বাংলা নিউজ > বায়োস্কোপ > মনে করে ‘আম আম’? বাড়িতে চটপট বানিয়ে ফেলুন শিল্পার ‘ম্যাঙ্গো মুজ’ রেসিপি!
শিল্পার আম-প্রেম
শিল্পার আম-প্রেম

মনে করে ‘আম আম’? বাড়িতে চটপট বানিয়ে ফেলুন শিল্পার ‘ম্যাঙ্গো মুজ’ রেসিপি!

  • কী করে ‘ম্যাঙ্গো মুজ’ বানাতে হয়? শেখালেন শিল্পা।

গরম মানেই আমের মরশুম। কাঁচা হোক বা পাকা, আম অনেকেরই ভীষণ প্রিয়। আমের চাটনি, আমের শরবত, আমপান্না, আমের মিল্কশেক থেকে আমের আচার- আম দিয়েই তৈরি হয় নানা রেসিপি। যদিও অভিনেত্রী শিল্পা শেট্টিরও কিন্তু আম বেশ পছন্দের ফল। ইনস্টাগ্রামে তাঁর পোস্ট থেকেই সে কথা স্পষ্ট। তাই তো তিনি ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছে তাঁর পছন্দের ম্যাঙ্গো মুজের একটি সহজ রেসিপি।

শিল্পার ইনস্টাগ্রাম পোস্টে উঠে এসেছে ম্যাঙ্গো মুজের এই রেসিপি। পাশাপাশি অভিনেত্রী ক্যাপশনে জানিয়েছেন, ‘ফলের রাজা আম আবার এই মরশুমে ফিরে এসেছে। আমি মরশুমের ফলের রেসিপি বানাতে ভালবাসি। প্রত্যেকের একটা উপকারিতা রয়েছে। আমের মধ্যে অনেক ফাইবার আছে, যা হজমশক্তি বাড়াতে সহায়তা করে’। 

কী করে ‘ম্যাঙ্গো মুজ’ বানাতে হয়? শেখালেন শিল্পা-

চিনি ছাড়াই ম্যাঙ্গো মুজ তৈরি করলেন তিনি। অভিনেত্রীর সহজ রেসিপিতে প্রথমে, দু’টো মাঝারি সাইজের আম টুকরো টুকরো করে কেটে নিয়েছেন তিনি। তাতে অল্প মধু মিশিয়ে আমগুলো প্রথমে চটকে একটা মণ্ড বানিয়েছেন। একটা পাত্রে আর্ধেক কাপ লো-ফ্যাট ক্রিম ঢেলে হ্যান্ড ব্লেন্ডারের সাহায্যে ফেটিয়ে নিন। ক্রিম ফ্যাটানোর সময় পাত্রটার নীচে বরফজল ভরা একটি পাত্র রেখে নিনি। একটু ফুলে ওঠা পর্যন্ত এবং ক্রিম নরম তুলতুলে হয়ে ওঠা অবধি ফ্যাটাতে থাকুন। এরপর আমের যেটা বানিয়েছিলেন সেটা মিশিয়ে ফেলুন। ফ্রিজে আধ ঘণ্টা থেকে ৪০ মিনিট রেখে দিন। এরপর পরিবেশন করুন ‘ম্যাঙ্গো মুজ’।

বাড়ি খুব অল্প সময়ে বানাতে পারেন শিল্পার এই রেসি

বন্ধ করুন