর মা শুধু টাকা বোঝে!’, চাঁদনি-র জন্য রাজি করাতে কম কাঠখড় পোহাননি বনি

চাঁদনিতে শ্রীদেবী। 

চাঁদনি সিনেমায় কাজ করা নিয়েই প্রথম আলাপ বনি আর শ্রীদেবীর। সেখানে সাদা শাড়িতে শ্রীদেবীর ছবি-ভিডিয়ো আজই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তবে এই ছবির জন্য শ্রীদেবীর মাকে রাজি করানো অতটাও সহজ ছিল না। 

কিংবদন্তি পরিচালক যশ চোপড়া অন্যতম বড় ব্লকবাস্টার চাঁদনি তৈরি করেছিলেন শ্রীদেবীকে নিয়ে। সেই সময়ে আউট অ্যান্ড আউট রোমান্টিক ড্রামা খুব একটা তৈরি হত না। ফলত যশ চোপড়া বুঝে উঠতে পারছিলেন না কীভাবে এই সিনেমার অফার পৌঁছে দেবেন শ্রীদেবীর মায়ের কাছে। 

Netflix-এর নতুন ডকু-সিরিজ দ্য রোমান্টিকস- এর একটি পর্বে দেখানো হয়েছে প্রয়াত পরিচালক তাঁর এই আইকনিক সিনেমা বানানো নিয়ে কথা বলছেন। জানান সেই সময়কার ছবিতে হিংসে, মারামারির উপরই বেশি ফোকাস করা হত। আর যশ চোপড়া ঠিক করেন জীবনের সবচেয়ে বড় জুয়াটি খেলবেন। বানাবেন হার্ডকোর রোম্যান্টিক ড্রামা। 

যশ চোপড়া আরও জানান এর আগে তিনি শ্রীদেবীর সঙ্গে কাজ করেননি। তবে তামিল সিনেমা মুনড্রাম পিরাইতে তাঁর অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন, যা তাঁকে অমিতাভ বচ্চন দেখিয়েছিলেন। অনিল কাপুর এই সিরিজেই শেয়ার করেছিলেন যে, শ্রীদেবী সেই সময়ে ‘শীর্ষ তারকা’ এবং চোপড়া বুঝতে পারছিলেন না কীভাবে অ্যাপ্রোচ করতে হবে। 

যশ চোপড়া সেই দায়িত্বভার দেন বনি কাপুরকে। অনিল কাপুর বলেন, ‘তিনি আমার ভাইকে (বনি কাপুর) শ্রীদেবীর সঙ্গে কথা বলতে বলেছিলেন যশ চোপড়া। আমার ভাই যায় চেন্নাইতে শ্রীদেবীর মায়ের সাথে কথা বলতে। আশ্চর্যের ব্যাপার শ্রীদেবীর মায়ের কাছে যশ চোপড়া কে, তিনি এত দুর্দান্ত ছবি তৈরি করেছেন তা একেবারই বিবেচ্য ছিল না। তাঁর কাছে সবচেয়ে যেটা প্রাধান্য পেয়েছিল তা হল টাকা।’

শ্রীদেবী ছবিটি করতে রাজি হওয়ার পর, পরবর্তী সমস্যা ছিল পোশাক। যশ চোপড়া চেয়েছিলেন সিনেমায় একটি সাদা শাড়ি পরবেন শ্রীদেবী। শ্রীদেবীর মনে হয়েছিল এই লুক খুব সাদামাচা। যশ-পত্নী পামেলা চোপড়া বলেন, ‘যশ সবসময় একজন ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন যিনি তার অভিনেত্রীদের সুন্দর করে সাজাতেন। তিনি সম্পূর্ণ সাদা পোশাকে চাঁদনীকে কল্পনা করেছিলেন।’ সাদা পোশাক নিয়ে আপত্তি ছিল শ্রীদেবীর মায়েরও। তিনি সাফ পরিচালককে গিয়ে জানান, ‘আমাদের সমাজে সাদাকে উৎসব হিসেবে দেখা হয় না একেবারেই।’ চোপড়া অনেক কষ্টে বোঝান শ্রীদেবীর মাকেও। চাঁদনি এরপর হিট হয়, যা আজও কাল্ট ফিল্ম হিসেবে পরিচিত।

এটাই ছিল শ্রীদেবী আর বনি কাপুরের প্রথম সাক্ষাৎ। বাকিটা তো ইতিহাস। এরপর বনির প্রযোজনায় একাধিক কাজ করেন শ্রীদেবী। তাঁদের বিয়ে হয় ১৯৯৬ সালে। 

 

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি নেই হাতকড়া, 'খাঁচায়' ধরা পড়লেও 'বিড়াল' হলেন না 'বাঘ' শাহজাহান, আঙুল দেখিয়ে….. সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল আজ বিশ্ব প্রার্থনা দিবস, জানেন কেন এই দিনটি পালন করা হয়, এর গুরুত্বই বা কী মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.